সোমবার ২ আগস্ট ২০২১ | ০২:৪৮:৪৬

মোহনা সংবাদ ২৪ ডট কম

চীনকে খুশি করতে ক্ষমা চাইলেন জনপ্রিয় রেসলার জন সিনা

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ১৮:৪৩, জুন ২৬, ২০২১

চীন ও নিজের চীনাভক্তদের খুশি করতে ক্ষমা চাইলেন জনপ্রিয় রেসলার ও ‘ফাস্ট এন্ড ফিউরিয়াস ৯’ তারকা জন সিনা।

তাইওয়ানকে আলাদা রাষ্ট্র বলেছিলেন তিনি। এতেই সমালোচনার মুখে পড়েন সিনা।

পরে বাধ্য হয়ে  সাধারণ মানুষের কাছে ক্ষমা চান ও এমন মন্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেন।

চলতি মাসের শুরুতে ‘ফাস্ট এন্ড ফিউরিয়াস ৯’ এর প্রচারণায় তাইওয়ানে যান জন সিনা। সেখানে একটি চ্যানেলে তাইওয়ানকে আলাদা দেশ হিসেবে মন্তব্য করেন।

এরপরই জন সিনার সিনেমা বয়কটের তোলপাড় শুরু হয় সোশ্যাল মিডিয়ায়।

পরে অনেকটা বাধ্য হয়েই জনপ্রিয় এ রেসলার নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে লেখেন, ‘আমি ভুল করে ফেলেছি। এর জন্য দুঃখ প্রকাশ করছি। এটি খুবই গুরুত্বপূর্ণ। আমি সত্যিই দুঃখিত। চীনের মানুষকে আমি ভালোবাসি এবং তাদের সম্মান করি- এটি বোঝার চেষ্টা করুন।’

তার এমন স্ট্যাটাসের পর সমালোচনা পিছু ছাড়ে তার। যদিও শুরু থেকেই জন সিনার পক্ষ নিয়ে অনেক নেটিজেন মন্তব্য করেছেন যে, নিজ থেকে ইচ্ছা করে ওই কথা বলেননি সিনা। তাকে ভুল তথ্য দেওয়া হয়েছিল।

উল্লেখ্য, বিশ্বের মধ্যে সবচেয়ে বড় চলচ্চিত্রের ক্ষেত্র এখন চীন। চীনে করোনার প্রাদূর্ভাব কমে যাওয়ায় সেখানে সিনেমা ব্যবসাসফল হচ্ছে। গত ২১ মে মুক্তি পাওয়া ‘এফ-নাইন’ সিনেমাটি ৫ দিনে কেবল চীন থেকেই ১৫ কোটি ৫০ লাখ ডলার আয় করেছে। বোঝাই যাচ্ছে, হলিউডের ছবির মুক্তির জন্য চীনই এখন বড় ক্ষেত্র হয়ে উঠেছে।  

যে কারণে তাইওয়ানকে আলাদা দেশ বলে চীনের রোষানলে পড়তে চায়নি  ‘ফাস্ট এন্ড ফিউরিয়াস’-এর নির্মাতারা। চীনা দর্শক ধরে রাখতে তাই নেটদুনিয়ায় দুঃখপ্রকাশ করতেই হলো জন সিনাকে।

প্রসঙ্গত,  তাইওয়ানকে নিজেদের অংশ মনে করে চীন। তবে তাইওয়ানে আলাদা সরকারব্যবস্থা রয়েছে। সে কারণে চীন ও তাইওয়ানের সম্পর্ক নিয়ে অনেকেই দ্বিধায় রয়েছেন। তাইওয়ানকে কেউ আলাদা দেশ বললে বিষয়টি ভালোভাবে নেয় না চীন সরকার।



অ্যাড বিভাগ

শিরোনাম »
২৩ দফা নির্দেশনা দিয়ে কঠোর লকডাউন শুরু নেপালের নতুন প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন সবাইকে সতর্ক থাকার আহ্বান কাদেরের পৃথক জলাভূমি মন্ত্রণালয় গঠন করতে হাইকোর্টের নির্দেশ দুই দিনে ঢাকা ছেড়েছেন ১৭ লাখ সিম ব্যবহারকারী যে কারণে লিটনের বদলে কিপিং করলেন সোহান স্ত্রীর সমর্থনে সেঞ্চুরি পেলেন লিটন দক্ষিণ আফ্রিকায় এক মাসে ২৮ বাংলাদেশির মৃত্যু দক্ষিণ কোরিয়ায় ২০২২ সালে ৫.১ শতাংশ বেতন বৃদ্ধি ভোগান্তিতে দিশেহারা সাধারণ রোগী ইউরো ফাইনাল বাতিল হতে বসেছিল ৭.৫ ওভারে ১৩ রানে ৫ উইকেট নিলেন সাকিব পাকিস্তান সীমান্ত দখলের পর ভিডিওতে যা বলল তালেবান হিজবুল্লাহর কাছে দেড় লাখ ক্ষেপণাস্ত্র উৎকণ্ঠায় ইসরাইল ৯ তলা থেকে স্বামীর হাত ফসকে পড়ে গেলেন তরুণী মুফতি মাহমুদ হাসানকে নিয়ে ভয়ংকর তথ্য দিল র‌্যাব বাংলাদেশের বিশাল জয়ে প্রধানমন্ত্রীর অভিনন্দন যুবলীগের পক্ষ থেকে দুস্থদের ঈদ উপহার বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ে ওয়ানডে স্কোয়াড ঘোষণা ইরানে বিয়েতে উৎসাহিত করতে ইসলামিক ডেটিং অ্যাপ করোনায় রাঙ্গামাটির অতিরিক্ত পুলিশ সুপার আহসান হাবীবের ইন্তেকাল জ্যাকব জুমার মুক্তি আন্দোলনে গুলিতে নিহত বেড়ে ৭২ আফগানিস্তান নিয়ে যা বললেন ইরানের সেনাপ্রধান টিকা নিবন্ধনের বয়সসীমা ১৮ করার সুপারিশ স্বাস্থ্যবিধি শিথিল হলেই বিপদ ম্যারাডোনার সঙ্গে মেসির তুলনা যা বললেন ম্যারাডোনার ছেলে মুশফিকের হঠাৎ সিদ্ধান্তে যা বলল বিসিবি হোয়াইটওয়াশ হওয়া পাকিস্তানের জন্য লজ্জাজনক করোনা আক্রান্ত মুশফিকের মা-বাবা জিম্বাবুয়ের বিপক্ষে টাইগারদের চ্যালেঞ্জিং স্কোর