খেলাধুলা

আইপিএলে সন্ধ্যায় মুম্বাইয়ের প্রতিপক্ষ চেন্নাই

করোনার মহামারি বৃদ্ধি পাওয়ায় মাঝপথে স্থগিত হওয়ার চার মাস পর আবারও আজ থেকে মাঠে গড়াচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল)। ভেন্যু বদলে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে আইপিএলের বাকি ৩১টি ম্যাচ।

আজ প্রথম দিন চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে মুম্বাই ইন্ডিয়ানস। বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে ম্যাচটি। প্রথম লেগে মহেন্দ্র সিং ধোনির চেন্নাইকে চার উইকেটে হারিয়েছিল রোহিত শর্মার মুম্বাই। এবার দ্বিতীয় দেখায় রোহিতের মুম্বাইকে হারানোর সুযোগ কাজে লাগানোর অপেক্ষা চেন্নাইয়ের।

আইপিএলের বাকি অংশে খেলতে পারছেন না অনেক তারকা। ইংল্যান্ডের কিছু খেলোয়াড় ইনজুরিতে আছেন, আর টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য কিছু খেলোয়াড় বিশ্রাম নিয়েছেন। গত সপ্তাহে করোনার কারণে ম্যানচেস্টারে ভারত-ইংল্যান্ড টেস্ট বাতিল হয়। টেস্টটি বাতিল হওয়ার পরই আইপিএল না খেলার সিদ্ধান্ত নেন বেয়ারস্টো, মালান ও ওকস।

আট দলের এই আসরে প্রথম অংশ শেষে শীর্ষে রয়েছে দিল্লি ক্যাপিটালস। এরপরই আছে, চেন্নাই, বেঙ্গালুরু ও মুম্বাই। রাজস্থান রয়্যালস আছে চার নম্বরে। রাজস্থানের হয়ে খেলছেন বাংলাদেশি তারকা মুস্তাফিজুর রহমান। সাকিব আল হাসান খেলছেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে। সাকিবের দল খুব একটা ভালো অবস্থায় নেই। মাত্র ৪ পয়েন্ট নিয়ে সাত নম্বরে আছে কলকাতা।

আইপিএল শেষে আগামী ১৭ অক্টোবর টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে। প্রথম রাউন্ড দিয়ে শুরু হওয়া আসরের প্রথম দিকের ম্যাচগুলো হবে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে। দ্বিতীয় পর্ব হবে আরব আমিরাতে।

মতামত দিন