খেলাধুলা

বিশ্বকাপ বাছাইয়ে হোঁচট খেল ব্রাজিল

বিশ্বকাপ বাছাইয়ে জয়ের ধারায় হোঁচট খেলো ব্রাজিল। রোববার রাতে কলম্বিয়ার বারাংকিইয়ায় বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। এতে টানা ৯ জয়ের পর অবশেষে পয়েন্ট ভাগাভাগি করেছে তিতের শিষ্যদের।

ম্যাচে বল দখলে এগিয়ে থাকলেও আক্রমণে দাপট দেখাতে পারেনি ব্রাজিল। কলম্বিয়া ১২টি শট নিয়েছে, যার মধ্যে ৪টি ছিল লক্ষ্যে। ব্রাজিলের ৯ শটেও ৪টিই লক্ষ্যে। তবে আসল কাজ হয়নি।

১৪ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ তৈরি হয়েছিল ব্রাজিলের। নেইমারের দারুণ পাস থেকে বল পেয়ে শট নিয়েছিলেন লুকাস পাকেতা, সেটি একটুর জন্য পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। প্রথমার্ধে কলম্বিয়াও আক্রমণ করেছিল, তবে সেগুলো ছিল অনেকটাই লক্ষ্যহীন।

৭৬তম মিনিটে ব্রাজিলও হতাশ হয় প্রতিপক্ষ গোলরক্ষকের দক্ষতায়। রাফিনিয়ার দূর থেকে নেওয়া জোরালো শট ঝাঁপিয়ে ফেরান দাভিদ অসপিনা। ৮৪ মিনিটে রাফিনিয়ার ক্রস থেকে আন্তোনির শটও রুখে দেন কলম্বিয়ান গোলরক্ষক। শেষ পর্যন্ত গোলশূন্য ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় দুই দলকে।

টানা ৯ জয়ের পর পাওয়া এই ড্রয়ে ১০ ম্যাচে ২৮ পয়েন্ট ব্রাজিলের। অবশ্য পয়েন্ট তালিকায় শীর্ষেই রয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। এক ম্যাচ বেশি খেলে কলম্বিয়া ১৫ পয়েন্ট নিয়ে আছে পাঁচ নম্বরে।

মতামত দিন