বাংলাদেশ

বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন: দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড

নোয়াখালীর বেগমগঞ্জের একলাশপুর ইউনিয়নে গৃহবধূকে ধর্ষণ মামলায় দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (৪ অক্টোবর) জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জয়নাল আবেদিন মামলাটির এ রায় দেন। 

সাজাপ্রাপ্ত দুই আসামি হলো- দেলোয়ার হোসেন দেলু ও আবু কালাম।

এর আগে, গত ১৭ই ফেব্রুয়ারি আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করেন আদালত। পরে গত ১৮ আগস্ট তাদের উপস্থিতিতে বাদির সাক্ষ্য গ্রহণ করা হয়। রাষ্ট্র পক্ষে মামলাটি পরিচালনা করেন পিপি অ্যাডভোকেট মামুনুর রশিদ লাবলু, বাদি পক্ষে ছিলেন অ্যাডভোকেট মোল্লা হাবিবুর রসুল মামুন ও আসামি পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট জসিম উদ্দিন বাদল।

প্রসঙ্গত, ২০২০ সালের ২ সেপ্টেম্বর রাতে ওই নারীর সাবেক স্বামী তার সাথে দেখা করতে ভুক্তভোগীর বাড়িতে ঢুকেন। বিষয়টি দেখতে পায় স্থানীয় মাদক ব্যবসায়ী ও দেলোয়ার বাহিনীর প্রধান দেলোয়ার হোসেন দেলু। রাত ১০টার দিকে দেলোয়ারের লোকজন ওই নারীর ঘরে প্রবেশ করে ওই নারীকে কুপ্রস্তাব দেয় এবং রাজি না হওয়ায় তাকে মারধর শুরু করে। এক পর্যায়ে পিটিয়ে নারীকে বিবস্ত্র করে ভিডিও ধারণ করে তারা। এর আগে ওই গৃহবধূর ঘরে ও বিভিন্ন স্থানে নিয়ে দেলোয়ার তাকে একাধিকবার ধর্ষণ করে। ওই বছরের ৪ অক্টোবর দুপুরে নির্যাতনের ভিডিওটি সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়লে জেলায় তথা দেশব্যাপী তোলপাড় সৃষ্টি হয়।

মতামত দিন