অর্থনীতি

খোলা থাকছে বাণিজ্য মেলা

করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন প্রতিরোধে সরকারের বিধিনিষেধে বন্ধ হচ্ছে না বাণিজ্যমেলা। স্বাস্থ্যবিধি মেনে এ মেলা চলবে বলে জানিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। মঙ্গলবার (১১ জানুয়ারি) দুপুরে সংবাদমাধ্যমকে এ কথা বলেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (রপ্তানি) মো. হাফিজুর রহমান।

তিনি বলেন, বিধিনিষেধের আলোকে আমরা দেখেছি, নির্দেশনা অনুযায়ী বাণিজ্যমেলার কার্যক্রম চালাতে কোনো অসুবিধা নেই। মেলা বন্ধ করার মতো কোনো পরিস্থিতি তৈরি হয়নি। বিধিমালার আলোকে যেভাবে করা দরকার সেভাবে হবে। মার্কেট-শপিংমল তো চলছেই, এটাও খোলা জায়গায় না। তবে যতটুকু খোলা আছে, সেখানে মানুষ যেন স্বাস্থ্যবিধি মেনে চলাচল করে সেদিকে কঠোর নজরদারি থাকবে।

এর আগে আগামী ১৩ জানুয়ারি থেকে কার্যকর হওয়া স্বাস্থ্যবিধি নিয়ে জারিকৃত প্রজ্ঞাপনে বলা হয়েছে, কোভিড আক্রান্তের হার ক্রমবর্ধমান হওয়ায় উন্মুক্ত স্থানে সর্বপ্রকার সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় অনুষ্ঠান এবং সমাবেশসমূহ পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধ রাখতে হবে।
 
প্রসঙ্গত, চলতি বছরের প্রথম মাস থেকেই ঢাকার অদূরে পূর্বাচলে চলছে বাণিজ্যমেলা। এবারের মেলায় ২২৭ টি প্যাভিলিয়নে জায়গা করে নিয়েছে দেশি-বিদেশি নানা পণ্য। তবে মেলার অর্ধেক সময় পার হওয়ার আগেই ওমিক্রনের প্রভাবে বিরূপ প্রতিক্রিয়া পড়তে শুরু করেছে।

মতামত দিন