শুক্রবার ১৮ জুন ২০২১ | ০২:৩৮:০১

মোহনা সংবাদ ২৪ ডট কম

অন্যান্য দেশ থেকেও করোনার টিকা আনার উদ্যোগ নিয়েছে সরকার

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ১৯:৫৮, এপ্রিল ২১, ২০২১

ভারতের পাশাপাশি অন্যান্য দেশ থেকেও সরকার করোনার টিকা আনার উদ্যোগ নিয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার দুপুরে সচিবালয়ে ক্লিনিক ভবনে করোনাভাইরাসের দ্বিতীয় ডোজ গ্রহণের পর সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি একথা জানান।

উপস্থিত সাংবাদিকদের উদ্দেশে ড. হাছান মাহমুদ বলেন, আপনারা জানেন- করোনার দ্বিতীয় ডোজের প্রাপ্যতা নিয়ে অনেক সংশয় ছড়ানো হয়েছিল। কিছু পত্রপত্রিকা, প্রচার মাধ্যম এবং সামাজিক যোগাযোগমাধ্যমে অনেক অপপ্রচার চালিয়ে করোনার দ্বিতীয় ডোজ নিয়ে জনগণের মধ্যে সংশয় তৈরির অপচেষ্টা করা হয়েছিল। কিন্তু বাস্তবতা হচ্ছে, ইতোমধ্যেই প্রায় ১৭ লাখ মানুষ করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই করোনা মহামারির মধ্যে মানুষকে স্বাস্থ্য সুরক্ষা দেওয়ার জন্য প্রথম থেকেই সচেষ্ট ছিলেন এবং সেই কারণে এই মরণঘাতী করোনা মহামারি মোকাবিলা ও জনগণকে করোনা ভ্যাকসিন দেওয়ার ক্ষেত্রে বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে আছে।

হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শুধুমাত্র ভারতে উৎপাদিত অক্সফোর্ডের টিকা নয়, অন্যান্য দেশ থেকেও টিকা আনার উদ্যোগ গ্রহণ করেছেন।

এ সময় গণমাধ্যমকে ধন্যবাদ জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, গুজব প্রতিরোধে আপনারা সব সময়েই সচেষ্ট ছিলেন, এখনো নানা ধরনের গুজব রটনার অপচেষ্টার বিরুদ্ধে আপনাদেরকে সোচ্চার থাকার অনুরোধ জানাই।



অ্যাড বিভাগ

শিরোনাম »
আবু ত্ব-হার পক্ষে হাইকোর্টে লড়বেন ব্যারিস্টার সুমন এখন সবার পায়ে জুতা বাণিজ্যমন্ত্রী দুর্নীতিতে জড়িত মন্ত্রী এমপি ব্যবসায়ী আমলার বিরুদ্ধে সরকারের অবস্থান কঠোর আত্মঘাতী গোলে জার্মানির সর্বনাশ এশিয়ান কাপের বাছাইপর্বে সরাসরি খেলবে বাংলাদেশ সাব্বিরের মতো এসব করার রেকর্ড আমার নেই যদি কেউ কাইল্যা বলে দোষ কি আমার লকডাউন আরও বাড়ল পরীমনির ঘটনায় গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন নাসির-অমি ৫৫ হাজার ভুয়া ভোটার: নির্বাচন কর্মকর্তাসহ ৪ জনের বিরুদ্ধে মামলা শিগগিরই আরেকটা যুদ্ধে জড়াতে চায় না হামাস-ইসরাইল হজে সাধারণ কাপড় বাদ,আসছে ন্যানোটেকনোলজি যুক্ত ইহরাম আবুধাবিতে পরিত্যক্ত অবস্থায় গাড়ি রাখলে জরিমানা জেনেভায় ৩ ঘণ্টা কী আলোচনা করলেন বাইডেন-পুতিন সংসদে তোপের মুখে অর্থমন্ত্রী হোয়াটসঅ্যাপ লগ ইন আরও সুরক্ষিত হচ্ছে ছোট্ট মেয়ের কাছ থেকে নিপুণকে বিচ্ছিন্ন করে কারাগারে রাখা অমানবিক ভাতিজার জন্য নৌকার প্রার্থীকে নির্বাচন বর্জনের পরামর্শ এমপি ফিরোজের, অডিও ভাইরাল প্রমাণ করতে হবে ১৫ আগস্ট খালেদা জিয়ার সত্যিকার জন্মদিন কি না পরীমনিকাণ্ডে আলোচিত কে এই অমি অপরাধীরা সুযোগ পাচ্ছে: প্রধানমন্ত্রী প্রশাসনে তিন লাখ ৮০ হাজার পদ শূন্য দুই পাখির এক ‘মস্তিষ্ক’ রাষ্ট্রদ্রোহের মামলায় সু চির বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ শুরু আজারবাইজানের সেই এলাকা ঘুরে এলেন এরদোগান উগ্রপন্থি ইহুদিদের পতাকা মিছিল ফিলিস্তিনে ফের উত্তেজনার শঙ্কা গাজায় ফের ইসরাইলি বিমান হামলা বিশ্বকাপের আয়োজক হতে চায় বাংলাদেশ অটোপাস পাচ্ছেন অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থীরা ডিসেম্বরের মধ্যে সব সেক্টর চালু করতে চায় মালয়েশিয়া