সোমবার ১৩ জুলাই ২০২০ | ০৫:৪২:১০

মোহনা সংবাদ ২৪ ডট কম

করোনায় আটকে গেছে পাপিয়ার মামলা

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ১০:০৭, জুন ২৮, ২০২০

শুদ্ধি অভিযানে গ্রেপ্তার হওয়া নরসিংদী জেলা যুব মহিলা লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক শামীমা নূর পাপিয়ার বিরুদ্ধে অস্ত্র আইনে করা মামলার অভিযোগপত্র দিয়েছে র‌্যাব। বাকি তিন মামলার তদন্ত এখনো শেষ হয়নি।

পুলিশের তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, করোনা পরিস্থিতির কারণে তাঁরা পাপিয়াকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করতে পারছেন না। সে কারণে মামলা আটকে আছে। দুদকের কর্মকর্তারা বলছেন, তাঁদের অনেক কর্মকর্তা করোনায় আক্রান্ত হওয়ায় তদন্তকাজ এগোচ্ছে না।

চলতি বছরের ২২ ফেব্রুয়ারিতে শামীমা নূর পাপিয়া ও তাঁর স্বামী মফিজুর রহমান বিদেশে পালিয়ে যাওয়ার সময় বিমানবন্দর থেকে র‌্যাব তাঁদের গ্রেপ্তার করে। এরপর বিশেষ ক্ষমতা আইনে দুটি, অস্ত্র আইনে আরেকটি মামলা করা হয়। পরে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) অবৈধ পাঁচ কোটি টাকার খোঁজ পেয়ে পাপিয়া ও তাঁর সহযোগীদের মানি লন্ডারিং আইনে আরেকটি মামলা করে। এ ছাড়া দুর্নীতি দমন কমিশন তাঁর বিরুদ্ধে অনুসন্ধান করছে। ধরা পড়ার পর পাপিয়াকে নরসিংদী যুব মহিলা লীগের কমিটি থেকে বহিষ্কার করা হয়। গ্রেপ্তার পাপিয়া ও তাঁর সহযোগীরা কারাগারে আছেন।

পাপিয়া, তাঁর স্বামী ও তাঁদের সহযোগীদের বিরুদ্ধে হওয়া অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনের তিন মামলা প্রথমে তদন্ত করছে র‌্যাব-১। জানতে চাইলে র‌্যাব-১-এর পরিচালক লে. কর্নেল শাফিউল্লাহ বুলবুল প্রথম আলোকে বলেন, পাপিয়া ও তাঁর স্বামীর বিরুদ্ধে অস্ত্র আইনের মামলায় অভিযোগপত্র দেওয়া হয়েছে। এখন পাপিয়া ও তাঁর স্বামীর ১৫ দিনের রিমান্ড মঞ্জুর আছে। কিন্তু পরিস্থিতির কারণে তাঁরা আসামি আনতে পারছেন না। কিছুদিন আগে কারাগার থেকে পাপিয়াকে আনতে গেলে তিনি সর্দি, কাশি ও জ্বরে ভুগছেন বলে জানান।

এদিকে ৫ কোটি ৯ লাখ ৭৭ হাজার ৭৬১ টাকা অবৈধ আয়ের তথ্য পেয়ে সিআইডি গত ১১ মার্চ পাপিয়াসহ ৬ জনের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলা করে। মামলায় পাঁচ তারা হোটেলে দেওয়া ৩ কোটি ২৩ লাখ ২৪ হাজার ৭৬১ টাকার বিল, ২০ লাখের বিনিয়োগ, ইন্দিরা রোডের ফ্ল্যাট এবং পাপিয়ার কাছ থেকে পাওয়া ৫৮ লাখ ৪১ হাজার টাকার উল্লেখ করা হয়েছে।

সিআইডি কর্মকর্তারা বলছেন, করোনা পরিস্থিতির কারণে পাপিয়া ও তাঁর সহযোগীদের রিমান্ডে আনা যায়নি। তবে তাঁর ব্যাপারে বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটসহ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানে তথ্য চেয়ে পাঠানো হয়েছে। সেখান থেকে তথ্য পাওয়া গেলে বিদেশেও তাঁরা যে অর্থ পাচার করেছেন, সে বিষয়ে নিশ্চিত হওয়া যাবে।

পাপিয়ার অবৈধ সম্পদের অনুসন্ধান করছেন দুদকের উপপরিচালক শাহীন আরা মমতাজ। তিনি প্রথম আলোকে বলেন, দুদকে অনেকেই করোনায় আক্রান্ত। এই পরিস্থিতিতে দুদক কর্তৃপক্ষ আসামিদের জিজ্ঞাসাবাদে নিরুৎসাহিত করছে। সে কারণে তদন্ত শেষ হতে সময় লাগছে।



অ্যাড বিভাগ

শিরোনাম »
কুষ্টিয়ায় ছুরিকাঘাতে তরুণ নিহত সাকিবকে সাইফউদ্দিনের চ্যালেঞ্জ লিভারপুলকে হাততালি দেননি বার্নার্দো সিলভা সরোজ খানের সেরা ১০ ফ্রান্সে মন্ত্রিসভার পদত্যাগ ক্রিকেটে বর্ণাবাদকে বড় অপরাধ হিসেবে দেখা উচিত এবার জলদস্যু মার্গো রবি ইংল্যান্ড-উইন্ডিজ সিরিজ নিয়ে শন পোলক নিয়ন্ত্রণরেখায় সেনা সমাবেশ করছে পাকিস্তান, সতর্ক ভারত ইংল্যান্ডে সিরিজ জেতার স্বপ্ন দেখছেন আজহার এমা মা হতে চলেছেন সিলেটে করোনার উপসর্গ নিয়ে চিকিৎসকের মৃত্যু সুইজারল্যান্ড, জাতিসংঘ এবং নিরপেক্ষতা করোনায় আটকে গেছে পাপিয়ার মামলা বিশ্বের নেতৃত্ব কার হাতে যাবে বিষয় কমিয়ে কম সময়ে এইচএসসি পরীক্ষা নেওয়ার চিন্তা জাপানে আবার করোনা শনাক্তের সংখ্যা ১০০ ছাড়াল মুক্তি পাচ্ছে সুশান্তের শেষ ছবি, তবু খুশি নয় ভারতের সিনেপ্রেমীরা সংসদে দাঁড়িয়ে ওসামা বিন লাদেনকে শহীদ বললেন ইমরান খান বিহারে বজ্রপাতে ৮৩ জনের মৃত্যু লকডাউন শিথিল হতেই ছেলেকে আইসক্রিম খাওয়াতে নিয়ে গেলেন ট্রুডো কুমিল্লায় নতুন ১২১ জনের করোনা শনাক্ত ২৭ তলা থেকে লাফ দিয়ে বিখ্যাত প্রযোজকের আত্মহত্যা সন্তানের টিউশন ফি দিতেই নাভিশ্বাস এমপি মমতাজের ফুটবল খেলার ছবি ভাইরাল সামনে করোনার আরও ভয়াবহ রূপ দেখবে যুক্তরাষ্ট্র: ডা. ফাউসি করোনার নতুন সংক্রমণ ৩৪৬২, মোট সুস্থ প্রায় ৫০ হাজার লালপুরে পদ্মায় নৌকাডুবিতে নিখোঁজ ২ কৃষকের লাশ উদ্ধার নাটোরের লালপুরে তামাক বিরোধী প্রশিক্ষণ ও সভা অনুষ্ঠিত নাটোরে ৮১ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক