খেলাধুলা

বাংলাদেশের গোলে থাকবেন শহিদুল

জাতীয় দলের গোলরক্ষক হিসেবে গত কিছুদিন দেখা গেছে আনিসুর রহমানকে। ইদানীং বাংলাদেশ দল মাঠে নামা মানেই একাদশে বসুন্ধরা কিংসের এই গোলরক্ষক। আজ কিরগিজস্তানে অনুষ্ঠিত তিন জাতি টুর্নামেন্টের প্রথম ম্যাচে ফিলিস্তিনের বিপক্ষে সেটা হচ্ছে না। বিশ্বস্ত সূত্র অনুযায়ী, আজ গোলপোস্ট সামলাবেন অভিজ্ঞ শহিদুল আলম। বিশকেকের দোলন ওমনজাকোভ স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায়।

শহিদুল জাতীয় দলের হয়ে শেষ ম্যাচটি খেলেছেন এ বছর মার্চে। সেটিও তিন জাতি টুর্নামেন্টেই। কাঠমান্ডুতে অনুষ্ঠিত টুর্নামেন্টে স্বাগতিক নেপালের বিপক্ষে খেলেছিলেন শহিদুল। গোলশূন্য ড্র হওয়া ম্যাচটিতে ভালো খেলেছিলেন তিনি। অতীতের ভুলত্রুটি শুধরে তিনি উন্নতি করেছেন বলেই মনে করেন অনেকে।

আজ প্রথমবারের মতো দলকে ৩-৪-৩ ফরমেশনে খেলাবেন কোচ জেমি ডে। রক্ষণভাগকে বাড়তি সুরক্ষা দেওয়ার জন্য এবার প্রথমবারের মতো তিন সেন্টারব্যাকের পথে হাঁটছেন বাংলাদেশ জাতীয় দলের কোচ। বিশ্বস্ত সূত্রমতে, সেন্টারব্যাক হিসেবে আজ দেখা যাবে প্রথাগত রাইটব্যাক তারিক রায়হান কাজীকে। তাঁর সঙ্গে তপু বর্মণ ও পাঁচ বছর পর জাতীয় দলে ফেরা রেজাউল করিম।

রাইট উইংব্যাক বিশ্বনাথ ও লেফট উইংব্যাক ইয়াসিন আরাফাত। মাঝমাঠে সোহেল রানা ও জামাল ভূঁইয়া। তিন ফরোয়ার্ড রাকিব, সাদ ও মতিন মিয়া। তাঁদের মধ্যে মূল স্ট্রাইকারের ভূমিকায় থাকবেন মতিন।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: শহিদুল, তপু বর্মণ, তারিক রায়হান, রেজাউল করিম, বিশ্বনাথ ঘোষ, ইয়াসিন আরাফাত, জামাল ভূঁইয়া, সোহেল রানা, সাদ উদ্দিন, মতিন মিয়া, রাকিব হোসেন।


মতামত দিন