বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ | ১৪:১৮:০১

মোহনা সংবাদ ২৪ ডট কম

আর্জেন্টাইন আগুয়েরোর দখলে ইংলিশ সাম্রাজ্য

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ১৫:৪৩, জানুয়ারী ১৩, ২০২০

কেউ বলবেন থিয়েরি অঁরির নাম, কারওর মুখে আসবে রবিন ফন পার্সির নাম। কারওর আবার পছন্দ ফার্নান্দো তোরেস কিংবা লুইস সুয়ারেজকে। দিদিয়ের দ্রগবার নামও আলোচনায় আসবে। কিন্তু শুধুমাত্র নিরেট পরিসংখ্যানের কথা বিচার করলে এই প্রশ্নের উত্তর এখন থেকে একটাই—সার্জিও আগুয়েরো। গতকাল অ্যাস্টন ভিলার বিপক্ষে হ্যাটট্রিক করে প্রিমিয়ার লিগের ইতিহাসে বিদেশিদের মধ্যে সবচেয়ে বেশি গোল করার রেকর্ড করেছেন। ইংলিশ লিগে আগুয়েরোর গোল এখন ১৭৭টি।

পেছনে পড়ে গেলেন আর্সেনালের সাবেক ফরাসি স্ট্রাইকার থিয়েরি অঁরি। অঁরির গোল ১৭৫টি। শীর্ষ পাঁচে আরও আছেন যথাক্রমে রবিন ফন পার্সি, জিমি ফ্লয়েড হ্যাসেলবাইঙ্ক ও নিকোলাস আনেলকা। প্রিমিয়ার লিগে আর্সেনাল ও ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে এক যুগ খেলার পর ১৪৪ গোল করেছিলেন ফন পার্সি। লিডস ইউনাইটেড, চেলসি, মিডলসব্রো ও চার্লটন অ্যাথলেটিকের হয়ে মাঠ মাতানো ডাচ স্ট্রাইকার জিমি ফ্লয়েড হ্যাসেলবাইঙ্ক ১২৯ গোল করে এর পরেই আছেন। আর্সেনাল, ম্যানচেস্টার সিটি, লিভারপুল, বোল্টন ওয়ান্ডারার্স ও ওয়েস্টব্রমের হয়ে খেলা সাবেক ফরাসি স্ট্রাইকার আনেলকা ১২৬ গোল করে আছেন পঞ্চম স্থানে।

গতকাল হ্যাটট্রিকটা করে লিগে নিজের মোট হ্যাটট্রিকসংখ্যা ১২ তে নিয়ে গেছেন আগুয়েরো। ফলে পেছনে পড়ে গেছেন ১১ হ্যাটট্রিক করা কিংবদন্তি ইংলিশ স্ট্রাইকার অ্যালান শিয়ারার। প্রিমিয়ার লিগে সবচেয়ে বেশি হ্যাটট্রিক এখন আর্জেন্টাইন স্ট্রাইকারের। এ ক্ষেত্রে আর দেশের সীমারেখা দরকার হচ্ছে না তাঁকে সেরা বলার জন্য। ২০১১ সালে অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে ৩৫ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে ম্যানচেস্টার সিটিতে নাম লিখিয়েছিলেন আগুয়েরো। চেলসি ও ম্যানচেস্টার ইউনাইটেডের মতো ক্লাবগুলোও তখন আগুয়েরোকে দলে আনার ব্যাপারে আগ্রহী ছিল, কিন্তু শেষ হাসিটা সিটিই হাসে।



অ্যাড বিভাগ

শিরোনাম »
কুষ্টিয়ায় ছুরিকাঘাতে তরুণ নিহত সাকিবকে সাইফউদ্দিনের চ্যালেঞ্জ লিভারপুলকে হাততালি দেননি বার্নার্দো সিলভা সরোজ খানের সেরা ১০ ফ্রান্সে মন্ত্রিসভার পদত্যাগ ক্রিকেটে বর্ণাবাদকে বড় অপরাধ হিসেবে দেখা উচিত এবার জলদস্যু মার্গো রবি ইংল্যান্ড-উইন্ডিজ সিরিজ নিয়ে শন পোলক নিয়ন্ত্রণরেখায় সেনা সমাবেশ করছে পাকিস্তান, সতর্ক ভারত ইংল্যান্ডে সিরিজ জেতার স্বপ্ন দেখছেন আজহার এমা মা হতে চলেছেন সিলেটে করোনার উপসর্গ নিয়ে চিকিৎসকের মৃত্যু সুইজারল্যান্ড, জাতিসংঘ এবং নিরপেক্ষতা করোনায় আটকে গেছে পাপিয়ার মামলা বিশ্বের নেতৃত্ব কার হাতে যাবে বিষয় কমিয়ে কম সময়ে এইচএসসি পরীক্ষা নেওয়ার চিন্তা জাপানে আবার করোনা শনাক্তের সংখ্যা ১০০ ছাড়াল মুক্তি পাচ্ছে সুশান্তের শেষ ছবি, তবু খুশি নয় ভারতের সিনেপ্রেমীরা সংসদে দাঁড়িয়ে ওসামা বিন লাদেনকে শহীদ বললেন ইমরান খান বিহারে বজ্রপাতে ৮৩ জনের মৃত্যু লকডাউন শিথিল হতেই ছেলেকে আইসক্রিম খাওয়াতে নিয়ে গেলেন ট্রুডো কুমিল্লায় নতুন ১২১ জনের করোনা শনাক্ত ২৭ তলা থেকে লাফ দিয়ে বিখ্যাত প্রযোজকের আত্মহত্যা সন্তানের টিউশন ফি দিতেই নাভিশ্বাস এমপি মমতাজের ফুটবল খেলার ছবি ভাইরাল সামনে করোনার আরও ভয়াবহ রূপ দেখবে যুক্তরাষ্ট্র: ডা. ফাউসি করোনার নতুন সংক্রমণ ৩৪৬২, মোট সুস্থ প্রায় ৫০ হাজার লালপুরে পদ্মায় নৌকাডুবিতে নিখোঁজ ২ কৃষকের লাশ উদ্ধার নাটোরের লালপুরে তামাক বিরোধী প্রশিক্ষণ ও সভা অনুষ্ঠিত নাটোরে ৮১ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক