বৃহস্পতিবার ৬ মে ২০২১ | ১৪:৫৬:০৬

মোহনা সংবাদ ২৪ ডট কম

আফগানিস্তানে ভয়াবহ বিস্ফোরণে ১০ সেনা সদস্যসহ নিহত ১৩

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ১১:০৭, অক্টোবর ১২, ২০২০

যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানে রাস্তার পাশে পুঁতে রাখা বোমার ভয়াবহ বিস্ফোরণে আফগান ন্যাশনাল আর্মির ১০ সেনা সদস্যসহ ১৩ জন প্রাণ হারিয়েছেন।

এ ছাড়া রোববারের ওই বিস্ফোরণে আরও বেশ কয়েকজন আহত হয়েছেন। খবর ডেইলি সাবাহর।

আফগানিস্তানের শের-ই-পাল প্রদেশে সেনাবহরে রোববার ওই হামলার ঘটনা ঘটে। যদিও এখন পর্যন্ত তালেবান বা অন্য কোনো গোষ্ঠী এ বিস্ফোরণের দায় স্বীকার করেনি।

আফগানিস্তানের প্রতিরক্ষা মন্ত্রণালয় সূত্রে খবর, দেশটির বাঘলানে আরও একটি স্থলমাইন উদ্ধার করে নিষ্ক্রিয় করা হয়েছে।

এছাড়া, গত বুধবার লাঘমানে ভয়াবহ বিস্ফোরণে মৃত্যু হয় ১০ জনের। লাঘমানের প্রাদেশিক গভর্নর রহমাতুল্লা ইয়ারমলের কনভয় লক্ষ্য করে এদিন বিস্ফোরণ ঘটানো হয়। এই বিস্ফোরণে অল্পের জন্য প্রাণে বেঁচেছেন প্রাদেশিক গভর্নর। ১০ জনের মৃত্যুর পাশাপাশি আহত হন ৩০ জনেরও বেশি মানুষ।

প্রাদেশিক গভর্নর রহমাতুল্লা ইয়ারমলের সামান্য আঘাত লাগলেও তা গুরুতর নয়। প্রাথমিক চিকিৎসার পর তাকে ছেড়ে দেয়া হয়েছে। প্রাদেশিক গভর্নরের মুখপাত্র আসাদুল্লাহ দৌলতজাই জানান, গভর্নর এখন সুস্থ রয়েছেন।



অ্যাড বিভাগ

শিরোনাম »
শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে ২৩ মে পিএসএলে দল পেলেন সাকিব-লিটন ২৮ এপ্রিল টিভিতে আজকের খেলা সূচি হিজবুল্লাহ ও হামাসকে ধন্যবাদ জানাল ইরান সাংবাদিকদের জন্য প্রধানমন্ত্রীর ১০ কোটি টাকার অনুদান মহামারি সংকট মোকাবিলায় এসকাপে ৪ প্রস্তাব শেখ হাসিনার আসছে ৬ লাখ ২ হাজার ৮৮০ কোটি টাকার বাজেট করোনার ভারতীয় ধরন বাংলাদেশের জন্য কতটা শঙ্কার স্বাস্থ্যবিধি না মানলে ফের কঠোর লকডাউন কাদের জরুরি প্রয়োজন ছাড়া ভারতে যাতায়াত বন্ধ চায় জাতীয় কমিটি ভারত-পাকিস্তানের সঙ্গে এবার ইরানের বিমান যোগাযোগ বন্ধ আর্মেনীয় গণহত্যার স্বীকৃতি দিলেন বাইডেন ক্ষুব্ধ তুরস্ক বিশ্ব নেতাদের ৪ পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী করোনায় আরও ৮৮ জনের প্রাণহানি ১৬ বছরের জ্বালা মিটেছিল পাকিস্তানকে ধবলধোলাইয়ে ফিরে গেলেন মুমিনুল বাড়ি বাড়ি গিয়ে করোনা চিকিৎসার প্রস্তাব চাহিবামাত্র চিকিৎসকদের আইডি কার্ড দেখাতে বলেছে স্বাস্থ্য অধিদপ্তর করোনার মধ্যেই বাংলাদেশে উন্নতির লক্ষণ দেখছে বিশ্বব্যাংক চুয়েট, কুয়েট ও রুয়েটে সমন্বিত ভর্তির আবেদন শুরু শনিবার ব্যাংক লেনদেন চলবে দুপুর ১টা পর্যন্ত যে ২২ হাসপাতালের নার্সরা পাচ্ছেন ১১ কোটি টাকা অন্যান্য দেশ থেকেও করোনার টিকা আনার উদ্যোগ নিয়েছে সরকার মুশফিককে পেছনে ফেলে অনন্য রেকর্ড গড়লেন তামিম টেস্টে প্রথম সেঞ্চুরির মুখ দেখলেন শান্ত শান্ত-মমিনুলের ব্যাটে ভর করে বড় সংগ্রহের পথে বাংলাদেশ জাতিসংঘের মাদকদ্রব্য কমিশন, ইউনিসেফ ও ইউএন উইমেনের নির্বাহী বোর্ডে বাংলাদেশ শপিং মল-দোকান খোলার সিদ্ধান্ত শিগগির আসতে পারে শিল্পখাতের উপকরণ আমদানিতে বিপর্যয় আন্তর্জাতিক মানদণ্ডে দেশসেরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়