বুধবার ৮ এপ্রিল ২০২০ | ১১:১৯:৩০

মোহনা সংবাদ ২৪ ডট কম

ইরাকে মার্কিন দূতাবাসের কাছে সামরিক ঘাঁটিতে হামলা

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ২০:২২, ফেব্রুয়ারী ১৬, ২০২০

বাগদাদের গ্রিন জোনে মার্কিন দূতাবাসের কাছেই যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন সামরিক জোটের একটি ঘাঁটিতে বেশ কয়েকটি বিস্ফোরণ হয়েছে।

রকেট হামলার কারণে রোববার ভোররাতে এ বিস্ফোরণগুলো ঘটে থাকতে পারে বলে মার্কিন সামরিক বাহিনীর কর্মকর্তারা জানিয়েছেন। বার্তা সংস্থা এএফপির বরাতে আল আরাবিয়া এ খবর জানিয়েছে।

তাৎক্ষণিকভাবে এ হামলায় কোনো ক্ষয়ক্ষতি বা হতাহতের বিষয়টি নিশ্চিত করা যায়নি। হামলার কারণে সতর্কতামূলক সাইরেনও বাজানো হয় বলে জানা গেছে।

বাগদাদের গ্রিন জোনের ভিতরে এই ঘাঁটির পাশেই যুক্তরাষ্ট্রের দূতাবাস। প্রায়ই এই দূতাবাসের কাছে বা কখনো কখনো দূতাবাসটিতেও রকেট হামলা হয়। কোনো পক্ষ এসব হামলার দায় স্বীকার না করলেও যুক্তরাষ্ট্র ইরান সমর্থিত ইরাকি মিলিশিয়া বাহিনীগুলোকে এসব হামলার জন্য দায়ী করে আসছে।

এর আগে গত বৃহস্পতিবার ইরাকের উত্তরাঞ্চলীয় কিরকুক প্রদেশের একটি মার্কিন সেনাঘাঁটিতে রকেট হামলা চালানো হয়েছে।

২৭ ডিসেম্বর কে-ওয়ান ঘাঁটিতে অন্তত ৩০টি রকেট হামলা হয়েছিল। এতে এক মার্কিন ঠিকাদার নিহত হন। এ ঘটনার জন্য ইরান ঘনিষ্ঠ ইরাকি সামরিক গোষ্ঠী কাতায়িব হিজবুল্লাহকে দায়ী করে যুক্তরাষ্ট্র। পরে তাদের পাল্টা হামলায় প্রাণ হারান অন্তত ২৫ হিজবুল্লাহ সেনা।



অ্যাড বিভাগ

শিরোনাম »
জ্বর ও সর্দি-কাশিতে একজন, শ্বাসকষ্টে অপরজনের মৃত্যু কন্যাসন্তানের বাবা হচ্ছেন সাকিব, ছেলে হলো মাহমুদউল্লাহর ২৪ ঘণ্টায় ৪১ জনের করোনা শনাক্ত, মৃত ৫ করোনার চিকিৎসায় আশার আলো নিয়ে এল নতুন পদ্ধতি করোনা পরীক্ষায় নতুন যন্ত্র এল রংপুর মেডিকেলে করোনা পরিস্থিতিতে মানসিক চাপ সামলাবেন কী করে করোনা আতঙ্কে ৭০% শ্রমিক ছুটিতে, কাল বসছে আরও একটি স্প্যান গরমে কমতে পারে করোনার তীব্রতা? করোনা-মহামারি প্রকট হচ্ছে, গতি রোধ এখনো সম্ভব ডব্লিউএইচও করোনায় আক্রান্ত কণিকার পাশে একমাত্র সোনম করোনাভাইরাস প্রতিরোধে সেনাবাহিনী যা করবে করোনা-আক্রান্তদের চিকিৎসায় সব হাসপাতাল প্রস্তুত নয় করোনাভাইরাস: ভারতের একদিনে আক্রান্ত ৭৫ মৃত্যু ২ সৌদিতে কারফিউর আওতামুক্ত থাকছেন যারা মালয়েশিয়ায় হোম কোয়ারেন্টিনে আজহারী বন্ধ হচ্ছে ৭০টি ট্রেন সব ভাড়াটিয়ার বাড়িভাড়া মওকুফ করলেন অভিনেত্রী ভাবনার পরিবার করোনা আক্রান্ত সেই গায়িকার পাশে দাঁড়িয়ে তোপের মুখে সোনম করোনা নিয়ে প্রধানমন্ত্রীর ১০ নির্দেশনা জারি ইরানের আকাশসীমায় এফ-১৮ যুদ্ধবিমান অনুপ্রবেশের চেষ্টা স্বাদ-গন্ধ লোপ পাওয়া কী করোনার নতুন লক্ষণ করোনার চিকিৎসার জন্য ৫০০ ডাক্তার প্রস্তুত রাজধানীর ঢাকেশ্বরীর আবাসিক এলাকা লকডাউন বলিউড গায়িকার কারণে করোনা আতঙ্কে দ.আফ্রিকার ক্রিকেটাররা করোনাভাইরাস মোকাবেলায় যা করছে ইরান সৌদিতে কারফিউ জারি করলেন বাদশাহ করোনায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ টেলিভিশনে চালু হচ্ছে বিকল্প পাঠদান করোনায় মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ১৪৬১৬ ধূলিঝড়ের কবলে পড়ে সৌদির সড়কে প্রাণ গেল বাংলাদেশির করোনা কাঁটায় তরুণীকে পাত্তাই দিলেন না কোহলি