খেলাধুলা

নেইমারকে ছাড়াই ইকুয়েডরের মোকাবিলা করবে ব্রাজিল

লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে আগামীকাল নেইমারকে ছাড়াই মাঠে নামবে ব্রাজিল। শুক্রবার (২৮ জানুয়ারি) ভোরের এই ম্যাচে নেইমারকে ছাড়া ইকুয়েডরের বিপক্ষে বিশ্বকাপ বাছাই ম্যাচ বেশ কঠিন হবে। এমন মন্তব্য করেছেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার ক্যাসেমিরো। একই সঙ্গে ইকুয়েডরের কন্ডিশনে খেলাটাও বেশ চ্যালেঞ্জিং হবে বলে মনে করেন তিনি।

লাতিন অঞ্চল থেকে এরই মধ্যে কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে ব্রাজিল। ৩৫ পয়েন্ট নিয়ে তারা আছে টেবিলে সবার ওপরে। তারপরও বাছাই পর্বের ম্যাচগুলো নিয়ে বেশ সিরিয়াস পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। সেই মিশনেই তাদের গন্তব্য এবার ইকুয়েডর। এই ম্যাচের জন্য ২৬ সদস্যের দল ঘোষণা করেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। যেখানে ১১ ফুটবলার নিয়ে প্রাধান্য দেওয়া হয়েছে ইপিএলে পারফর্ম করা খেলোয়াড়দের। তবে স্পটলাইট কেড়ে নিয়েছেন রিয়াল ফরোয়ার্ড ভিনিসিয়্যুস জুনিয়র।

ব্রাজিল মিডফিল্ডার ক্যাসেমিরো বলেন, ভিনিসিয়্যুস দারুণ এক ফুটবলার। রিয়াল মাদ্রিদে সে যা করছে তা অনন্য। তার সঙ্গে খেলতে পেরে আমি গর্ববোধ করি। তবে জাতীয় দলে তাকে মানিয়ে নিতে সময় দিতে হবে। কারণ এখানে তাকে ভিন্ন পজিশনে খেলতে হয়। আমার মনে হয় সেটাও ভিনিসিয়্যুস মানিয়ে নেবে।

উল্লেখ্য, ইনজুরি পুরোপুরি সেরে না উঠায় দলে জায়গা পাননি নেইমার। তাকে ছাড়া কঠিন ম্যাচে কিছুটা বিপাকে তিতের দল। এক সঙ্গে ভাবতে হচ্ছে ইকুয়েডরের উচ্চতা নিয়েও। তারপরও ছন্দ ধরে রাখতে জয়ের বিকল্প দেখছেন না ক্যাসেমিরো। তিনি বলেন, তারা এমন একটা অবস্থানে আছে জিতলেই কাতালের টিকিট নিশ্চিত করবে। সুতরাং আমাদের হারাতে ওরা সর্বোচ্চটা দিয়ে খেলবে। তার ওপর নেইমারকে পাচ্ছি না আমরা। ম্যাচটা বেশ কঠিন হবে।

মতামত দিন