সোমবার ২ আগস্ট ২০২১ | ০৩:২৯:৪৪

মোহনা সংবাদ ২৪ ডট কম

ইউরো ফাইনাল বাতিল হতে বসেছিল

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ২৩:১৯, জুলাই ১৬, ২০২১

ইউরো কাপের ফাইনাল নিয়ে ইংলিশদের তাণ্ডব দেখেছে বিশ্ব। সেই তাণ্ডব নিয়ে কথা বলতে গিয়ে লন্ডন পুলিশ দাবি করেছে, তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আনলে ইউরোর ফাইনাল বাতিল হয়ে যেতে পারত। 

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে গত ১১ জুলাই রাত ১টায় গ্যালারিপূর্ণ দর্শক নিয়ে ইউরোর ফাইনালে মুখোমুখি হয় ইংল্যান্ড ও ইতালি।

টাইব্রেকারে ৩-২ ব্যবধানে জিতে ইংল্যান্ডকে কাঁদিয়ে ৫৩ বছর পর ইউরো কাপের শিরোপা ঘরে তুলে আজ্জুরিরা।

এদিন ম্যাচ শুরুর আগে ইংল্যান্ডের সমর্থকদের মধ্যে অনেকেই ছিলেন মদ্যপ। যারা রাস্তায় ও ওয়েম্বলি স্টেডিয়ামের গেটগুলোতে তাণ্ডব চালায়।

ম্যাচের আগে মাঠের বাইরে সহিংসতায় জড়ান তারা। টিকিট না থাকার পরেও মাঠে ঢুকতে জোরজবরদস্তি করেন। ক্ষোভে যাকে সামনে পেয়েছেন তার ওপরই চড়াও হন। বিয়ারের বোতল ছুড়ে মারেন। বাস ভাঙচূর করেন।

এমনকি ইতালি থেকে আসা সমর্থকদের ওপরও হামলা করার ন্যাক্কারজনক ঘটনা ঘটান ইংলিশরা।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেদিন স্টেডিয়ামে কর্তৃপক্ষের অনুরোধে ব্যাপক পুলিশ মোতায়েন করে লন্ডন মেট্রোপলিটন পুলিশ।

পুলিশের বাধায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

মদ্যপ ও বিশৃঙ্খল জনতাকে বাগে আনতে সেদিন অনেক শ্রম দিতে হয়েছে বিশাল পুলিশ বাহিনীর।

এরপরও পুলিশের দায়িত্বে অবহেলা দেখছেন ইংল্যান্ডের অনেকেই। তারা আরো বিচক্ষণ ও তড়িৎকর্মা হলে পরিস্থিতি এতো ভয়াবহ রূপ নিত না বলে দাবি অনেকের।

এমন অভিযোগের বিষয়ে লন্ডন পুলিশের উপসহকারী কমিশনার জেন কনরস বলেছেন, ‘রোববার পুলিশ নিজের কাজে ব্যর্থ হয়েছে, তা মানতে রাজি নই। কঠিন সময়ে দ্রুত সিদ্ধান্ত নিতে পারদর্শী, এমন অফিসার নিযুক্ত করা হয়েছিল। তারা নিজেদের দায়িত্ব পালন না করলে হয়তো ম্যাচটাই বাতিল হয়ে যেত।



অ্যাড বিভাগ

শিরোনাম »
২৩ দফা নির্দেশনা দিয়ে কঠোর লকডাউন শুরু নেপালের নতুন প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন সবাইকে সতর্ক থাকার আহ্বান কাদেরের পৃথক জলাভূমি মন্ত্রণালয় গঠন করতে হাইকোর্টের নির্দেশ দুই দিনে ঢাকা ছেড়েছেন ১৭ লাখ সিম ব্যবহারকারী যে কারণে লিটনের বদলে কিপিং করলেন সোহান স্ত্রীর সমর্থনে সেঞ্চুরি পেলেন লিটন দক্ষিণ আফ্রিকায় এক মাসে ২৮ বাংলাদেশির মৃত্যু দক্ষিণ কোরিয়ায় ২০২২ সালে ৫.১ শতাংশ বেতন বৃদ্ধি ভোগান্তিতে দিশেহারা সাধারণ রোগী ইউরো ফাইনাল বাতিল হতে বসেছিল ৭.৫ ওভারে ১৩ রানে ৫ উইকেট নিলেন সাকিব পাকিস্তান সীমান্ত দখলের পর ভিডিওতে যা বলল তালেবান হিজবুল্লাহর কাছে দেড় লাখ ক্ষেপণাস্ত্র উৎকণ্ঠায় ইসরাইল ৯ তলা থেকে স্বামীর হাত ফসকে পড়ে গেলেন তরুণী মুফতি মাহমুদ হাসানকে নিয়ে ভয়ংকর তথ্য দিল র‌্যাব বাংলাদেশের বিশাল জয়ে প্রধানমন্ত্রীর অভিনন্দন যুবলীগের পক্ষ থেকে দুস্থদের ঈদ উপহার বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ে ওয়ানডে স্কোয়াড ঘোষণা ইরানে বিয়েতে উৎসাহিত করতে ইসলামিক ডেটিং অ্যাপ করোনায় রাঙ্গামাটির অতিরিক্ত পুলিশ সুপার আহসান হাবীবের ইন্তেকাল জ্যাকব জুমার মুক্তি আন্দোলনে গুলিতে নিহত বেড়ে ৭২ আফগানিস্তান নিয়ে যা বললেন ইরানের সেনাপ্রধান টিকা নিবন্ধনের বয়সসীমা ১৮ করার সুপারিশ স্বাস্থ্যবিধি শিথিল হলেই বিপদ ম্যারাডোনার সঙ্গে মেসির তুলনা যা বললেন ম্যারাডোনার ছেলে মুশফিকের হঠাৎ সিদ্ধান্তে যা বলল বিসিবি হোয়াইটওয়াশ হওয়া পাকিস্তানের জন্য লজ্জাজনক করোনা আক্রান্ত মুশফিকের মা-বাবা জিম্বাবুয়ের বিপক্ষে টাইগারদের চ্যালেঞ্জিং স্কোর