বাংলাদেশ

হাসপাতা‌লের টয়লেটে মিলল নবজাতকের মরদেহ

কুড়িগ্রাম জেলা শহরের ২৫০ শয্যার জেনারেল হাসপাতা‌লের টয়লেটের প্যানে অজ্ঞাত পরিচয় এক মেয়ে নবজাত‌কের মরদেহ পাওয়া গেছে। রোববার (৬ ফেব্রুয়ারি) বেলা ১টার দিকে হাসপাতালের দোতলার ৫ নম্বর মহিলা মেডিসিন ওয়ার্ডের টয়লেটের প্যান থেকে মেয়ে নবজাতকের মরদেহটি উদ্ধার করে পুলিশ। 

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. শহিদুল্ল্যাহ জানান, রোববার সকাল ৯টার দিকে হাসপাতালের ক্লিনার পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ করতে গিয়ে মহিলা মেডিসিন ওয়ার্ডের টয়লেটের প্যানে একটি মেয়ে নবজাতকের মরদেহ দেখতে পেয়ে তাদের বিষয়টি অবগত করেন। এরপর বিষয়টি সদর থানা পুলিশকে অবহিত করা হলে তারা এসে মরদেহটি উদ্ধার করে।

তত্ত্বাবধায়ক আরও জানান, নবজাতক‌টি মেয়ে এবং সদ্য ভূমিষ্ঠ। ধারণা করা হচ্ছে, শনিবার (৫ ফেব্রুয়ারি) দিবাগত রা‌তের কোনো একসময় নবজাতকটিকে টয়লেটের প্যানে ফে‌লে রাখা হ‌য়ে থাক‌তে পা‌রে। তার কোনো পরিচয় পাওয়া যায়নি। ত‌বে নবজাতকটির ডেলিভারি হাসপাতা‌লে হয়‌নি ব‌লে গাইনি ও প্রসূ‌তি ওয়ার্ড বিভাগ নিশ্চিত করেছে। কে বা কারা তাদের অপকর্ম ঢাকতে বাইরে থে‌কে নবজাতক‌টিকে এনে হাসপাতা‌লের টয়লেটের প্যানে ফে‌লে গে‌ছে।

তত্ত্বাবধায়ক ডা. মো. শহিদুল্লাহ আরও বলেন, এ ঘটনায় আইনি ব্যবস্থা গ্রহণের জন্য থানা কর্তৃপক্ষকে অনুরোধ জানানো হয়েছে।

এ প্রসঙ্গে সদর থানার অফিসার ইনচার্জ খান মো. শাহরিয়ার জানান, জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের দেওয়া তথ্যের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়ে মেয়ে নবজাতকের মরদেহ উদ্ধার করা হয়েছে। এখন ময়নাতদন্ত করার পর মরদেহটি দাফনের ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে। এ ছাড়া এ ঘটনাকে কেন্দ্র করে থানায় একটি জিডি এন্ট্রি করা হয়েছে। তদন্ত চলছে।

মতামত দিন