খেলাধুলা

দ্বিতীয় টেস্টে বিপর্যস্ত বাংলাদেশের ব্যাটিং

ক্রাইস্টচার্চে প্রথম দিনের মতো দ্বিতীয় দিনও বাজে কাটল টাইগারদের। প্রথম দিন বোলিংয়ে এবং দ্বিতীয় দিনে ব্যাটিং অর্ডারে ধুঁকেছে সফরকারীরা। হ্যাগলি ওভালে দ্বিতীয় দিন শেষে ১২৬ রানে অলআউট হয়ে ফলোঅনে পড়েছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের প্রথম ইনিংস থেকে বাংলাদেশ পিছিয়ে ছিল ৩৯৫ রানে। কিউইদের হয়ে ৫ উইকেট পেয়েছেন ট্রেন্ট বোল্ট।

হ্যাগলি ওভালে সাউদি এবং বোল্টের বোলিং তোপে তছনছ হয়ে যায় বাংলাদেশের ব্যাটিং লাইনআপ। শুরুতেই মাত্র ২৭ রানে ৫ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল বাংলাদেশ। তা থেকে কিছুটা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিলেন সোহান এবং ইয়াসির। তবে ব্যক্তিগত ৪১ রানেই সাউদির বলে এলবিডব্লিউ হলেন সোহান। তবে অর্ধশতক পূরণ করেই প্যাভিলিয়নে ফিরেছেন ইয়াসির। 

এদিকে টেস্টে ক্রিকেটে এক অনন্য ক্লাবে যোগ দিয়েছেন কিউই বোলার ট্রেন্ট বোল্ট। টেস্টে ক্রিকেটে ৩০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন কিউই পেসার। মেহেদী হাসানকে বোল্ড করে টেস্টে ৩০০ উইকেট পূর্ণ করেন বোল্ট। বোল্টের সতীর্থ সাউদিও ৩০০ উইকেটের ক্লাবে আছেন আগে থেকেই। 

অন্যদিকে, দ্বিতীয় দিনের শুরুতে ভালো করলেও কাজের কাজ আগেই করে ফেলেছে কিউই ব্যাটসম্যানরা। টম লাথামের ২৫২ এবং কনওয়ের ১০৯ রানের ওপর ভর করে ৬ উইকেটে ৫২১ রান করে ইনিংস ঘোষণা করে কিউইরা। বাংলাদেশের হয়ে দুইটি করে উইকেট পান শরিফুল এবং এবাদত হোসেন।

মতামত দিন