বুধবার ৮ এপ্রিল ২০২০ | ১১:৩১:৪১

মোহনা সংবাদ ২৪ ডট কম

অভিনব কায়দায় ইসরাইলি সেনাদের ফাঁদে ফেলছে হামাস

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ১০:৫২, ফেব্রুয়ারী ১৮, ২০২০

সুন্দরী নারীদের ছবি পাঠিয়ে ইসরাইলি সেনাদের স্মার্টফোন হ্যাকড করছে ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাস।দখলদার সেনাদের মোবাইলে লাস্যময়ী তরুণীদের ভুয়া ছবি পোস্ট করে তা ডাউনলোডে তাদের প্রলুব্ধ করা হচ্ছে। এভাবে সেনাদের অজ্ঞাতেই তাদের মোবাইল হ্যাকড করা হচ্ছে।-খবর বিবিসি অনলাইনের

অবৈধ রাষ্ট্রটির সেনাবাহিনী বলছে, তাদের কয়েক ডজন সেনা সদস্যের মোবাইল ফোন হ্যাকড হয়েছে। সেনা মুখপাত্র বলছেন, তবে এতে বড় ধরনের তথ্য হাতিয়ে নিতে পারেনি তারা। হামাসের এই চেষ্টা ব্যর্থ করে দেয়া হয়েছে।

অবরুদ্ধ গাজা উপত্যকার নিয়ন্ত্রণ করছে ইসরাইলের প্রাণের শত্রু হামাস।

সম্প্রতি কয়েকবছরে হামাস তৃতীয়বারের মতো ইসরাইলি সেনাদের ফোনে ঢুকে তাদেরকে ফাঁদে ফেলার এমন চেষ্টা নিয়েছে। তবে এবার তারা অনেক বেশি চাতুর্যের সঙ্গে একাজ করেছে।

ইসরাইলি বাহিনীর লেফটেন্যান্ট কর্নেল জোনাথন কনরিকাস বলেন, ইসরাইলের ডিফেন্স ফোর্সেস (আইডিএফ) কয়েকমাস আগেই হামাসের এই চক্রান্ত ধরতে পেরেছিল। তারপরই বিষয়টি নজরদারিতে রাখা হয় এবং পরে বন্ধ করা হয়।

তিনি বলেন, সুন্দরী তরুণীর ছদ্মবেশে ত্রুটিপূর্ণ হিব্রুতে নিজেদের অভিবাসী কিংবা দৃষ্টি ও শ্রবণ প্রতিবন্ধী দাবি করে হ্যাকাররা। সেনাদের প্রলুব্ধ করতে তারা এমন ছলনার আশ্রয় নিচ্ছে।

এরপর বন্ধুত্ব হয়ে গেলে ওই তরুণী তাদের বিভিন্ন লিংক পাঠায়, যাতে তারা ছবি আদান-প্রদান করতে পারেন। এতে সেনারা ম্যালওয়্যার ডাউন করে বসেন।

কনরিকাস বলেন, সেই লিংক খোলার পর প্রোগ্রামটি একটি ভাইরাস ইনস্টল করে। এভাবে তাদের স্মার্টফোন হ্যাকড করছে হামাস। এতে ইসরাইলি সেনাদের ফোন কাজে লাগিয়ে তাদের অজ্ঞাতসারেই ছবি ও রেকর্ড ধারন করতে পারে প্রতিরোধ আন্দোলনটি।



অ্যাড বিভাগ

শিরোনাম »
জ্বর ও সর্দি-কাশিতে একজন, শ্বাসকষ্টে অপরজনের মৃত্যু কন্যাসন্তানের বাবা হচ্ছেন সাকিব, ছেলে হলো মাহমুদউল্লাহর ২৪ ঘণ্টায় ৪১ জনের করোনা শনাক্ত, মৃত ৫ করোনার চিকিৎসায় আশার আলো নিয়ে এল নতুন পদ্ধতি করোনা পরীক্ষায় নতুন যন্ত্র এল রংপুর মেডিকেলে করোনা পরিস্থিতিতে মানসিক চাপ সামলাবেন কী করে করোনা আতঙ্কে ৭০% শ্রমিক ছুটিতে, কাল বসছে আরও একটি স্প্যান গরমে কমতে পারে করোনার তীব্রতা? করোনা-মহামারি প্রকট হচ্ছে, গতি রোধ এখনো সম্ভব ডব্লিউএইচও করোনায় আক্রান্ত কণিকার পাশে একমাত্র সোনম করোনাভাইরাস প্রতিরোধে সেনাবাহিনী যা করবে করোনা-আক্রান্তদের চিকিৎসায় সব হাসপাতাল প্রস্তুত নয় করোনাভাইরাস: ভারতের একদিনে আক্রান্ত ৭৫ মৃত্যু ২ সৌদিতে কারফিউর আওতামুক্ত থাকছেন যারা মালয়েশিয়ায় হোম কোয়ারেন্টিনে আজহারী বন্ধ হচ্ছে ৭০টি ট্রেন সব ভাড়াটিয়ার বাড়িভাড়া মওকুফ করলেন অভিনেত্রী ভাবনার পরিবার করোনা আক্রান্ত সেই গায়িকার পাশে দাঁড়িয়ে তোপের মুখে সোনম করোনা নিয়ে প্রধানমন্ত্রীর ১০ নির্দেশনা জারি ইরানের আকাশসীমায় এফ-১৮ যুদ্ধবিমান অনুপ্রবেশের চেষ্টা স্বাদ-গন্ধ লোপ পাওয়া কী করোনার নতুন লক্ষণ করোনার চিকিৎসার জন্য ৫০০ ডাক্তার প্রস্তুত রাজধানীর ঢাকেশ্বরীর আবাসিক এলাকা লকডাউন বলিউড গায়িকার কারণে করোনা আতঙ্কে দ.আফ্রিকার ক্রিকেটাররা করোনাভাইরাস মোকাবেলায় যা করছে ইরান সৌদিতে কারফিউ জারি করলেন বাদশাহ করোনায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ টেলিভিশনে চালু হচ্ছে বিকল্প পাঠদান করোনায় মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ১৪৬১৬ ধূলিঝড়ের কবলে পড়ে সৌদির সড়কে প্রাণ গেল বাংলাদেশির করোনা কাঁটায় তরুণীকে পাত্তাই দিলেন না কোহলি