সোমবার ২০ জানুয়ারী ২০২০ | ০৭:০৮:০২

মোহনা সংবাদ ২৪ ডট কম

ছাত্রদলের একাংশের আবারও বিক্ষোভ

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ১৬:০৯, জুন ১৭, ২০১৯

বয়সসীমা তুলে দিয়ে কমিটি গঠনের দাবিতে ছাত্রদলের বিলুপ্ত কমিটির নেতাদের একটি অংশ গতকাল রোববারও নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হয়। বেলা ১১টা থেকে শতাধিক নেতা-কর্মী প্রায় দেড় ঘণ্টা সেখানে অবস্থান নেন। এ সময় তাঁরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দেন।

কর্মসূচিতে অংশ নেওয়া ছাত্রদলের নেতা-কর্মীদের অভিযোগ, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ঘনিষ্ঠ একটি মহল তাদের পছন্দের লোকদের দিয়ে কমিটি করতে চাইছে। এ লক্ষ্যে তারা সম্ভাব্য কমিটির একটি রূপরেখাও দাঁড় করিয়ে ফেলেছে। এ কারণে বিক্ষুব্ধ নেতা-কর্মীদের ‘খালেদা জিয়া জেলে কেন, সিন্ডিকেট জবাব দে। সিন্ডিকেট ছিল কোথায়, ম্যাডাম যখন জেলে গেল।’ এ ধরনের স্লোগান দিতে দেখা যায়।

বিলুপ্ত কমিটির নেতারা ছাত্রদলের নতুন কমিটিতে প্রার্থী হতে ২০০০ সাল পর্যন্ত এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার যে বয়সসীমা নির্ধারণ করা হয়েছে, তা তুলে দেওয়ার দাবি করছেন। কিন্তু বিএনপির নীতিনির্ধারকেরা ছাত্রদের দিয়েই কমিটি করতে চান।

ছাত্রদলের বিলুপ্ত কমিটির জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান সাংবাদিকদের বলেন, ‘আমরা ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কাছে এই বার্তা পৌঁছে দিতে চাই যে তিনি যেন আমাদের ত্যাগ স্বীকারকে মূল্যায়ন করেন এবং আলোচনার মাধ্যমে সমাধান দেন। যত দিন এর সমাধান হবে না, তত দিন আমাদের কর্মসূচি চলবে।’

এর আগে ১১ জুন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের ফটকে তালা ঝুলিয়ে দিয়ে বিক্ষোভ করে ছাত্রদলের বিলুপ্ত কমিটির ওই অংশ। ছাত্রদলের বিক্ষোভ নিয়ে বিএনপির জ্যেষ্ঠ নেতারা প্রকাশ্যে মন্তব্য করতে চান না। তবে একাধিক জ্যেষ্ঠ নেতা প্রথম আলোকে বলেছেন, ছাত্রদের দিয়ে ছাত্রদলের কমিটি গঠনে ভারপ্রাপ্ত চেয়ারম্যান যে উদ্যোগ নিয়েছেন, তা তাঁরা সমর্থন করেন। তাঁরা বলছেন, বিলুপ্ত কমিটির নেতাদের যোগ্যতা অনুযায়ী যুবদল ও স্বেচ্ছাসেবক দলসহ অন্যান্য অঙ্গসংগঠনে সমন্বয় করা হবে।



অ্যাড বিভাগ

শিরোনাম »
উন্নত রাষ্ট্রের দিকে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ - কৃষিমন্ত্রী সিটি কর্পোরেশন নির্বাচন সাংবাদিকদের পরিচয়পত্রের জন্য আবেদনের শেষ তারিখ ২৭ জানুয়ারি মুজিব শতবর্ষ লোগো নির্দেশিকা প্রকাশিত এ বছর থেকে ২ মার্চ জাতীয় ভোটার দিবস নিরাপত্তার ঝুঁকি মনে হলে যে কাউকে গ্রেপ্তার করতে পারবে দিল্লি পুলিশ বাংলাদেশকে ধন্যবাদ রুশোর, দর্শকদের প্রশংসায় ইরফান চেহারা শনাক্তকরণ প্রযুক্তি নিষিদ্ধের কথা ভাবছে ইইউ কুষ্টিয়ায় কোনো মাদকবিক্রেতা-সন্ত্রাসী থাকতে দেবেন না এসপি সির সফর, চীনা মুকুট ও রাখাইন রত্ন বুঝতে পারছি না ভারত কেন এটা করল, এর প্রয়োজন ছিল না সিটি নির্বাচনের তারিখ পরিবর্তন করায় অনশন ভাঙলেন আন্দোলনরত ঢাবি শিক্ষার্থীরা বাংলাদেশের ছেলেমেয়েরা সব জায়গায় ভালো করে ইআরপি সফটওয়্যার প্রতিযোগিতায় দেশীয় প্রিজম র‌্যানকন মোটরবাইকস জাতীয় অ্যাথলেটিক্সে ইবির ৩ শিক্ষার্থীর স্বর্ণপদক জয় বিশ্ব ইজতেমায় তাইজুল-শুভ চতুর্থ শিল্প বিপ্লবে বাংলাদেশের সগৌরব উপস্থিতি থাকবে অর্থমন্ত্রী জিয়া, এরশাদ ও খালেদা জিয়ারা ধর্ম নিয়ে রাজনীতি করেছে নৌপরিবহন প্রতিমন্ত্রী পার্বত্য চট্টগ্রামের উন্নয়ন কাজে পর্যটনকে গুরুত্ব দিতে হবে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর সিটি নির্বাচন সহ সব ধরনের নির্বাচন সুষ্ঠু করতে সরকার বদ্ধপরিকর স্থানীয় সরকার মন্ত্রী জ্ঞান চর্চা না করলে তা নষ্ট হয়ে যায় স্থপতি ইয়াফেস ওসমান সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের শোক হারিয়ে যাওয়া ইতিহাস ঐতিহ্য ফিরিয়ে আনতে কাজ করছে সরকার নৌপরিবহন ইআরপি সফটওয়্যার প্রতিযোগিতায় দেশীয় প্রিজম র‌্যানকন মোটরবাইকস জামিনে মুক্তি পেয়েই মসজিদের বিক্ষোভে চন্দ্রশেখর ইরানের আরেক কমান্ডারের ওপর নিষেধাজ্ঞা দিল যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধুর আদর্শে চলতে ছাত্রলীগকে প্রধানমন্ত্রীর নির্দেশ যুক্তরাষ্ট্রের তুলনায় বাংলাদেশে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড কম: পররাষ্ট্রমন্ত্রী শুদ্ধি অভিযানের গতি ও পরিণতি ঝুঁকি বাড়াচ্ছে ঘন কুয়াশা পাকিস্তান যাবেন না মুশফিক, নিশ্চিত করল বিসিবি