বাংলাদেশ

সাতছড়ির জঙ্গল থেকে অস্ত্র উদ্ধার

হবিগঞ্জের সাতছড়ি জাতীয় উদ্যানের ভেতর থেকে ১৫টি মর্টার শেল ও ৪ বক্স গুলি উদ্ধার করেছে কাউন্টার টেররিজম ইউনিট। সোমবার (২৭ ডিসেম্বর) ভোর থেকে কাউন্টার টেররিজমের একটি টিম সতর্কতার সঙ্গে সাতছড়ির গহীন অরণ্যে অভিযান চালায়। বিষয়টি নিশ্চিত করেছেন কাউন্টার টেররিজম ইউনিটের ডিআইজি মো. আসাদুজ্জামান।

কাউন্টার টেররিজম ইউনিয়টের ডিআইজি মো. আসাদুজ্জামান জানান, সোমবার রাত ৩টা থেকে সাতছড়ি জাতীয় উদ্যানের ভেতরে অভিযান চালানো হয়। এ সময় ১৫টি মর্টার শেল ও ৪ বক্স গুলি উদ্ধার করা হয়। বর্তমানে উদ্যানের ভেতরে অন্য একটি স্থানে অভিযান চলছে এবং সেখানেও অস্ত্র পাওয়ার সম্ভাবনার কথা জানান তিনি।

উল্লেখ্য, ২০১৪ সালের ১ জুন থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত ৬ দফায় অভিযান চালিয়ে সাতছড়ি জাতীয় উদ্যান থেকে ৩৩৪টি কামান বিধ্বংসী রকেট, ২৯৬টি রকেট চার্জার, একটি রকেট লঞ্চার, ১৬টি মেশিনগান এবং প্রায় ১৬ হাজার রাউন্ড বুলেটসহ বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার করে র‍্যাব।
 
সবশেষ গত ১৩ আগস্ট হবিগঞ্জের চুনারুঘাটের সাতছড়ি জাতীয় উদ্যানসংলগ্ন একটি ব্রিজের পাশ থেকে পরিত্যক্ত অবস্থায় ৯টি একনলা বন্দুক, ৩টি পিস্তল ও ১৯ রাউন্ড গুলি উদ্ধার করেছে বিজিবি।

মতামত দিন