খেলাধুলা

সাকিবের বিক্রি না হওয়া নিয়ে যা বললেন আকাশ চোপড়া

আইপিএলের মেগা নিলামে দু-দুবার নাম তোলা হলেও শেষ পর্যন্ত অবিক্রীতই থেকে গেছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। এবার সাকিবের বিক্রি না হওয়া নিয়ে মুখ খুললেন ভারতের ক্রিকেট বিশ্লেষক ও সাবেক ভারতীয় ব্যাটসম্যান আকাশ চোপড়া।

ভারতীয় টিভি চ্যানেল স্টার স্পোর্টসের আইপিএল নিলামের এক শোতে তিনি বলেন, তাকে কত সময় পাওয়া যাবে ফ্র্যাঞ্চাইজিগুলো, এ ব্যাপারে নিশ্চিত নয়। এটি বড় ফ্যাক্টর। এ ছাড়া আরেকটি ব্যাপার হলো, সে খুব ভালো অলরাউন্ডার হলেও আইপিএলে তার পরিসংখ্যান খুব সমৃদ্ধ নয়। এবারের বিপিএলে খুব ভালো করলেও তা আসলে পাত্তা পায়নি।

আইপিএল ইতিহাসে ৭১ ম্যাচে তার ফিফটি মাত্র ২টি। ১৯.৮২ গড় ও ১২৪.৪৮ স্ট্রাইক রেটে মোট ৭৯৩ রান করতে পেরেছেন । যদিও ব্যাটিং অর্ডারেও খুব একটা থিতু হতে পারেননি। বারবার বদল হয়েছে তার পজিশন। বল হাতে ৭১ ম্যাচে তার উইকেট ৬৩টি। ওভারপ্রতি রান দিয়েছেন ৭.৪৩।

এদিকে সোমবার (১৪ ফেব্রুয়ারি) নিলামের এক দিন পর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সাকিবপত্নী লিখেছেন, ‘আপনারা খুব বেশি উত্তেজিত হওয়ার আগেই জানিয়ে দিই, বেশ কয়েকটা দল তার সঙ্গে সরাসরি যোগাযোগ করেছিল। জানতে চেয়েছিল, সে পুরো মৌসুম খেলতে পারবে কি না, কিন্তু দুর্ভাগ্যজনকভাবে শ্রীলঙ্কা সফরের জন্য সে তা পারত না! এ কারণেই তাকে নিলাম থেকে কেউ নেয়নি।’

মতামত দিন