শনিবার ২৩ জানুয়ারী ২০২১ | ০৭:২৯:২২

মোহনা সংবাদ ২৪ ডট কম

কেনাকাটার জন্য বিকেল ৫টা পর্যন্ত দোকান খোলা যাবে

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ১৮:৫৩, মে ০৪, ২০২০

আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে কেনাকাটা ও ব্যবসা-বাণিজ্যের জন্য শর্তসাপেক্ষে দোকানপাট খোলা রাখা যাবে। তবে সর্বোচ্চ বিকেল ৫টা পর্যন্ত খোলা রাখা যাবে।

আজ সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জনপ্রশাসন মন্ত্রণালয় ও স্বাস্থ্যসেবা বিভাগের সচিবকে দেওয়া এক আদেশে এই সিদ্ধান্তের কথা বলা হয়।

দোকান পাট খোলা রাখার বিষয়ে বলা হয়, রমজান ও ঈদুল ফিতরকে সামনে রেখে সীমিত পরিসরে ব্যবসা-বাণিজ্য চালু রাখার স্বার্থে দোকান পাট খোলা রাখা যাবে। তবে বেচাকেনার সময় পারস্পরিক দূরত্ব বজায় রাখাসহ অন্যান্য স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ করতে হবে। বড় শপিংমলের প্রবেশমুখে হাত ধোঁয়ার ব্যবস্থাসহ স্যানিটাইজারের ব্যবস্থা রাখতে হবে। শপিংমলে আসা যানবাহনকে অবশ্যই জীবাণুমুক্ত করার ব্যবস্থা রাখতে হবে। দোকানপাট এবং শপিংমল বিকেল ৫টার মধ্যে অবশ্যই বন্ধ করতে হবে।

 

এ বিষয়ে মন্ত্রপরিষদ সচিব খন্দকাল আনোয়ারুল ইসলাম প্রথম আলোকে বলেন, সর্বোচ্চ পাঁচটা পর্যন্ত বলা হয়েছে। কিন্তু নিজ নিজ এলাকার পরিস্থিতি বিবেচনা করে স্থানীয় প্রশাসন তাঁদের সুবিধামতো নির্দেশনা দিতে পারবে। অর্থাৎ তার আগেই বন্ধ রাখার কথা বলতে পারে।

আদেশে আরও বলা হয়, সাধারণ ছুটির সময় এক জেলা থেকে আরেক জেলা এবং এক উপজেলা থেকে আরেক উপজেলায় জনসাধারণের চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রিত থাকবে। ছুটিতে সময়ে আান্তজেলা গণপরিবহন বন্ধ থাকবে।
আগে সন্ধ্যা ছয়টা থেকে সকাল ছয়টা পর্যন্ত বাইরে যাওয়ার বিষয়ে কঠোর নিষেধাজ্ঞা দেওয়া হলেও নতুন আদেশে বলা হয়েছে, জরুরি প্রয়োজন ছাড়া রাত আটটা থেকে সকাল ছয়টা পর্যন্ত কোনোভাবেই বাড়ির বাইরে আসা যাবে না।



অ্যাড বিভাগ

শিরোনাম »
ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করলেন মেয়র আইভী অক্সফোর্ডের টিকা বাংলাদেশে আমদানি ও ব্যবহারের অনুমোদন ধর্ম প্রতিমন্ত্রীর শপথ নিলেন ফরিদুল হক খান ফোনে হুমকি পেয়ে সেদিন কেঁদে দিয়েছিলেন খাসোগি এশিয়া-প্যাসিফিকে বিশৃঙ্খলা নিয়ে মুখোমুখি যুক্তরাষ্ট্র-চীন বায়ুদূষণ রোধে কী পদক্ষেপ নেয়া হয়েছে জানতে চান হাইকোর্ট দেশে ডিজিটাল হেলথ আইডি কার্ড চালু ভ্যাকসিন না পেলে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা কঠিন জাতীয় কমিটি বুকে হাত দিয়ে বলছি আমার ওই অভিজ্ঞতা নেই মঈন আলি ইরানের ওপর যুক্তরাষ্ট্রের নতুন নিষেধাজ্ঞা বাইডেন সরকারে মন্ত্রী হতে পারেন বাঙালি অরুণ মজুমদার সংসদে মাদ্রাসা শিক্ষা বোর্ড বিল পাস এই ফান্ড কোথায় যায় ভবিষ্যতে এটার হিসাব নেওয়া শুরু করব দ্বিতীয়বার নমুনা পরীক্ষায় স্বরাষ্ট্রমন্ত্রীর করোনা নেগেটিভ ৪৫ মিনিট খেলার পর জানতে পারলেন করোনা পজিটিভ পিএসএলে টস জিতে ফিল্ডিংয়ে তামিমের লাহোর করোনায় চাকরি খুইয়ে পাইলট এখন ফুচকাওয়ালা আল কায়দা নেতা নিহতের বিষয়ে যা বলছে ইরান ১৯ উপজেলা-পৌরসভা-ইউপিতে ধানের শীষের টিকিট পেলেন যারা আমরা ওই অবস্থায় যেতে চাই না আগুন সন্ত্রাসের দাঁতভাঙা জবাব দেয়া হবে কাদের বাসে আগুনের ঘটনায় ৯ মামলা, আসামি ৪৪৬ ম্যাচ রেখে কোহলির সন্তানসম্ভবা স্ত্রীর পাশে দাঁড়ানোর সিদ্ধান্তের প্রশংসায় ল্যাঙ্গার পাকিস্তান শাসনে ৭৩ বছর ভোগান্তিতে পাক অধিকৃত কাশ্মীর বাইডেনকে শুভেচ্ছা জানালেন পোপ ফ্রান্সিস আফগানিস্তানে ভয়াবহ বিস্ফোরণে ১০ সেনা সদস্যসহ নিহত ১৩ শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে কিনা সিদ্ধান্ত দু-একদিনের মধ্যে বিরোধিতাই বিএনপির একমাত্র রাজনৈতিক কৌশল সেতুমন্ত্রী মার্কিন জনগণই দেশটির নীতির প্রতি ভীষণভাবে ক্ষুব্ধ তুরস্কের পরিবর্তে দেশেই ইমামদের প্রশিক্ষণ দেবে জার্মানি