রাজনীতি

ক্ষমতায় টিকতেই পরিকল্পিতভাবে সাম্প্রদায়িক বিশৃঙ্খলা সৃষ্টি করছে সরকার: বিএনপি

ক্ষমতায় টিকে থাকতেই নিজেদের ব্যর্থতা ও অনিয়ম ধামাচাপা দিয়ে সরকার পরিকল্পিতভাবে সাম্প্রদায়িক বিশৃঙ্খলা সৃষ্টি করছে বলে মন্তব্য করেছেন বিএনপি নেতারা। শনিবার (১৬ অক্টোবর) রাজধানীতে পৃথক দুটি অনুষ্ঠানে তারা এ মন্তব্য করেন। এ সময় সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করে যারা এ ঘটনাকে রাজনীতিক রূপ দিচ্ছ তাদের নির্মূলে সরকারকে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানায় বিএনপি নেতারা।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, পূজামণ্ডপ ভাঙচুর করা লোকটাকে যদি ধরা না যায়, তাহলে এ পুলিশের কাজ কি বিএনপি ঠেকানো? এসব নোংরামি ছাড়েন। ক্ষমতায় টিকে থাকার জন্য বহু পন্থা অবলম্বন করেছেন। আমরা মনে করি, সরকার কর্তৃক সৃষ্ট এ ঝামেলা। সব ঘটনাকে ধামাচাপা দেওয়ার জন্য এ সরকার একটার পর একটা ইস্যু তৈরি করে যাচ্ছে।  

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, তবে যেই ঘটিয়েছে, এটি ষড়যন্ত্রমূলকভাবে ঘটিয়েছে। সম্প্রীতিকে বিনষ্ট করার জন্য গর্হিতভাবে অপমানজনকভাবে সেখানে রাখা হয়েছে, আমরা এটার তীব্র নিন্দা জানাই। যারা আপনারা ক্ষমতায় আছেন, তাদের দায়িত্ব এ ষড়যন্ত্রটি উদঘাটন করা। যদি সরকার আন্তরিক হয় আমার বিশ্বাস- কারা করেছে এটা বের করতে পারবে।
      
সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করে যারা এ ঘটনাকে রাজনৈতিক রূপ দিচ্ছে তাদের নির্মূল করার আহ্বান জানান নেতারা।

মতামত দিন