অর্থনীতি

আগামীকাল থেকে টিসিবিতে সেল শুরু

নিম্নআয়ের মানুষের জন্য আবারও সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রি শুরু করছে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। বুধবার (২ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে টিসিবি এ তথ্য জানিয়েছে।

টিসিবি জানায়, বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) থেকে সংস্থাটি ট্রাক সেল কার্যক্রম শুরু করবে। চলতি ২০২১-২২ অর্থবছরে অষ্টমবারের মতো এ কার্যক্রম শুরু করতে যাচ্ছে টিসিবি। তবে এ দফায় প্রতি কেজি মসুর ডালের দাম ভোক্তাপর্যায়ে কেজিপ্রতি ৫ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয়েছে, যা আগে ৬০ টাকা ছিল।

গত ২৭ জানুয়ারি থেকে টিসিবির ট্রাক সেল কার্যক্রম বন্ধ রয়েছে, যা ছয়দিন পর আবার শুরু হচ্ছে। দেশের সব মহানগর, জেলা ও উপজেলার ডিলার পয়েন্টে টিসিবির ভ্রাম্যমাণ ট্রাকে করে পেঁয়াজ, মসুর ডাল, চিনি ও সয়াবিন তেল বিক্রি করা হবে। আগামী ২২ ডিসেম্বর পর্যন্ত এ কার্যক্রম চলবে।

টিসিবির ট্রাক থেকে একজন ক্রেতা প্রতি কেজি চিনি ৫৫ টাকায়, মসুর ডাল ৬৫ টাকায়, সয়াবিন তেল প্রতি লিটার ১১০ টাকায় এবং পেঁয়াজ প্রতি কেজি ৩০ টাকায় কিনতে পারবেন।

একজন ক্রেতা সর্বনিম্ন দুই থেকে সর্বোচ্চ পাঁচ কেজি পেঁয়াজ, দুই কেজি মসুর ডাল, দুই কেজি চিনি ও দুই লিটার সয়াবিন তেল কিনতে পারবেন।

মতামত দিন