বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ | ১৫:০৫:২৭

মোহনা সংবাদ ২৪ ডট কম

গ্রেপ্তার ‘জোকার’র জোয়াকিন

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ২১:৩৪, জানুয়ারী ১২, ২০২০

জলবায়ু বাঁচাও’ আন্দোলনের জন্য ৮২তম জন্মদিনে গ্রেপ্তার হলেন জেন ফন্ডা। আর এবার একই ‘অপরাধে’ গত শুক্রবার গ্রেপ্তার করা হলো ‘জোকার’খ্যাত জোয়াকিন ফিনিক্সকে। সিএনএন ও ফায়ার ড্রিল ফ্রাইডেসের এক প্রতিবেদনে সম্প্রতি সেরা অভিনেতার গোল্ডেন গ্লোব পুরস্কারজয়ী এই অভিনেতাকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

সিএনএনকে একজন মুখপাত্র জানান, মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যাপিটাল পুলিশ ১০ জানুয়ারি আন্দোলনরত ১৪৭ জনকে গ্রেপ্তার করে। যদিও তাঁদের কারও নাম প্রকাশিত হয়নি; তবে এই ১৪৭ জনের ভেতর একজন জোয়াকিন ফিনিক্স ও আরেকজন হলিউড তারকা মার্টিন শিন। তাঁদের বিরুদ্ধে শোরগোল, বিশৃঙ্খলা সৃষ্টি ও ‘ঝামেলা করা’র অভিযোগে এই গ্রেপ্তার করা হয়।

২০১৯ সালের আলোড়ন সৃষ্টিকারী হলিউড ছবি ‘জোকার’–এর অভিনেতা জোয়াকিন ফিনিক্স সম্প্রতি যোগ দেন জেন ফন্ডার আয়োজনে এক সভায়। সেই সভায় প্রায় ৩০০ মানুষের উদ্দেশে বক্তব্য দেন ৪৫ বছরের এই অভিনেতা। সেখানেই গত বছরের আলোচিত এই অভিনেতাকে গ্রেপ্তার করে ওয়াশিংটন পুলিশ।

বক্তৃতায় জোয়াকিন ফিনিক্স বলেন, ‘মাংস ও দুগ্ধশিল্প জলবায়ু পরিবর্তনের ক্ষেত্রে নেতিবাচক প্রভাব ফেলে। আমাদের খাদ্যাভ্যাসের সামান্য পরিবর্তন পরিবেশ রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। রুখতে পারে ভয়ংকর পরিবর্তন।’ এরপর তিনি প্রশ্ন করেন, ‘বৈশ্বিক উষ্ণতা রোধে, জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব রুখতে আমরা কি এটুকু করতে পারি না?

হলিউডের প্রখ্যাত অভিনেত্রী ও সমাজকর্মী জেন ফন্ডা দীর্ঘদিন ধরে জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে প্রতিবাদ করে যাচ্ছেন। তাঁর ডাকে সাড়া দিয়ে সেই আন্দোলনে শামিল হন জোয়াকিন ফিনিক্স। ১৪তম সপ্তাহে পা রেখেছে ফন্ডার আন্দোলন। ইতিমধ্যে বেশ কয়েকজন হলিউড অভিনেতা অংশ নিয়েছেন এই প্রতিরোধ সভায়। জলবায়ু পরিবর্তনের মতো একটা গুরুত্বপূর্ণ বিষয়ে আন্দোলনের জন্য জোয়াকিনকে গ্রেপ্তার করায় প্রতিবাদ জানায় ভক্তরা।



অ্যাড বিভাগ

শিরোনাম »
কুষ্টিয়ায় ছুরিকাঘাতে তরুণ নিহত সাকিবকে সাইফউদ্দিনের চ্যালেঞ্জ লিভারপুলকে হাততালি দেননি বার্নার্দো সিলভা সরোজ খানের সেরা ১০ ফ্রান্সে মন্ত্রিসভার পদত্যাগ ক্রিকেটে বর্ণাবাদকে বড় অপরাধ হিসেবে দেখা উচিত এবার জলদস্যু মার্গো রবি ইংল্যান্ড-উইন্ডিজ সিরিজ নিয়ে শন পোলক নিয়ন্ত্রণরেখায় সেনা সমাবেশ করছে পাকিস্তান, সতর্ক ভারত ইংল্যান্ডে সিরিজ জেতার স্বপ্ন দেখছেন আজহার এমা মা হতে চলেছেন সিলেটে করোনার উপসর্গ নিয়ে চিকিৎসকের মৃত্যু সুইজারল্যান্ড, জাতিসংঘ এবং নিরপেক্ষতা করোনায় আটকে গেছে পাপিয়ার মামলা বিশ্বের নেতৃত্ব কার হাতে যাবে বিষয় কমিয়ে কম সময়ে এইচএসসি পরীক্ষা নেওয়ার চিন্তা জাপানে আবার করোনা শনাক্তের সংখ্যা ১০০ ছাড়াল মুক্তি পাচ্ছে সুশান্তের শেষ ছবি, তবু খুশি নয় ভারতের সিনেপ্রেমীরা সংসদে দাঁড়িয়ে ওসামা বিন লাদেনকে শহীদ বললেন ইমরান খান বিহারে বজ্রপাতে ৮৩ জনের মৃত্যু লকডাউন শিথিল হতেই ছেলেকে আইসক্রিম খাওয়াতে নিয়ে গেলেন ট্রুডো কুমিল্লায় নতুন ১২১ জনের করোনা শনাক্ত ২৭ তলা থেকে লাফ দিয়ে বিখ্যাত প্রযোজকের আত্মহত্যা সন্তানের টিউশন ফি দিতেই নাভিশ্বাস এমপি মমতাজের ফুটবল খেলার ছবি ভাইরাল সামনে করোনার আরও ভয়াবহ রূপ দেখবে যুক্তরাষ্ট্র: ডা. ফাউসি করোনার নতুন সংক্রমণ ৩৪৬২, মোট সুস্থ প্রায় ৫০ হাজার লালপুরে পদ্মায় নৌকাডুবিতে নিখোঁজ ২ কৃষকের লাশ উদ্ধার নাটোরের লালপুরে তামাক বিরোধী প্রশিক্ষণ ও সভা অনুষ্ঠিত নাটোরে ৮১ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক