বাংলাদেশ

সাতকানিয়ায় নির্বাচনী সহিংসতায় গেল ২ জনের প্রান

চট্টগ্রামের সাতকানিয়ায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনী সহিংসতায় এক কিশোরসহ দুইজন নিহত হয়েছেন। সোমবার (৭ ফেব্রুয়ারি) নলুয়া ও বাজালিয়া ইউনিয়নে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- তাসিব (১৩) ও আবদুস শুক্কুর (৪০)। তাদের মধ্যে তাসিবের বাড়ি নলুয়া ইউনিয়নে এবং শুক্কুরের বাড়ি বাজালিয়া ইউনিয়নে।

স্থানীয় বিভিন্ন সূত্রে জানা গেছে, সোমবার বেলা সাড়ে ১১টা থেকে নলুয়া ইউনিয়নের বোর্ড অফিস কেন্দ্রে দুই চেয়ারম্যান প্রার্থীর মধ্যে কয়েকদফা সংঘর্ষ হয়। দুপুর ১২টার দিকে একপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর আহত হয়। পরে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

একই সময়ে বাজালিয়া ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী তাপস দত্ত চৌধুরী ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী শহিদুল্লাহর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। একপর্যায়ে উভয় গ্রুপের গোলাগুলিতে আবদুস শুক্কুর মারা যান।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল জলিল বলেন, ‘বাজালিয়া ও নলুয়া ইউনিয়নে দুইজন মারা গেছেন। তাদের মরদেহ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এসব ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

এর আগে সোমবার সকাল ৮টা থেকে সাতকানিয়া উপজেলার ছদাহা, পুরানগড়, বাজালিয়া, ধর্মপুর, কালিয়াইশ, কেঁওচিয়া, ঢেমশা, মাদার্শা, আমিলাইশ, কাঞ্চনা, নলুয়া, খাগরিয়া, চরতি, পশ্চিম ঢেমশা সোনাকানিয়া ও সদর ইউনিয়নে নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়। এরপর থেকে বিভিন্ন কেন্দ্রে গোলাগুলি ও সংঘর্ষের ঘটনা ঘটতে থাকে।

মতামত দিন