অর্থনীতি

জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন

অনলাইন ডেস্ক ॥ জাতীয় সংসদের জন্য আগামী ২০২২-২০২৩ অর্থবছরে বাজেট অনুমোদন দেওয়া হয়েছে।আজ বৃধবার (২৫ মে) জাতীয় সংসদ ভবনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ সচিবালয় কমিশনের ৩৩তম বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়। পরিচালন ও উন্নয়ন খাতে ৩৪১ কোটি ৮৯ লাখ টাকার প্রস্তাবিত বাজেট প্রাক্কলন অনুমোদন হয়েছে।

এতে কমিটির সদস্য প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা, অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল, আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক, সংসদের বিরোধীদলীয় নেতার পক্ষে ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ অংশ নেন। এছাড়া জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বিশেষ আমন্ত্রণে উপস্থিত ছিলেন। বুধবার (২৫ মে) জাতীয় সংসদ সবিবালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বৈঠকে বাংলাদেশ জাতীয় সংসদের ২০২১-২০২২ অর্থবছরের সংশোধিত বাজেটে পরিচালন ও উন্নয়ন খাতে ৩১৬ কোটি ১ লাখ ৮ হাজার টাকা, ২২-২৩ অর্থবছরে পরিচালন ও উন্নয়ন খাতে ৩৪১ কোটি ৮৯ লাখ টাকার প্রস্তাবিত বাজেট প্রাক্কলন, ২৩-২৪ অর্থবছরে ৩৬৫ কোটি ৮২লাখষ টাকা, ২৪-২৫ অর্থবছরে ৩৯১ কোটি ৪৩ লাখ টাকার বাজেট প্রক্ষেপণ অনুমোদন করা হয়।

এদিন বৈঠকের শুরুতে বিগত ৩২ তম সংসদ সচিবালয় কমিশন বৈঠকের কার্য বিবরণী নিশ্চিত করার পাশাপাশি গৃহীত বিভিন্ন সিদ্ধান্ত বাস্তবায়ন ও অগ্রগতি প্রতিবেদনের ওপর আলোচনা হয়।

বৈঠকে আলোচ্য সূচি উপস্থাপন করেন জাতীয় সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালাম। এ সময় সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মতামত দিন