বুধবার ৮ এপ্রিল ২০২০ | ১০:৩৭:৪৮

মোহনা সংবাদ ২৪ ডট কম

উহান হাসপাতালের পরিচালকও মারা গেলেন করোনাভাইরাসে

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ১০:৫০, ফেব্রুয়ারী ১৮, ২০২০

ভয়াবহ করোনাভাইরাসের সঙ্গে লড়াইয়ে চিকিৎসক-নার্সদের সঙ্গে নির্ঘুম রাত কাটছিল উহানের উচ্যাং হাসপাতালের পরিচালক লিউ ঝিমিংয়েরও।

এ লড়াইয়ে নেতৃত্বে থেকে সবাইকে প্রেরণা যোগাচ্ছিলেন তিনি। কিন্তু প্রাণঘাতী ভাইরাস একসময় জেঁকে বসল তার শরীরেও।

অনেক রোগী তার হাসপাতাল থেকে সুস্থ হয়ে ফিরলেও পারলেন না লিউ। হেরে গেলেন তিনি, করোনাভাইরাস কেড়ে নিয়েছে লিউ ঝিমিংয়ের প্রাণও। খবর ডেইলি মেইলের।

চিকিৎসাধীন সোমবার তিনি মারা যান। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চীনের কোনো হাসপাতালের প্রধান হিসেবে প্রথম প্রাণ গেছে লিউর।

এর আগে গত শুক্রবার এই হাসপাতালেরই লিউ ফ্যান নামে ৫৯ বছর বয়সী এক নার্স মারা যান করোনাভাইরাসে।

উচ্যাং হাসপাতালের সংশ্লিষ্টদের বরাত দিয়ে গণমাধ্যম জানায়, লিউর মৃত্যুতে ভেঙে পড়েছেন তার সহকর্মী চিকিৎসকরা।

একজন চিকিৎসক জানিয়েছেন, লিউ বেশ সুস্থ-সবল মানুষ ছিলেন। করোনাভাইরাস তাকেও কেড়ে নেবে, ভাবতে পারছেন না কেউ।

তবে তার মৃত্যু নিয়ে এখনও আনুষ্ঠানিক কোনো বিবৃতি দেয়নি উচ্যাং হাসপাতাল কর্তৃপক্ষ।

এদিকে সর্বশেষ তথ্যানুযায়ী, নভেল করোনাভাইরাস থেকে সৃষ্ট কোভিড-১৯ নামক রোগে আক্রান্ত হয়ে ১ হাজার ৭৭৫ জন প্রাণ হারিয়েছেন। চীনের বাইরে হংকং, তাইওয়ান, জাপান, ফিলিপাইন ও ফ্রান্সে একজন করে মোট পাঁচজন মারা গেছেন।

এ ছাড়া ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন প্রায় ৭১ হাজার ৪৪০ জন। এর মধ্যে শুধু চীনেই আক্রান্তের সংখ্যা ৭০ হাজার ৫৪৮।



অ্যাড বিভাগ

শিরোনাম »
জ্বর ও সর্দি-কাশিতে একজন, শ্বাসকষ্টে অপরজনের মৃত্যু কন্যাসন্তানের বাবা হচ্ছেন সাকিব, ছেলে হলো মাহমুদউল্লাহর ২৪ ঘণ্টায় ৪১ জনের করোনা শনাক্ত, মৃত ৫ করোনার চিকিৎসায় আশার আলো নিয়ে এল নতুন পদ্ধতি করোনা পরীক্ষায় নতুন যন্ত্র এল রংপুর মেডিকেলে করোনা পরিস্থিতিতে মানসিক চাপ সামলাবেন কী করে করোনা আতঙ্কে ৭০% শ্রমিক ছুটিতে, কাল বসছে আরও একটি স্প্যান গরমে কমতে পারে করোনার তীব্রতা? করোনা-মহামারি প্রকট হচ্ছে, গতি রোধ এখনো সম্ভব ডব্লিউএইচও করোনায় আক্রান্ত কণিকার পাশে একমাত্র সোনম করোনাভাইরাস প্রতিরোধে সেনাবাহিনী যা করবে করোনা-আক্রান্তদের চিকিৎসায় সব হাসপাতাল প্রস্তুত নয় করোনাভাইরাস: ভারতের একদিনে আক্রান্ত ৭৫ মৃত্যু ২ সৌদিতে কারফিউর আওতামুক্ত থাকছেন যারা মালয়েশিয়ায় হোম কোয়ারেন্টিনে আজহারী বন্ধ হচ্ছে ৭০টি ট্রেন সব ভাড়াটিয়ার বাড়িভাড়া মওকুফ করলেন অভিনেত্রী ভাবনার পরিবার করোনা আক্রান্ত সেই গায়িকার পাশে দাঁড়িয়ে তোপের মুখে সোনম করোনা নিয়ে প্রধানমন্ত্রীর ১০ নির্দেশনা জারি ইরানের আকাশসীমায় এফ-১৮ যুদ্ধবিমান অনুপ্রবেশের চেষ্টা স্বাদ-গন্ধ লোপ পাওয়া কী করোনার নতুন লক্ষণ করোনার চিকিৎসার জন্য ৫০০ ডাক্তার প্রস্তুত রাজধানীর ঢাকেশ্বরীর আবাসিক এলাকা লকডাউন বলিউড গায়িকার কারণে করোনা আতঙ্কে দ.আফ্রিকার ক্রিকেটাররা করোনাভাইরাস মোকাবেলায় যা করছে ইরান সৌদিতে কারফিউ জারি করলেন বাদশাহ করোনায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ টেলিভিশনে চালু হচ্ছে বিকল্প পাঠদান করোনায় মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ১৪৬১৬ ধূলিঝড়ের কবলে পড়ে সৌদির সড়কে প্রাণ গেল বাংলাদেশির করোনা কাঁটায় তরুণীকে পাত্তাই দিলেন না কোহলি