শনিবার ৪ জুলাই ২০২০ | ১৭:৩৬:২৩

মোহনা সংবাদ ২৪ ডট কম

আবারো একদিনের জন্য স্থগিত ছাত্রদলের বিক্ষুব্ধদের আন্দোলন

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ১৬:০৮, জুন ২৬, ২০১৯

মঙ্গলবার দুপুর ১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বয়সসীমা বাতিল করে ধারাবাহিক কমিটির দাবিতে চলমান বিক্ষোভ কর্মসূচি একদিনের জন্য স্থগিত করেছেন বিক্ষুব্ধ ছাত্রদল নেতাকর্মীরা।

এর আগে দুপুর সাড়ে ১২টার দিকে ছাত্রদলের কমিটির পক্ষের নেতাকর্মীদের সঙ্গে বিক্ষুব্ধ নেতাকর্মীদের এ সংঘর্ষ হয়। এতে ১০ জন আহত হন। এ ছাড়া কার্যালয়ের ভেতরে দুটি জানালা ভাঙচুর করা হয়।

ইখতেয়ার মাহমুদ কবির বলেন, আমরা দাবি আদায়ে বিক্ষোভ করায় সিনিয়র নেতাকর্মীদের পক্ষ থেকে আমাদের শান্তিপূর্ণ থাকার প্রস্তাব এসেছে। আমরা তাদের প্রতি সম্মান জানিয়ে আগামীকাল বুধবার আন্দোলন স্থগিত রাখব। যদি আগামীকালের মধ্যে সমস্যার সমাধান না হয়, তা হলে কার্যালয়ে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটলে তার জন্য ‘সিন্ডিকেট’ দায়ী থাকবে। এটি তাদের জানিয়ে দিতে চাই।

তিনি আরও বলেন, আমাদের ১২ নেতাকর্মীকে বহিষ্কার করেছে। বলা হচ্ছে- প্রিয় নেতা তারেক জিয়ার নির্দেশে এ বহিষ্কার। কিন্তু আমরা বিশ্বাস করি নেতাকে ভুল বুঝিয়েছে সিন্ডিকেট। যে কারণে নেতার কোনো স্বাক্ষর ছাড়াই বহিষ্কারের আদেশ দেয়া হয়েছে। তাই আমরা দাবি করছি ঘোষিত কাউন্সিল বাতিল করে পুনঃতফসিল দিতে হবে। সেই সঙ্গে ছাত্রদলের বয়সসীমা বাতিল করতে হবে।

বিলুপ্ত কমিটির আরেক সহসভাপতি মামুন বিল্লাহ বলেন, বিএনপি কার্যালয়ে অবস্থান নেয়া নেতাকর্মীদের হামলায় আমাদের কয়েকজন আহত হয়েছেন।

তিনি বলেন, আমাদের দাবি মানার জন্য আগামীকাল বুধবার একদিনের সময় দিয়েছি। দাবি না মানলে বৃহস্পতিবার আবারও শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করব।

প্রসঙ্গত বয়সসীমা বাতিল করে ধারাবাহিক কমিটির দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন ছাত্রদলের বিলুপ্ত কমিটির নেতারা।

গতকালও দুই ঘণ্টা নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় অবরুদ্ধ করে রাখেন তারা।

ওই সময় সার্চ কমিটিতে থাকা বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন কার্যালয়ে ঢুকতে চাইলে তাকে লাঞ্ছিত করেন বিক্ষুব্ধরা।

এ ছাড়া ছাত্রদলের পদপ্রত্যাশী অন্তত ৫ নেতাকেও ব্যাপক মারধর করেন তারা। দাবি আদায়ে আজও তারা বিক্ষোভ কর্মসূচি পালন করছেন।



অ্যাড বিভাগ

শিরোনাম »
কুষ্টিয়ায় ছুরিকাঘাতে তরুণ নিহত সাকিবকে সাইফউদ্দিনের চ্যালেঞ্জ লিভারপুলকে হাততালি দেননি বার্নার্দো সিলভা সরোজ খানের সেরা ১০ ফ্রান্সে মন্ত্রিসভার পদত্যাগ ক্রিকেটে বর্ণাবাদকে বড় অপরাধ হিসেবে দেখা উচিত এবার জলদস্যু মার্গো রবি ইংল্যান্ড-উইন্ডিজ সিরিজ নিয়ে শন পোলক নিয়ন্ত্রণরেখায় সেনা সমাবেশ করছে পাকিস্তান, সতর্ক ভারত ইংল্যান্ডে সিরিজ জেতার স্বপ্ন দেখছেন আজহার এমা মা হতে চলেছেন সিলেটে করোনার উপসর্গ নিয়ে চিকিৎসকের মৃত্যু সুইজারল্যান্ড, জাতিসংঘ এবং নিরপেক্ষতা করোনায় আটকে গেছে পাপিয়ার মামলা বিশ্বের নেতৃত্ব কার হাতে যাবে বিষয় কমিয়ে কম সময়ে এইচএসসি পরীক্ষা নেওয়ার চিন্তা জাপানে আবার করোনা শনাক্তের সংখ্যা ১০০ ছাড়াল মুক্তি পাচ্ছে সুশান্তের শেষ ছবি, তবু খুশি নয় ভারতের সিনেপ্রেমীরা সংসদে দাঁড়িয়ে ওসামা বিন লাদেনকে শহীদ বললেন ইমরান খান বিহারে বজ্রপাতে ৮৩ জনের মৃত্যু লকডাউন শিথিল হতেই ছেলেকে আইসক্রিম খাওয়াতে নিয়ে গেলেন ট্রুডো কুমিল্লায় নতুন ১২১ জনের করোনা শনাক্ত ২৭ তলা থেকে লাফ দিয়ে বিখ্যাত প্রযোজকের আত্মহত্যা সন্তানের টিউশন ফি দিতেই নাভিশ্বাস এমপি মমতাজের ফুটবল খেলার ছবি ভাইরাল সামনে করোনার আরও ভয়াবহ রূপ দেখবে যুক্তরাষ্ট্র: ডা. ফাউসি করোনার নতুন সংক্রমণ ৩৪৬২, মোট সুস্থ প্রায় ৫০ হাজার লালপুরে পদ্মায় নৌকাডুবিতে নিখোঁজ ২ কৃষকের লাশ উদ্ধার নাটোরের লালপুরে তামাক বিরোধী প্রশিক্ষণ ও সভা অনুষ্ঠিত নাটোরে ৮১ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক