খেলাধুলা

উরুগুয়েকে উড়িয়ে দিলো আর্জেন্টিনা

বিশ্বকাপ বাছাই পর্বে উরুগুয়েকে উড়িয়ে দিয়ে জয়ে ফিরেছে আর্জেন্টিনা। বুয়েনস আইরেসে সোমবার (১১ অক্টোবর) লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ৩-০ গোলে জিতেছে আলবিসেলেস্তেরা।

এল মনুমেন্তালে দাপট দেখিয়েই খেলেছে আর্জেন্টিনা। ম্যাচের ৬২ শতাংশ সময় বল দখলে রাখা আলবিসেলেস্তেরা ২৩টি শট নেয়, যার ১০টি ছিল লক্ষ্যে। অন্যদিকে উরুগুয়ের ১০ শটের ৬টি ছিল লক্ষ্যে।

অবশ্য শুরুতে বেশ ভালো সুযোগ তৈরি করেছিল উরুগুয়ে। ২৮ মিনিটের মধ্যে তিনবার গোলের খুব কাছে গিয়েও জালের দেখা পায়নি সফরকারিরা। এরপরই ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় আর্জেন্টিনা। ৩৮ মিনিটে মেসির সৌভাগ্যের গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। ছয় মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুন করেন রদ্রিগো ডি পল। মেসির পাস থেকে বল পেয়েছিলেন লাউতারো মার্তিনেস।  

দ্বিতীয়ার্ধে ৬২ মিনিটে ব্যবধান ৩-০ করে আর্জেন্টিনা। এই গোলেও অবদান পল-মার্তিনেস যুগলের। পলের ক্রস দূরের পোস্টে অরক্ষিত মার্তিনেস পেয়ে সহজেই গোল তুলে নেন। এই ম্যাচের পর ১০ ম্যাচে ৬ জয় ও ৪ ড্রয়ে ২২ পয়েন্ট নিয়ে লাতিন আমেরিকা অঞ্চলে দুই নম্বরে রয়েছে আর্জেন্টিনা। ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে চারে উরুগুয়ে। ১০ ম্যাচে ২৮ পয়েন্ট শীর্ষে থাকা ব্রাজিলের।

মতামত দিন