বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ | ২৩:৩৬:৫১

মোহনা সংবাদ ২৪ ডট কম

ছাত্রদলের একাংশের আবারও বিক্ষোভ

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ১৬:০৯, জুন ১৭, ২০১৯

বয়সসীমা তুলে দিয়ে কমিটি গঠনের দাবিতে ছাত্রদলের বিলুপ্ত কমিটির নেতাদের একটি অংশ গতকাল রোববারও নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হয়। বেলা ১১টা থেকে শতাধিক নেতা-কর্মী প্রায় দেড় ঘণ্টা সেখানে অবস্থান নেন। এ সময় তাঁরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দেন।

কর্মসূচিতে অংশ নেওয়া ছাত্রদলের নেতা-কর্মীদের অভিযোগ, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ঘনিষ্ঠ একটি মহল তাদের পছন্দের লোকদের দিয়ে কমিটি করতে চাইছে। এ লক্ষ্যে তারা সম্ভাব্য কমিটির একটি রূপরেখাও দাঁড় করিয়ে ফেলেছে। এ কারণে বিক্ষুব্ধ নেতা-কর্মীদের ‘খালেদা জিয়া জেলে কেন, সিন্ডিকেট জবাব দে। সিন্ডিকেট ছিল কোথায়, ম্যাডাম যখন জেলে গেল।’ এ ধরনের স্লোগান দিতে দেখা যায়।

বিলুপ্ত কমিটির নেতারা ছাত্রদলের নতুন কমিটিতে প্রার্থী হতে ২০০০ সাল পর্যন্ত এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার যে বয়সসীমা নির্ধারণ করা হয়েছে, তা তুলে দেওয়ার দাবি করছেন। কিন্তু বিএনপির নীতিনির্ধারকেরা ছাত্রদের দিয়েই কমিটি করতে চান।

ছাত্রদলের বিলুপ্ত কমিটির জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান সাংবাদিকদের বলেন, ‘আমরা ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কাছে এই বার্তা পৌঁছে দিতে চাই যে তিনি যেন আমাদের ত্যাগ স্বীকারকে মূল্যায়ন করেন এবং আলোচনার মাধ্যমে সমাধান দেন। যত দিন এর সমাধান হবে না, তত দিন আমাদের কর্মসূচি চলবে।’

এর আগে ১১ জুন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের ফটকে তালা ঝুলিয়ে দিয়ে বিক্ষোভ করে ছাত্রদলের বিলুপ্ত কমিটির ওই অংশ। ছাত্রদলের বিক্ষোভ নিয়ে বিএনপির জ্যেষ্ঠ নেতারা প্রকাশ্যে মন্তব্য করতে চান না। তবে একাধিক জ্যেষ্ঠ নেতা প্রথম আলোকে বলেছেন, ছাত্রদের দিয়ে ছাত্রদলের কমিটি গঠনে ভারপ্রাপ্ত চেয়ারম্যান যে উদ্যোগ নিয়েছেন, তা তাঁরা সমর্থন করেন। তাঁরা বলছেন, বিলুপ্ত কমিটির নেতাদের যোগ্যতা অনুযায়ী যুবদল ও স্বেচ্ছাসেবক দলসহ অন্যান্য অঙ্গসংগঠনে সমন্বয় করা হবে।



অ্যাড বিভাগ

শিরোনাম »
কুষ্টিয়ায় ছুরিকাঘাতে তরুণ নিহত সাকিবকে সাইফউদ্দিনের চ্যালেঞ্জ লিভারপুলকে হাততালি দেননি বার্নার্দো সিলভা সরোজ খানের সেরা ১০ ফ্রান্সে মন্ত্রিসভার পদত্যাগ ক্রিকেটে বর্ণাবাদকে বড় অপরাধ হিসেবে দেখা উচিত এবার জলদস্যু মার্গো রবি ইংল্যান্ড-উইন্ডিজ সিরিজ নিয়ে শন পোলক নিয়ন্ত্রণরেখায় সেনা সমাবেশ করছে পাকিস্তান, সতর্ক ভারত ইংল্যান্ডে সিরিজ জেতার স্বপ্ন দেখছেন আজহার এমা মা হতে চলেছেন সিলেটে করোনার উপসর্গ নিয়ে চিকিৎসকের মৃত্যু সুইজারল্যান্ড, জাতিসংঘ এবং নিরপেক্ষতা করোনায় আটকে গেছে পাপিয়ার মামলা বিশ্বের নেতৃত্ব কার হাতে যাবে বিষয় কমিয়ে কম সময়ে এইচএসসি পরীক্ষা নেওয়ার চিন্তা জাপানে আবার করোনা শনাক্তের সংখ্যা ১০০ ছাড়াল মুক্তি পাচ্ছে সুশান্তের শেষ ছবি, তবু খুশি নয় ভারতের সিনেপ্রেমীরা সংসদে দাঁড়িয়ে ওসামা বিন লাদেনকে শহীদ বললেন ইমরান খান বিহারে বজ্রপাতে ৮৩ জনের মৃত্যু লকডাউন শিথিল হতেই ছেলেকে আইসক্রিম খাওয়াতে নিয়ে গেলেন ট্রুডো কুমিল্লায় নতুন ১২১ জনের করোনা শনাক্ত ২৭ তলা থেকে লাফ দিয়ে বিখ্যাত প্রযোজকের আত্মহত্যা সন্তানের টিউশন ফি দিতেই নাভিশ্বাস এমপি মমতাজের ফুটবল খেলার ছবি ভাইরাল সামনে করোনার আরও ভয়াবহ রূপ দেখবে যুক্তরাষ্ট্র: ডা. ফাউসি করোনার নতুন সংক্রমণ ৩৪৬২, মোট সুস্থ প্রায় ৫০ হাজার লালপুরে পদ্মায় নৌকাডুবিতে নিখোঁজ ২ কৃষকের লাশ উদ্ধার নাটোরের লালপুরে তামাক বিরোধী প্রশিক্ষণ ও সভা অনুষ্ঠিত নাটোরে ৮১ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক