খেলাধুলা

দ্বিতীয় টেস্টে এবাদতকে পাত্তা দিলো না কিউই ব্যাটাররা

নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম দিনটা হতাশায় কেটেছে বাংলাদেশ দলের। রবিবার (৯ জানুযারি) ক্রাইস্টচার্চে এক উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ৩৪৯ রান তুলেছে কিউই শিবির। 

স্বাগতিকদের হয়ে সেঞ্চুরি করেছেন টম লাথাম। সেঞ্চুরি থেকে এক রান দূরে রয়েছেন ডেভন কনওয়ে।

টাইগার পেসারদের ওপর রীতিমতো ঝড় তুলেন নিউজিল্যান্ডের ব্যাটাররা। টম লাথাম প্রথম দিন শেষে দ্বিশতকের অপেক্ষায় রয়েছেন। ২৭৮ বলে ২৮ চারে তিনি করেছেন ১৮৬ রান। সেঞ্চুরি পূর্ণ করার অপেক্ষায় দিন শেষ করেছেন কনওয়ে, শেষ পর্যন্ত স্কোর বোর্ডে তিনি যোগ করেছেন ৯৯ রান। বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি খরুচে ছিলেন প্রথম টেস্টের নায়ক এবাদত হোসেন। ২১ ওভারে ৫.৪০ ইকোনমিতে তিনি দিয়েছেন ১১৪ রান।

নিউজিল্যান্ডের বিপক্ষে ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালের সবুজ উইকেটের ফায়দা নিতে পারেননি বাংলাদেশের পেসাররা। চা বিরতির আগে এক উইকেটে নিউজিল্যান্ড পেরোয় দুইশ’র (২০২) ঘর। দ্বিতীয় সেশনের শুরুতে সেঞ্চুরি পূর্ণ করেন লাথাম। শতক হাঁকাতে তিনি ১৩৩ বলে খেলেছেন ১৭টি চারের মার। যদিও সেঞ্চুরি থেকে ৬ রান দূরে থাকাবস্থায় টাইগার পেসার শরিফুল কিউই অধিনায়ককে তুলে নেওয়ার সুযোগ পেয়েছিলেন।

শরিফুলের বাউন্সার ঠিকমতো খেলতে পারেননি লাথাম। যে কারণে বল ব্যাটে লেগে অনেকটা ওপরে উঠে যায়। বাংলাদেশি ফিল্ডাররা দৌড়ে গিয়েও তার নাগাল পায়নি। কিউই শিবিরে প্রথম আঘাত হেনেছেন সেই শরিফুলই। কিউই ওপেনার উইল ইয়ংকে শিকারে পরিণত করেন তিনি। ইয়ং আউট হয়েছেন ৫৪ রান করে। ১১৪ বলে তার ইনিংসে ছিল ৫টি চারের মার।

মতামত দিন