রাজনীতি

রাত পোহালেই শুরু পঞ্চম ধাপের ইউপি নির্বাচন

পঞ্চম ধাপে ৭০৭ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ভোটগ্রহণ কাল। তাই মঙ্গলবার (৪ জানুয়ারি) সকাল থেকেই নির্বাচনী সরঞ্জাম নিয়ে কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এদিকে, মানিকগঞ্জের পঞ্চম ধাপের নির্বাচনী সরঞ্জাম নিয়ে কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। উপজেলার নির্বাচন অফিসে ভিড় করে আনসার ও পুলিশ সদস্যরা।

দৌলতপুর ও হরিরামপুর উপজেলার পঞ্চম ধাপের নির্বাচন উপলক্ষ্যে ১৯২টি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম নিতে সকালে প্রিসাইডিং অফিসার, আনসার এবং পুলিশ সদস্যরা ভিড় করে দৌলতপুর উপজেলা পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে। এরপর পাইটল বালিকা উচ্চ বিদ্যালয়ে আইনশৃঙ্খলা বাহিনীর ব্রিফিং করে জেলা পুলিশ। এর পরেই উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে সরঞ্জাম বুঝিয়ে দেওয়া হয়।

জেলা নির্বাচন অফিসার শেখ মুহাম্মদ হাবিবুর রহমান জানায়, দুটি উপজেলায় চেয়ারম্যান পদে ৯৯ জন, নারী প্রার্থী ২৩৭ জন, সাধারণ পুরুষ পদে ৬৫৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এতে ১৯২ কেন্দ্রের ভেতরে ৩৫ কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে জেলা নির্বাচন অফিস। জেলায় আইনশৃঙ্খলায় ৬ হাজার পুলিশ, র‌্যাব এবং আনসারসহ ভ্রাম্যমাণ আদালত কাজ করবে।

মতামত দিন