খেলাধুলা

ব্যালন ডি'অর পুরুস্কার পেলেন মেসি

ফুটবলের সর্বোচ্চ ব্যক্তিগত ও সম্মানজনক পুরস্কার ব্যালন ডি'অর দেওয়ার বাকি আর মাত্র দু'দিন। এরইমধ্যে গুঞ্জন উঠেছে পিএসজির আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসির ঝুলিতে যাচ্ছে এই পুরস্কার। ২৯ নভেম্বর ঘোষণা করা হবে এবারের ব্যালন ডি'অর জয়ী ফুটবলারের নাম। 

তার আগেই স্কাই স্পোর্টসের ইতালিয়ান সাংবাদিক মাতেও মরেতো বলছেন, মেসিই জিতছেন এবারের ব্যালন ডি'অর। তার মতে, মেসি যে এই সম্মাননা জিতছেন সেই ব্যাপারে তার (মেসির) ঘনিষ্টজনেরা এখনই অবহিত হয়েছেন।

মাতেও আরও জানিয়েছেন, মেসি এই পুরস্কার ঝুলিতে নিচ্ছেন চেলসির ইতালিয়ান মিডফিল্ডার জর্জিনহো ও বায়ার্ন মিউনিউখের পোলিশ স্ট্রাইকার রবার্ট লেওয়ানডোস্কিকে পেছনে ফেলে।
 
এ বছরের অক্টোবরের শুরুর দিকে ব্যালন ডি'অর পুরস্কারের জন্য ৩০ ফুটবলারের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হয়। তাতে মেসি ছাড়াও আছেন রবার্ট লেওয়ানডোস্কি, জর্জিনহো, ক্রিস্টিয়ানো রোনালদো, এনগোলো কান্তে, লুকাকু, পেদ্রী, জিয়ানলুইজি দোন্নারুমা, নেইমার, লিওনার্দো বোনোচ্চি, জর্জিয়ো চিল্লিনি, সিমন কাযার, রুবেন ডায়াস, ম্যাসন মাউন্ট, ব্রুনো ফার্নান্দেজ, লুকা মদ্রিচ, পিল ফোডেন, রিয়াদ মাহরেজ, আরলিং হল্যান্ড, হ্যারি কেন, করিম বেনজেমা, রহিম স্টার্লিং, লাওতারো মার্টিনেজ, মোহাম্মদ সালাহ এবং কিলিয়ান এমবাপ্পে।

মতামত দিন