বাংলাদেশ

চুয়াডাঙ্গায় স্কুলছাত্র হত্যার রহস্য উৎঘাটন

চুয়াডাঙ্গায় স্কুলছাত্র আবু হুরায়রা হত্যার প্রধান অভিযুক্ত মোমিনকে গ্রেফতার করেছে পুলিশ।  সোমবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে গ্রেফতার ও হত্যা রহস্য উৎঘাটনে সংবাদ সম্মেলন করে চুয়াডাঙ্গা সদর থানা পুলিশ। হত্যার ঘটনায় ভি জে উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল করেন।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার আবু তারেক জানান, গত ১৯ জানুয়ারি বিকেলে তৃতীয় শ্রেণীর স্কুলছাত্র আবু হুরায়রা নিখোঁজ হয়। তাকে খরগোশ দেওয়ার লোভ দেখিয়ে চুয়াডাঙ্গা পৌর এলাকার তালতলা গ্রামের গোরস্তান পাড়ার মোমিন গ্রামের কবর স্থানে নিয়ে যায় বিকেলে। সেখানে হাত-পা বেঁধে শ্বাসরোধ করে হত্যা করে লাশ লুকিয়ে রাখে। পরে রাতে মোমিন একটি পুরাতন কবর খুঁড়ে মাটি চাপা দেয় লাশটি।

পুলিশ রোববার রাতে তালতলা গ্রামের গোরস্তানপাড়া থেকে গোপন সংবাদের ভিত্তিতে মোমিনকে আটক করে। জিজ্ঞাসাবাদে হত্যা ও লাশ গুমের বিষয়টি জানায় পুলিশকে। পুলিশ রাতেই পুরাতন কবর খুঁড়ে অর্ধগলিত লাশ উদ্ধার করে। পরে সোমবার দুপুরে এ মামলায় মোমিনকে পুলিশ গ্রেফতার দেখায়।
 
স্কুলছাত্র হত্যার ঘটনায় বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা সোমবার দুপুরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে। চুয়াডাঙ্গা ভি জে সরকারি উচ্চ বিদ্যালয়ের সামনে মানববন্ধন করে। পরে মানববন্ধন শেষে একই স্থান থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে এসে একই স্থানে এসে শেষ হয়।

মতামত দিন