বাংলাদেশ

আজও সড়কে শিক্ষার্থীরা: মানববন্ধনে পুলিশের বাধা

পূর্ব ঘোষণা অনুযায়ী সীমিত কর্মসূচি পালন করতে গেলে পুলিশের বাধার মুখে পড়েন নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা। এর ঘণ্টাখানেক পর শিক্ষার্থীরা আবারও জড়ো হয়ে সড়ক অবরোধ না করে মানববন্ধন শুরু করেন। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) দুপুরে রামপুরা ব্রিজের ওপরে মানববন্ধন করেন তারা। 

মানববন্ধন শুরুর একপর্যায়ে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের কথা কাটাকাটি হয়। পরে পুলিশের বাধার মুখে মানববন্ধন না করে চলে যায় তারা।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, আমাদের কোনো দাবি সরকার মেনে নেয়নি। সারাদেশে হাফ ভাড়া কার্যকর হয়নি। নিরাপদ হয়নি রাস্তা। তাহলে আমাদের কোনো দাবিটা মেনে নিলো। আমরা আজ রাস্তায় কোনো বিশৃঙ্খলা করার জন্য আসিনি। গাড়ির কাগজপত্র চেক করার জন্য আসিনি। আমরা আজকে শান্তিপূর্ণ মানববন্ধনের জন্য দাঁড়িয়েছি। কিন্তু শুরুতে পুলিশ আমাদের বাধা দেয়। তবে আমরা আবারও এক হয়ে মানববন্ধন শুরু করেছি।

রামপুরা থানা পুলিশ জানায়, দুপুর ১২টার দিকে রামপুরা ব্রিজের পূর্ব দিকে কিছু শিক্ষার্থী আন্দোলন শুরু করতে যায়। তবে আজ এইচএসসি পরীক্ষার কারণে আমরা তাদের নিরুৎসাহিত করি। এরপর তারা চলে গিয়ে কিছুক্ষণ পর ব্রিজের পশ্চিম দিকে মানববন্ধন শুরু করে। শিক্ষার্থীদের বুঝিয়ে তাদের মানববন্ধন না করার জন্য অনুরোধ করা হচ্ছে।

মতামত দিন