বৃহস্পতিবার ৬ মে ২০২১ | ১৪:৪৬:৪৬

মোহনা সংবাদ ২৪ ডট কম

এইচ এসসির ফল শিক্ষাপ্রতিষ্ঠানে জমায়েত নয়

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ০০:৪০, জানুয়ারী ৩০, ২০২১

এবার ফল অনলাইনে প্রকাশিত হবে। পরীক্ষা কেন্দ্রে অথবা শিক্ষাপ্রতিষ্ঠানে কোনো ফল পাঠানো হবে না। তাই ফল প্রকাশ উপলক্ষে শিক্ষাপ্রতিষ্ঠানে জমায়েত হওয়া যাবে না।

 

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হবে আগামীকাল শনিবার। তবে এই ফল প্রকাশ উপলক্ষে শিক্ষাপ্রতিষ্ঠানে জমায়েত হওয়া যাবে না।


শিক্ষা মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে আজ শুক্রবার এই কথা জানানো হয়েছে। এতে বলা হয় হয়, আগামীকাল সকাল সাড়ে ১০টায় ২০২০ সালের   এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল ঘোষণা করা হবে। ফল ঘোষণা উপলক্ষে শিক্ষাপ্রতিষ্ঠানে জমায়েত সম্পূর্ণ নিষেধ। শিক্ষাপ্রতিষ্ঠানে ফল পাওয়া যাবে না। এবার ফল অনলাইনে প্রকাশিত হবে। পরীক্ষা কেন্দ্রে অথবা শিক্ষাপ্রতিষ্ঠানে কোনো ফল পাঠানো হবে না। কাজেই কোনো অবস্থাতেই ফল প্রকাশের দিন শিক্ষাপ্রতিষ্ঠানে জমায়েত হওয়া যাবে না। যারা মুঠোফোনের খুদে বার্তার মাধ্যমে ফল পেতে ইচ্ছুক তাদের ফল প্রকাশের আগেই প্রি-রেজিস্ট্রেশন করতে হবে: HSC< >Board name (First 3 letter) <> Roll<>2020 টাইপ করে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফল প্রকাশের সঙ্গে সঙ্গেই  প্রি-রেজিস্ট্রেশনকৃত পরীক্ষার্থীদের মোবাইল নম্বরে তাদের ফল পৌঁছে যাবে। এছাড়া  www.educationboardresults.gov.bd ওয়েবসাইট  থেকেও ফল দেখা যাবে। সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকেও ফল জানা যাবে।


ঢাকার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে  আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করা হবে।  প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে অনলাইনে যুক্ত হয়ে এই ফল প্রকাশ কার্যক্রম উদ্বোধন করবেন ।


এবার  পরীক্ষা ছাড়াই এসএসসি ও জেএসসি এবং সমমানের পরীক্ষার গড় ফলের ভিত্তিতে  এইচএসসির ফল মূল্যায়ন করা হয়েছে । ফলে সব পরীক্ষাথী পাস করবেন । এখন সবার জানার আগ্রহ কার জিপিএ (গ্রেড পয়েন্ট এভারেজ বা ফল) কত।



অ্যাড বিভাগ

শিরোনাম »
শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে ২৩ মে পিএসএলে দল পেলেন সাকিব-লিটন ২৮ এপ্রিল টিভিতে আজকের খেলা সূচি হিজবুল্লাহ ও হামাসকে ধন্যবাদ জানাল ইরান সাংবাদিকদের জন্য প্রধানমন্ত্রীর ১০ কোটি টাকার অনুদান মহামারি সংকট মোকাবিলায় এসকাপে ৪ প্রস্তাব শেখ হাসিনার আসছে ৬ লাখ ২ হাজার ৮৮০ কোটি টাকার বাজেট করোনার ভারতীয় ধরন বাংলাদেশের জন্য কতটা শঙ্কার স্বাস্থ্যবিধি না মানলে ফের কঠোর লকডাউন কাদের জরুরি প্রয়োজন ছাড়া ভারতে যাতায়াত বন্ধ চায় জাতীয় কমিটি ভারত-পাকিস্তানের সঙ্গে এবার ইরানের বিমান যোগাযোগ বন্ধ আর্মেনীয় গণহত্যার স্বীকৃতি দিলেন বাইডেন ক্ষুব্ধ তুরস্ক বিশ্ব নেতাদের ৪ পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী করোনায় আরও ৮৮ জনের প্রাণহানি ১৬ বছরের জ্বালা মিটেছিল পাকিস্তানকে ধবলধোলাইয়ে ফিরে গেলেন মুমিনুল বাড়ি বাড়ি গিয়ে করোনা চিকিৎসার প্রস্তাব চাহিবামাত্র চিকিৎসকদের আইডি কার্ড দেখাতে বলেছে স্বাস্থ্য অধিদপ্তর করোনার মধ্যেই বাংলাদেশে উন্নতির লক্ষণ দেখছে বিশ্বব্যাংক চুয়েট, কুয়েট ও রুয়েটে সমন্বিত ভর্তির আবেদন শুরু শনিবার ব্যাংক লেনদেন চলবে দুপুর ১টা পর্যন্ত যে ২২ হাসপাতালের নার্সরা পাচ্ছেন ১১ কোটি টাকা অন্যান্য দেশ থেকেও করোনার টিকা আনার উদ্যোগ নিয়েছে সরকার মুশফিককে পেছনে ফেলে অনন্য রেকর্ড গড়লেন তামিম টেস্টে প্রথম সেঞ্চুরির মুখ দেখলেন শান্ত শান্ত-মমিনুলের ব্যাটে ভর করে বড় সংগ্রহের পথে বাংলাদেশ জাতিসংঘের মাদকদ্রব্য কমিশন, ইউনিসেফ ও ইউএন উইমেনের নির্বাহী বোর্ডে বাংলাদেশ শপিং মল-দোকান খোলার সিদ্ধান্ত শিগগির আসতে পারে শিল্পখাতের উপকরণ আমদানিতে বিপর্যয় আন্তর্জাতিক মানদণ্ডে দেশসেরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়