বৃহস্পতিবার ৬ মে ২০২১ | ১৬:৩৭:৪২

মোহনা সংবাদ ২৪ ডট কম

করোনায় চাকরি খুইয়ে পাইলট এখন ফুচকাওয়ালা

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ২১:৪৮, নভেম্বর ১৪, ২০২০

দূর থেকে দেখলে স্পষ্টভাবেই বোঝা যায় তিনি একজন পাইলট। মাথায় কালো টুপি। গায়ে সাদা পোশাক। তবে এখন আর তার হাতে নেই উড়োজাহাজের কন্ট্রোলার। বরং রাস্তার পাশে বসেই বর্তমানে ফুটপাত দোকানদার। 

করোনাকালে চাকরি হারিয়ে রাস্তার ধারে ফুচকা বিক্রি করছেন পাইলট আজরিন মোহম্মাদ জাওয়ায়ি। প্রতিদিন সকালে নিজের প্রিয় ইউনিফর্মটি পড়ে এভাবেই হাজির হন রাজধানি কুয়ালালামপুরের পাশের সুবাংজায়া শহরের ফুটপাতে। 

চলতি মাসেই মালয়েশিয়ার মালিন্দ এয়ার থেকে  চাকরি হারানো এই পাইলটের দোকানের নাম ‘ক্যাপ্টেন কর্নার’। চাকরি যাওয়ার পর সংসার সামলাতে রাস্তার পাশে খাবারের দোকানই খুলে বসেছেন জাওয়ায়ি। খবর এনডিটিভি ও হিন্দুস্তান টাইমসের। 

হঠাৎ চাকরি হারিয়ে দিশেহার হয়ে পড়েন চার সন্তানের জনক জাওয়ায়ি। সংসার খরচ চালানোর অন্য উপায় না দেখে নিজের স্ত্রীকে নিয়ে শুরু করেন ‘ক্যাপ্টেন কর্নার ’ব্যাবসা।  

পাইলটের পোশাক পরে নিজেই রান্না করেন নুডলস, ফুচকাসহ বিভিন্ন মালয়েশিয়ান ফুড। পরিবেশনও করেন ওই পোশাকেই।  এরইমধ্যে ব্যাপক জনপ্রিয়তাও পেয়েছেন তিনি।

পরিবেশনও করেন ওই পোশাকেই। এ প্রসঙ্গে আজরিন জানান, করোনা সংক্রমণের কারণে অনেক উড়োজাহাজ চালকেরই চাকরি চলে গেছে। তাদের মতো আমি একজন । 



অ্যাড বিভাগ

শিরোনাম »
শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে ২৩ মে পিএসএলে দল পেলেন সাকিব-লিটন ২৮ এপ্রিল টিভিতে আজকের খেলা সূচি হিজবুল্লাহ ও হামাসকে ধন্যবাদ জানাল ইরান সাংবাদিকদের জন্য প্রধানমন্ত্রীর ১০ কোটি টাকার অনুদান মহামারি সংকট মোকাবিলায় এসকাপে ৪ প্রস্তাব শেখ হাসিনার আসছে ৬ লাখ ২ হাজার ৮৮০ কোটি টাকার বাজেট করোনার ভারতীয় ধরন বাংলাদেশের জন্য কতটা শঙ্কার স্বাস্থ্যবিধি না মানলে ফের কঠোর লকডাউন কাদের জরুরি প্রয়োজন ছাড়া ভারতে যাতায়াত বন্ধ চায় জাতীয় কমিটি ভারত-পাকিস্তানের সঙ্গে এবার ইরানের বিমান যোগাযোগ বন্ধ আর্মেনীয় গণহত্যার স্বীকৃতি দিলেন বাইডেন ক্ষুব্ধ তুরস্ক বিশ্ব নেতাদের ৪ পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী করোনায় আরও ৮৮ জনের প্রাণহানি ১৬ বছরের জ্বালা মিটেছিল পাকিস্তানকে ধবলধোলাইয়ে ফিরে গেলেন মুমিনুল বাড়ি বাড়ি গিয়ে করোনা চিকিৎসার প্রস্তাব চাহিবামাত্র চিকিৎসকদের আইডি কার্ড দেখাতে বলেছে স্বাস্থ্য অধিদপ্তর করোনার মধ্যেই বাংলাদেশে উন্নতির লক্ষণ দেখছে বিশ্বব্যাংক চুয়েট, কুয়েট ও রুয়েটে সমন্বিত ভর্তির আবেদন শুরু শনিবার ব্যাংক লেনদেন চলবে দুপুর ১টা পর্যন্ত যে ২২ হাসপাতালের নার্সরা পাচ্ছেন ১১ কোটি টাকা অন্যান্য দেশ থেকেও করোনার টিকা আনার উদ্যোগ নিয়েছে সরকার মুশফিককে পেছনে ফেলে অনন্য রেকর্ড গড়লেন তামিম টেস্টে প্রথম সেঞ্চুরির মুখ দেখলেন শান্ত শান্ত-মমিনুলের ব্যাটে ভর করে বড় সংগ্রহের পথে বাংলাদেশ জাতিসংঘের মাদকদ্রব্য কমিশন, ইউনিসেফ ও ইউএন উইমেনের নির্বাহী বোর্ডে বাংলাদেশ শপিং মল-দোকান খোলার সিদ্ধান্ত শিগগির আসতে পারে শিল্পখাতের উপকরণ আমদানিতে বিপর্যয় আন্তর্জাতিক মানদণ্ডে দেশসেরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়