খেলাধুলা

এফএ কাপে চেস্টারফিল্ডকে উড়িয়ে দিলো চেলসি

এফএ কাপে চেস্টারফিল্ডের বিপক্ষে দুর্দান্ত জয় তুলে নিয়েছে ইংলিশ জায়ান্ট চেলসি। এদিন সফরকারীদের ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে ব্লুরা। এ জয় নিয়ে এফএ কাপের চতুর্থ রাউন্ডে উঠে গেল থমাস টুখেলের দল।

স্ট্যামফোর্ড ব্রিজে দুর্বল প্রতিপক্ষ পেয়ে এদিন শুরু থেকেই আগ্রাসী ছিল চেলসি। একের পর এক আক্রমণ চালায় চেস্টারফিল্ডের রক্ষণদুর্গে। ম্যাচের ৬ মিনিটেই টিমো ভার্নারের গোলে লিড পায় স্বাগতিকরা। ম্যাচের ১৮ মিনিটে পুলিসিচের অ্যাসিস্টে হুডসন ওদোইয়ের পা থেকে আসে দ্বিতীয় গোলটি। এর ২ মিনিটের মাথায় আবারও চেস্টারফিল্ডের রক্ষণদুর্গে কাঁপন ধরিয়ে দেয় চেলসি। এবার স্বাগতিকদের হয়ে স্কোরখাতায় নাম তোলেন বেলজিয়াম তারকা রোমেলু লুকাকু। 

এদিন যেন গোলের ক্ষুধা মিটছিলই না চেলসির। তিন গোলে এগিয়ে থেকেও আক্রমণে একটুও ধার কমায়নি ইংলিশ জায়ান্টরা। ফলে প্রথমার্ধে তারা দেখা পায় আরও একটি গোলের। এবার নীল শিবিরকে গোল আনন্দে মাতান ডেনিশ ডিফেন্ডার আন্দ্রেস ক্রিস্টেনসেন। বিরতি থেকে ফিরে মরোক্কো মিডফিল্ডার হাকিম জায়েখের পেনাল্টি গোলে ৫-০ ব্যবধানে এগিয়ে যায় চেলসি।

চেলসির আক্রমণে কোণঠাসা হয়ে পড়া চেস্টারফিল্ড শেষদিকে এসে কিছুটা নড়েচড়ে ওঠে। ৮০ মিনিটে আসান্তের করা গোলে ব্যবধানও কমায় তারা। ফলে দারুণ এক জয় নিয়ে আসরের চতুর্থ রাউন্ড নিশ্চিত করে টুখেলের দল।

মতামত দিন