বুধবার ২২ জানুয়ারী ২০২০ | ১১:২০:১৯

মোহনা সংবাদ ২৪ ডট কম

আবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রী

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ১২:৫৪, জানুয়ারী ১৩, ২০২০

তিনদিনের সরকারি সফরে সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) রাজধানী আবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্থানীয় সময় রোববার রাত ৮টা ৩০ মিনিটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ভিভিআইপি ফ্লাইট আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এ সময় সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহম্মদ ইমরান প্রধানমন্ত্রীকে বিমানবন্দরে স্বাগত জানান। সুসজ্জিত মোটর শোভাযাত্রার মাধ্যমে প্রধানমন্ত্রীকে দুবাইয়ের শাংরি-লা হোটেলে নিয়ে যাওয়া হয়। তিন দিনের রাষ্ট্রীয় সফরে প্রধানমন্ত্রী এই হোটেলে অবস্থান করবেন।

এর আগে রোববার বিকাল ৫ট ১০ মিনিটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন।

প্রধানমন্ত্রীকে বিদায় জানাতে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বিমানবন্দরে উপস্থিত ছিলেন।

এ ছাড়া মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধান, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, কূটনৈতিক কোরের ডিন এবং উচ্চপদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

শেখ হাসিনা সোমবার সকালে আবুধাবি ন্যাশনাল এক্সিবিশন সেন্টারের (এডিএনইসি) আইসিসি হলে ‘আবুধাবি সাসটেইনেবল উইক’ এবং ‘জায়েদ সাসটেইনেবল অ্যাওয়ার্ডস সেরিমনি’তে যোগ দেবেন। পরে সন্ধ্যায় প্রধানমন্ত্রী তার হোটেলে আয়োজিত এনভয়ে’স কনফারেন্সে যোগ দেবেন। সেখানে মধ্যপ্রাচ্যের নয়টি দেশ নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতদের সঙ্গে বৈঠক করবেন তিনি।

মঙ্গলবারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইউএই প্রধানমন্ত্রী শেখ মোহম্মদ বিন রশিদ আল মাকতুম, আবুধাবির যুবরাজ শেখ মোহম্মদ বিন জায়েদ বিন সুলতান আল-নাহিয়ান ও ইউএই’র প্রতিষ্ঠাতা ও প্রথম প্রেসিডেন্টের পত্নী শেখ ফাতিমা বিনতে মুবারক আল কেতবির সঙ্গে দেখা করবেন।

বিকালে প্রধানমন্ত্রী এডিএনইসির হল-১১তে আয়োজিত ‘দ্য ক্রিটিক্যাল রোল অব উইমেন ইন ডেলিভারিং ক্লাইমেট অ্যাকশন’ সংক্রান্ত সাক্ষাৎকার অধিবেশনে যোগ দেবেন।



অ্যাড বিভাগ

শিরোনাম »
বাংলাদেশে বিচারহীনতার সংষ্কৃতি এখন গত --- আইনমন্ত্রী মুজিববর্ষ উপলক্ষে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ভাষায় বঙ্গবন্ধুর ভাষণ অনুবাদ করা হবে - পার্বত্য চট্টগ্রাম বিষয়ক একনেকে ৮ প্রকল্প অনুমোদন ব্যয় প্রায় ২৩ হাজার কোটি টাকা ইসমত আরা সাদেক এর মৃত্যুতে স্পিকার, ডেপুটি স্পিকার ও চিফ হুইপের শোক তথ্য অধিদফতরের ওয়েবসাইটে ‘মুজিব শতবর্ষ’ নামক সেবাবক্স সংযোজন মধুমেলা-২০২০ উপলক্ষে রাষ্ট্রপতির বাণী ই-পাসপোর্ট প্রদান উপলক্ষে প্রধানমন্ত্রীর বাণী ই-পাসপোর্ট প্রদান উপলক্ষে রাষ্ট্রপতির বাণী আরএফএল গ্রুপে প্রজেক্ট ডিরেক্টর পদে চাকরির সুযোগ ১৬৬ বছরের ইতিহাসে চা উৎপাদনে রেকর্ড মোদির ওপর ক্রুদ্ধ হয়ে বিস্ফোরক মন্তব্য নাসির উদ্দিন শাহর অদম্য লিভারপুল উন্নয়ন প্রকল্প তদারকি: আইএমইডির সুপারিশ আমলে নেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর বিধ্বস্ত সিরিয়াকে গড়ছেন এককালের অবরুদ্ধ নারীরাই পড়ায় তো ভাই মন বসে না ইন্টারনেটের টানে রাখাইনে গণহত্যার আলামত খুঁজে পায়নি মিয়ানমারের কমিশন ২০০ র‌্যাঙ্কিংয়ের দলও সেমিফাইনালে করণের এই প্রথম, এই শেষ সাড়ে চার ঘণ্টা পর ময়মনসিংহের সঙ্গে রেল যোগাযোগ চালু ব্যাগেজ হারালে কেজিপ্রতি ক্ষতিপূরণ লাখ টাকারও বেশি যশোর বিজিবি এবং আরআইবি’র যৌথ অভিযানে ৯৪টি স্বর্ণের বার আটক ১ ফেব্রুয়ারি থেকে ৬টি বিনিয়োগ সেবা শুধুমাত্র অনলাইনে প্রদান করবে বিডা তানজেল হোসেন খানের মৃত্যুতে সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক ৯৭ সহকারী জজ নিয়োগ ও পদায়ন অভিনেত্রী ইশরাত নিশাত এর মৃত্যুতে সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক ১ মার্চ জাতীয় বীমা দিবস নিজেদের মাঠে ইনিংস ব্যবধানে হারল দক্ষিণ আফ্রিকা মঙ্গলে ১০ লাখ মানুষ পাঠাবে মাস্ক বিজেপির নতুন সভাপতি হলেন জেপি নাড্ডা রাজা রজারকে ছুঁয়ে ফেললেন রানি সেরেনা