খেলাধুলা

ঝড় সামলে ওমানেই হচ্ছে বিশ্বকাপ

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথমপর্বে গুরুত্বপূর্ণ ছয় ম্যাচই হওয়ার কথা ওমানে। কিন্তু ঘূর্ণিঝড় শাহীনের প্রভাবে বিশ্বকাপের আশাই ছাড়তে বসেছিল ওমান। এমনকি তারা বিশ্বকাপকে বিদায় বলার মানসিক প্রস্তুতি নিয়ে রেখেছিলেন বলে বার্তা সংস্থা ‘রয়টার্স’কে জানিয়েছেন ওমান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান পঙ্কজ খিমজি।

তিনি জানালেন, মাসকটেরই কাছে আল আমেরাত স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বিশ্বকাপের ম্যাচগুলো। ঝড়টা আরেকটু এদিক সেদিক হলে বিশ্বকাপটাই শেষ হয়ে যেতো।

তবে তেমন ক্ষয়ক্ষতি হয়নি আল আমেরাত স্টেডিয়ামে। বরং বৃষ্টির কারণে উইকেটের উপকারই হয়েছে, মনে করছেন খিমজি। তিনি বলেন, ‘আমাদের এখানে তিন-চার ইঞ্চি বৃষ্টি হয়েছে। তাতে করে মাঠ আরও বেশি সতেজ এবং সবুজ হয়েছে। এখন এটা দেখতে আরও ভালো লাগছে। ধুলো-ময়লা পরিষ্কার হয়ে গেছে।’

বিশ্বকাপের এ আসরটি হওয়ার কথা ছিল ভারতে। কিন্তু করোনার কারণে ওমান এবং সংযুক্ত আরব আমিরাতে স্থানান্তর করা হয়েছে সেটা। ক্রিকেটবিশ্বের ছোট দল হয়েও মর্যাদার এই আসর আয়োজন করতে পারা বড় সম্মানের মনে করছেন খিমজি।

প্রসঙ্গত, গত রোববার ওমানে আছড়ে পড়ে ঘূর্ণিঝড় শাহীন। এতে কমপক্ষে ১২ জনের মৃত্যু হয়েছে দেশটিতে। প্রচণ্ড বাতাস ও প্রবল বৃষ্টির কারণে ওমানের উপকূলীয় এলাকায় আকস্মিক বন্যা পরিস্থিতি তৈরি হয়। স্থগিত করা হয় রাজধানী মাসকটের কিছু ফ্লাইট।

মতামত দিন