বাংলাদেশ

রোহিঙ্গা নেতা হত্যা: গ্রেফতার আরও ২

রোহিঙ্গা নেতা মোহাম্মদ মুহিবুল্লাহ হত্যায় জড়িত সন্দেহে জিয়াউর রহমান ও আব্দুস সালাম নামের আরও দুই রোহিঙ্গাকে গ্রেপ্তার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। শনিবার (২ অক্টোবর) ভোরে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। পরে সকালে তাদের উখিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

এর আগে, শুক্রবার (১ অক্টোবর) এ ঘটনায় সলিম প্রকাশ ওরফে লম্বা সলিম নামে একজনকে গ্রেপ্তার করে এপিবিএন।
 
গত বুধবার (২৯ সেপ্টেম্বর) রাত পৌনে ৯টার দিকে নিজ অফিসে উপস্থিত অন্য রোহিঙ্গাদের সামনেই অস্ত্রধারীরা মুহিবুল্লাহকে গুলি করে হত্যা করে। এই ঘটনায় পরদিন বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে মুহিবুল্লাহকে দাফনের পর রাতেই তার ভাই হাবিবুল্লাহ বাদী হয়ে কক্সবাজারের উখিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। রোহিঙ্গা নেতা হত্যাকাণ্ডের পর বুধবার রাতেই শরণার্থী শিবিরের মোড়ে মোড়ে অবস্থান নেন এপিবিএনসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এদিকে রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার ঘটনার নিন্দা জানিয়েছে জাতিসংঘের শরণার্থী সংস্থা ইউএনএইচসিআর। বৃহস্পতিবার সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ইউএনএইচসিআর এ নিন্দা জানায়। ঘটনার সঠিক তদন্ত এবং দায়ী ব্যক্তিদের জবাবদিহি নিশ্চিতের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছে জাতিসংঘের এ সংস্থাটি।

মতামত দিন