খেলাধুলা

টেস্টে ২০২ রানের লক্ষ্যে ব্যাট করছে পাকিস্তান

মিরপুরে প্রথম টেস্টের চতুর্থদিনে ২০২ রানের লক্ষ্যে ব্যাট করছে পাকিস্তান। এদিন বিনা উইকেটে রান সংগ্রহ করেছে সফরকারীরা। এই রিপোর্ট লিখা পর্যন্ত, ক্রিজে আছেন আবিদ আলি (২০) ও আবদুল্লাহ শফিক (১৮)। 

এর আগে, চতুর্থদিন সকালে শুরুতেই (প্রথম ওভারে) হাসান আলির বলে মুশফিক বোল্ড হয়ে যাওয়ার পর সে শঙ্কা আরও ঘনিভূত হয়। তবে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছিলেন ইয়াসির আলী রাব্বি এবং লিটন দাস। কিন্তু ইয়াসির আলী ৩৬ রান করার পর মাথায় আঘাত লেগে মাঠ থেকে বের হয়ে যাওয়ার পর বড় স্কোর গড়ার আশা শেষ হয়ে যায়।

এরপর মেহেদী হাসান মিরাজ মাঠে নেমে বেশিদুর যেতে পারেননি। তিনি আউট হন ১১ রান করে। কনকাসন সাব হিসেবে মাঠে নামা নুরুল হাসান সোহানও খুব বেশিদুর যেতে পারেননি। আউট হয়ে যান মাত্র ১৫ রান করে। সবার এমন আসা-যাওয়ার ভিড়ে পাকিস্তানি বোলারদের তুমুল চাপের মুখে দারুণ এক হাফ সেঞ্চুরি করেন লিটন দাস। প্রথম ইনিংসে দুর্দান্ত সেঞ্চুরির পর দ্বিতীয় ইনিংসেও করলেন হাফ সেঞ্চুরি।

চাপের মুখে লিটন স্বচ্ছন্দে খেলে গেলেও সেই চাপ সামলাতে পারেননি নুরুল হাসান সোহান। ৩৩ বল মোকাবেলা করে ১৫ রান করে বিদায় নিলেন তিনি।

৪৫তম ওভারের খেলা শেষ হওয়ার পর অবশ্য লাঞ্চ বিরতিতে চলে যায় দুই দল। প্রথম সেশনে ২ উইকেট হারালেও বাংলাদেশ স্কোরবোর্ডে যোগ করেছে ৭৪ রান। পাকিস্তানের সামনে টাইগারদের লিড দাঁড়িয়েছে ১৫৯ রানের।

এর আগে দিনের শুরুর তৃতীয় বলেই পাকিস্তানি পেসার হাসান আলির হাতে বোল্ড হয়ে গেলেন উইকেটে থাকা মুশফিকুর রহিম। দুটি লুজ বল দেয়ার পর তৃতীয় বলটি পারফেক্ট কর্কার ছিল হাসান আলির। মুশফিক ভেবেছিলেন অফ স্ট্যাম্প মিস করে যাবে বলটি। এ কারণে তিনি ব্যাট দিয়ে বল না ঠেকিয়ে ছেড়ে দেন; কিন্তু না, অফস্ট্যাম্পকে উড়িয়ে নিয়েই চলে গেলো বল।

মতামত দিন