খেলাধুলা

টেইলরের আক্ষেপে আইরিশদের বড় জয়

ব্রেন্ডন টেইলরের বিদায়ী ম্যাচে দারুণ কিছু করে দেখাতে পারলো না জিম্বাবুয়ের ক্রিকেটাররা। ক্যারিয়ারের শেষটা স্মরণীয় করে রাখতে পারলেন না টেইলর নিজেও। আইরিশদের বোলিংয়ের সামনে মুখ থুবড়ে পড়ল তাদের ব্যাটিং। বেলফাস্টে সোমবার (১৩ সেপ্টেম্বর) তৃতীয় ও শেষ ওয়ানডেতে আইরিশদের কাছে ৭ উইকেটে হেরেছে জিম্বাবুয়ে। দ্বিতীয় ম্যাচ পরিত্যক্ত হওয়ায় তিন ম্যাচের সিরিজ শেষ হয়েছে ১-১ সমতায়।

টস হেরে ব্যাটিংয়ে নামা জিম্বাবুয়ে ১৫ রান তুলতেই হারিয়ে ফেলে দুই ওপেনারকে। পরে বৃষ্টি বাধায় ৩৮ ওভারে নেমে আসা ম্যাচে ক্রেইগ আরভিনের ফিফটির পরও ১৩১ রানে থেমে যায় সফরকারীদের ইনিংস। 

আন্তর্জাতিক ক্রিকেটে শেষ ম্যাচ খেলতে নামা ব্রেন্ডন টেইলরকে ‘গার্ড অব অনার’ দেন সতীর্থরা। শেষটা রাঙাতে পারেননি অভিজ্ঞ এই ব্যাটসম্যান। ৭ রান করেই তিনি বোল্ড হয়ে যান লিটলের বলে। 

আইরিশদের ইনিংসে আবার বৃষ্টি নামলে তাদের সামনে লক্ষ্য দাঁড়ায় ৩২ ওভারে ১১৮ রানের। রান তাড়ায় ভালো শুরু পায় আয়ারল্যান্ড। উইলিয়াম পোর্টারফিল্ড ও পল স্টার্লিংয়ের উদ্বোধনী জুটিতে আসে ৪৮ রান। ব্লেসিং মুজারাবানির বলে পোর্টারফিল্ড কট বিহাইন্ড হলে ভাঙে এই জুটি।

এরপর দলকে জয়ের দিকে এগিয়ে নেন স্টার্লিং ও অ্যান্ডি বালবার্নি। জমে ওঠে তাদের জুটিও। ভালো শুরু পেয়েও অবশ্য শেষ করে আসতে পারেননি স্টার্লিং। ৫ চার ও ২ ছক্কায় ৪০ বলে ৪৩ করে তিনি ফেরেন রিচার্ড এনগারাভার বলে। পরে ৩ উইকেট হারিয়ে নির্ধারিত ওভারের ৫৮ বল হাতে রেখেই জয় পায় স্বাগতিকরা। এই জয়ে ওয়ানডেতে জিম্বাবুয়ের বিপক্ষে আয়ারল্যান্ডের এটা সবচেয়ে বড় জয়।

সংক্ষিপ্ত স্কোর:

জিম্বাবুয়ে: ৩৪ ওভারে ১৩১ (টেইলর ৭, চাকাভা ৫, আরভিন ৫৭, মাধেভেরে ১৬, উইলিয়ামস ৪, রাজা ৯, বার্ল ৫, জঙ্গুয়ে ১০, মাসাকাদজা ৭*, মুজারাবানি ০, এনগারাভা ৩; অ্যাডায়ার ৫-১-১০-০, লিটল ৮-০-৩৩-৩, সিমি ৮-০-৩৫-২, গেটকেট ৫-০-২৫-১, ম্যাকব্রাইন ৮-২-২৬-৩)।

আয়ারল্যান্ড: ২২.২ ওভারে ১১৮/৩ (পোর্টারফিল্ড ১৬, স্টার্লিং ৪৩, বালবার্নি ৩৪, টেক্টর ১৩*, ডকরেল ০*; মুজারাবানি ৭-২-১৩-১, এনগারাভা ৬-০-৩৩-১, জঙ্গুয়ে ৫-০-৪০-০, বার্ল ২.২-১-১৪-০, মাসাকাদজা ২-০-৯-১)।

ফল: ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে ৭ উইকেটে জয়ী আয়ারল্যান্ড।

সিরিজ: ৩ ম্যাচের সিরিজ ১-১ সমতায়।

ম্যান অব দা ম্যাচ: অ্যান্ডি ম্যাকব্রাইন।

ম্যান অব দা সিরিজ: উইলিয়াম পোর্টারফিল্ড।

মতামত দিন