রাজনীতি

খালেদা জিয়ার উন্নত চিকিৎসার দাবিতে যুবদলের বিক্ষোভ

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার দাবিতে সারা দেশে বিক্ষোভ সমাবেশ করছে যুবদল। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দলের কর্মসূচির অংশ হিসেবে জাতীয়তাবাদী যুবদলের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করেন নেতারা।

জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভে যোগ দিতে সকাল থেকেই সেখানে জড়ো হতে শুরু করেন নেতাকর্মীরা। সেখানে যুবদল নেতাকর্মীদের সঙ্গে যোগ দিয়েছেন বিএনপির কেন্দ্রীয় নেতারা।

এ সময় উন্নত চিকিৎসা নিতে বিদেশে যাওয়ার অনুমতি দেওয়ার দাবি জানান তারা। অনুমতি না দিলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন দলের সিনিয়র নেতারা।

বুধবার মির্জা ফখরুল ঘোষিত আট দিনের কর্মসূচির মধ্যে আরও রয়েছে- ২৬ নভেম্বর বাদ জুমা খালেদা জিয়ার মুক্তি ও রোগমুক্তির জন্য দোয়া চাওয়া হবে এবং অন্যান্য সম্প্রদায়ের যারা আছেন তারা তাদের উপাসনালয়ে প্রার্থনা করবেন, ২৮ তারিখ স্বেচ্ছাসেবক দল ঢাকাসহ সারা দেশে বিক্ষোভ করবে, ৩০ তারিখে বিভাগীর সদরগুলোতে বিএনপির উদ্যোগে সমাবেশ অনুষ্ঠিত হবে। আগামী ১ ডিসেম্বর ছাত্রদল সারা দেশে সমাবেশ করবে, ২ ডিসেম্বর মুক্তিযোদ্ধা দল জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করবে, ৩ ডিসেম্বর কৃষক দল ঢাকাসহ সারা দেশে সমাবেশ করবে এবং ৪ ডিসেম্বর মহিলা দল মৌন মিছিল করবে।

মতামত দিন