মিডিয়া কর্নার

৩ ডিসেম্বর মুক্তি পাচ্ছে ‘বলি’

বাংলাদেশে নিজেদের ৫ বছর পূর্তি উপলক্ষে গত সেপ্টেম্বরে ৫টি অরিজিনাল সিরিজ নির্মাণের ঘোষণা দিয়েছিল হালের অন্যতম ওটিটি প্ল্যাটফর্ম ‘হইচই’। তার মধ্যে একটি হলো চঞ্চল চৌধুরী অভিনীত ওয়েব সিরিজ ‘বলি’। এরই মধ্যে ট্রেলার রিলিজ করেছে অনলাইন এন্টারটেইনমেন্ট প্ল্যাটফর্ম ‘হইচই’। ৩ ডিসেম্বর থেকে হইচই প্ল্যাটফর্মে দেখা যাবে সিরিজটি।

ছেঁড়াদিয়া। বঙ্গোপসাগরের বিচ্ছিন্ন একদ্বীপ। এই দ্বীপের দখল যার হাতে, তারই কেল্লাফতে। কারণ এই দ্বীপ চিংড়ি আর লবণের বাণিজ্য কেন্দ্র। টাকা আর জমি দখলের কারবার যেখানে, সেখানে প্রভাব বিস্তারের রাজনীতি থাকবেই। ছেঁড়াদিয়াতেও আছে। এখানে টক্কর চলে দুই পরিবারের মধ্যে। বংশ পরম্পরায় সেই পরিবারের যে হাল ধরে তার নাম হয়, কোম্পানি। আর কোম্পানিদের প্রভাব বজায় রাখে ‘বলি’।

বল প্রয়োগে জমি দখলে রাখাই যাদের কাজ। এই কাজে তাদের বাঁধা দেওয়ার কেউ নেই। ছেঁড়াদিয়ায় নেই কোন আইনের শাসন। ওখানে বন্দুকের নল থেকেই বের হয় ক্ষমতা। সেই ক্ষমতার টক্করে কে বাঁচে, কে মরে যায়- সেটা নিয়েই ‘বলি’ ওয়েব সিরিজের কাহিনী আবর্তিত হয়েছে।

চঞ্চল চৌধুরী ছাড়া এতে আরও অভিনয় করেছেন সোহেল মণ্ডল, সালাহ উদ্দিন লাভলু, ইরেশ জাকের, সোহানা সাবা, সাফা কবির, লুৎফর রহমান জর্জ, জিয়াউল হক পলাশ, কাজী রোকসানা রুমা এবং নাসির উদ্দিন খান। সিরিজটির কাহিনী লিখেছেন নাসিফ ফারুক আমিন এবং চিত্রনাট্য লিখেছেন জাহিন ফারুক আমিন। পরিচালনা করেছেন শঙ্খ দাসগুপ্ত।

মতামত দিন