খেলাধুলা

বিশ্বকাপ মিশনে আলাদা ম্যাচে নামছে ব্রাজিল-আর্জেন্টিনা

কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিতের মিশনে আজ রাতে মাঠে নামছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। রোববার (১০ অক্টোবর) রাত ৩টায় বোগোটার এস্তাদিও মেট্রোপলিটানোতে কলম্বিয়ার বিপক্ষে মাঠে নামবে সেলেসাওরা।

নিষেধাজ্ঞা কাটিয়ে এই ম্যাচে ফিরছেন নেইমার। ম্যাচটা জিতলে বাছাইপর্বের ৮ ম্যাচ হাতে রেখেই কাতার বিশ্বকাপ অনেকটাই নিশ্চিত হয়ে যাবে ব্রাজিলের। বিশ্বকাপ বাছাইপর্বে ছুটেই চলেছে ব্রাজিল। খেলোয়াড়দের ইনজুরি বা সাসপেনশন কিছুই থামাতে পারছে না তাদের। নেইমার-থিয়াগো সিলভাদের ছাড়াই ভেনেজুয়েলার মাটি থেকে জয় নিয়ে ফিরেছে সেলেসাওরা। বিশ্বকাপ বাছাইয়ের ৯ ম্যাচে শতভাগ জয়ে ২৭ পয়েন্ট নেইমারদের। 
অন্যদিকে একই প্রতিযোগিতায় সোমবার ভোরে ৫টায় উরুগুয়ে বিপক্ষে খেলবে লিওনেল মেসির আর্জেন্টিনা। মাত্র তিন দিনের ব্যবধানে আবারও মাঠে নামছে আর্জেন্টিনা। লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্বটা অবশ্য সুখকর হচ্ছে না আলবিসেলেস্তেদের। শেষ ম্যাচে প্যারাগুয়ের সঙ্গে গোলশূন্য ড্র করেছে মেসি বাহিনী। ৯ ম্যাচে ৫ জয় লিওনেল মেসির দলের। যদিও ৪ ড্রয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে আছে তারা। তাদের ওপরে কেবল ব্রাজিল। 

এবার মর্যাদার লড়াইয়ে আর্জেন্টিনার পার্শ্ববর্তী দেশ উরুগুয়ে। দুই বন্ধু লুই সুয়ারেজ ও লিওনেল মেসির লড়াইয়ে ঢেড় এগিয়ে লিওনেল মেসি। উরুগুয়ের বিপক্ষে শেষ ১১ দেখায় মাত্র একটি ম্যাচে হেরেছে আর্জেন্টাইনরা। এ ম্যাচে লিও মেসির খেলা অনেকটাই নিশ্চিত।
 
সবশেষ ম্যাচের প্রতিপক্ষ প্যারাগুয়ে বাদে ২০১৯ এর সেপ্টেম্বরের পর আর্জেন্টিনা কোনো ম্যাচে গোল করেনি- এমন নজির নেই। প্যারাগুয়ের সঙ্গে যা হয়েছে উরুগুয়ের সঙ্গে এমন ফলাফল চায় না কোপা আমেরিকা জয়ী দেশটি। উরুগুয়ের সঙ্গে সেই আক্ষেপ ঘোচাবেন ডি মারিয়া , জিওভানি লো সেলসোরা। লিওনেল স্ক্যালোনিওর হাতে ফিট একাদশ। তাই জয়ের বৃত্তে ফেরায় চোখ কোচের।

মতামত দিন