রাজনীতি

জাপার নতুন মহাসচিব চুন্নু

জাতীয় পার্টির নতুন মহাসচিব হিসেবে নিয়োগ পেয়েছেন মুজিবুল হক চুন্নু। শনিবার (৯ অক্টোবর) দলটির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের স্বাক্ষরিত এক সাংগঠনিক আদেশে এ তথ্য জানানো হয়েছে।

এ বিষয়ে মুজিবুল হক চুন্নু সংবাদমাধ্যমকে বলেন, আমার সঙ্গে দলের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের সঙ্গে কথা হয়েছে। তিনি দলের নতুন মহাসচিব হিসেবে আমাকে দায়িত্ব দিয়েছেন। এখন আমার দায়িত্ব হলো, আগামী নির্বাচনকে সামনে রেখে দলকে শক্তিশালী করা, দলের সাংগঠনিক শক্তি বৃদ্ধি করা।

জাতীয় পার্টির গঠনতন্ত্রের ২০/১ (ক) ধারা প্রদত্ত ক্ষমতাবলে উক্ত নিয়োগ প্রদান করা হয়েছে। যা অবিলম্বে কার্যকর করা হবে বলে আদেশে জানানো হয়।
 
উল্লেখ্য যে, গত ২ অক্টোবর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জাপার মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

মুজিবুল হক চুন্নু  বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী এবং শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। তিনি ১৯৮৬ সালে অনুষ্ঠিত তৃতীয় সংসদ নির্বাচন ও ১৯৮৮ সালে অনুষ্ঠিত চতুর্থ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে তৎকালীন কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন।
 
মহাজোট প্রার্থী হিসেবে কিশোরগঞ্জ-৩ আসন থেকে ২০০৮ সালে অনুষ্ঠিত নবম জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হন তিনি। এরপর ২০১৪ সালে অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনেও তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। সর্বশেষ ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে মহাজোট থেকে তিনি পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হন।

মতামত দিন