বাংলাদেশ

মানবিক আহ্বান করে আন্দোলনরত শিক্ষার্থী দ্বারা হামলার প্রতিবাদে বিক্ষোভ

আন্দোলনে অ্যাম্বুলেন্স ছাড় দিতে মানবিক আহ্বান করে রাজবাড়ী ছাত্রকল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক খায়রুল হাসু শিক্ষার্থীদের দ্বারা হামলার শিকারের প্রতিবাদে মানবন্ধন ও প্রতিবাদ বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। বুধবার দুপুরে কলেজ গেটের সামনে মানববন্ধন করে শিক্ষার্থীরা নিউমার্কেট এলাকায় বিক্ষোভ প্রদর্শন করেন।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, এক মানবিক ছাত্রনেতা আমাদের খায়রুল হাসু ভাই। বুধবার শিক্ষার্থীদের আন্দোলনের কারণে দুটো অ্যাম্বুলেন্স দীর্ঘ সময় আটকে থাকে। অ্যাম্বুলেন্সে থাকা রোগীর জীবন বাঁচাতে এসে শিক্ষার্থীদের দ্বারা রহস্যজনক ন্যক্কারজনক হামলার শিকার হন তিনি। এ ঘটনা আমাদের ও ঢাকা কলেজকে ভাবিয়ে তুলেছে। আমরা এর অনেক তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

তারা আরও বলেন, এ হামলা যে উদ্দেশ্যপ্রণোদিত কয়েকটি ছবি ও ভিডিওতে স্পষ্ট। শিক্ষার্থীদের যুক্তির আন্দোলনে সব সময় ছাত্রলীগ সহমত প্রকাশ করে। কিন্তু অ্যাম্বুলেন্স আটকে মৃত্যু ঘটিয়ে সরকারকে বিপদে ফেলা ছাত্রলীগের কোনো কর্মীই সহ্য করবে না বলে আমরা মনে করি। খায়রুল হাসু আমাদের সংগঠনের হাসু ভাইয়ের ওপর হামলাকারী শিক্ষার্থী ও পেছন থেকে ইন্ধনদাতাদের আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

মতামত দিন