বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ | ১৪:০৫:৩৬

মোহনা সংবাদ ২৪ ডট কম

জাতীয় অ্যাথলেটিক্সে ইবির ৩ শিক্ষার্থীর স্বর্ণপদক জয়

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ২২:৪৬, জানুয়ারী ১৮, ২০২০

মুজিব বর্ষ উপলক্ষে ৪৩তম জাতীয় অ্যাথলেটিক্স প্রতিযোগিতায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ৩ শিক্ষার্থী স্বর্ণপদক জয় করেছেন। একই সঙ্গে আরও একজন রৌপ্য পদক লাভ করেছেন।

স্বর্ণ ও রৌপ্য পদক জয়ী ৪ শিক্ষার্থীই ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী। চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে বিভিন্ন ইভেন্টে এ সব পদক জয় করেন তারা।

জানা গেছে, বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত এ প্রতিযোগিতা শুরু হয়। খেলার উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন।

বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পৃষ্ঠপোষকতায় চট্টগ্রাম ক্রীড়া সংস্থার আয়োজনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। শনিবার প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে প্রতিযোগিতা শেষ হয়।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পদক জয়ের বিষয়টি নিশ্চিত করেছেন শারীরিক শিক্ষা বিভাগের উপ-পরিচালক আসাদুর রহমান।

তিনি জানান, তামান্না আক্তার ১০০ মিটার হার্ডেলস ইভেন্টে স্বর্ণপদক, রিংকি খাতুন লংজাম্প ইভেন্টে স্বর্ণপদক, জাফরিন আক্তার ডিসকাস থ্রো ইভেন্টে স্বর্ণ পদক ও প্লাবনী হক হাইজাম্প ইভেন্টে রৌপ্য পদক জয় করেছেন।

এ সব প্রতিযোগিতা ৬৪টি জেলা, ৮টি বিভাগ, বিভিন্ন বিশ্ববিদ্যালয়, শিক্ষাবোর্ড, বিকেএসপি, অধিভুক্ত সামরিক ও বেসামরিক বাহিনী এবং বিভিন্ন ইন্সটিটিউটের ৫ শতাধিক পুরুষ ও মহিলা অ্যাথলেট অংশগ্রহণ করেন।

শারীরিক শিক্ষা বিভাগের উপ-পরিচালক আসাদুর রহমান বলেন, আমাদের শিক্ষার্থীরা দেশ-বিদেশের বিভিন্ন ইভেন্টে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সাফল্য অর্জন করছে। এটি বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি উজ্জ্বল করছে।



অ্যাড বিভাগ

শিরোনাম »
ঝুঁকিতে থাকা দেশগুলোকে বাড়তি অর্থ প্রদানের আহ্বান শেখ হাসিনার কুয়েতের আমিরের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক বৃহস্পতিবার ইউএনও ওয়াহিদা খানমকে ছাড়পত্র দেওয়া হচ্ছে দলীয় প্রার্থী নিয়ে আ.লীগের দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি রিফাত হত্যায় স্ত্রী আয়শাসহ ৬ জনের মৃত্যুদণ্ড কভিড সংকট মোকাবিলায় প্রয়োজন সমন্বিত রোডম্যাপ প্রধানমন্ত্রীর ধানমন্ডিতে নির্মাণাধীন ভবনের কার্নিশ ভেঙে ৩ জনের মৃত্যু ২০৩০ সালের মধ্যে সব মাধ্যমিক বিদ্যালয় হবে ডিজিটাল মা-বাবার ভালোবাসায় ভাগ বসানোয় শিশু মিমকে হত্যা কোভিড-১৯ মহামারী ডিজিটাল পরিসেবার শক্তিকে উন্মোচিত করেছে: প্রধানমন্ত্রী মেট্রোরেলের সবকিছু ওলট-পালট করে দিয়েছে করোনা করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, শনাক্ত ১৬৬৬ ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী বিনা প্রতিদ্বন্দ্বিতায় মির্জাপুরের মেয়র হলেন আ.লীগের সালমা কোভিড-১৯ মোকাবেলায় অনুদান গ্রহণ প্রধানমন্ত্রীর ওয়াইডব্লিউসিএ স্কুলের অভিভাবকদের সড়ক অবরোধ শীতে করোনার প্রকোপ বাড়ার আশঙ্কা প্রস্তুতি নেয়ার আহ্বান প্রধানমন্ত্রী বিএনপির আন্দোলনের ডাক মিথ্যাবাদী রাখালের গল্পের মতো ট্রাম্পকে পাঠানো চিঠিতে বিষ সংকট নিরসনে সমুদ্রপথে আসছে পিয়াজ ভারতে করোনা শনাক্ত ৫০ লাখ ছাড়াল ওবায়দুল কাদেরকে পদত্যাগ করতে বললেন রিজভী তুরস্কের সঙ্গে বাংলাদেশের সম্পর্কের ‘গভীরতার নেপথ্যে ডিসেম্বরের আগে স্কুল না খুললে ষষ্ঠ শ্রেণিতে ‘অটো’ প্রমোশন রোহিঙ্গাদের নিজ দেশে ফিরে যেতে হবে : প্রধানমন্ত্রী দৃষ্টি প্রতিবন্ধী বাচ্চাদের ‘জীবন বদলে দেওয়া’ ডিভাইস দিচ্ছেন মেসি সাদেক বাচ্চুকে হারিয়ে শোকাহত চলচ্চিত্র অঙ্গন পরীক্ষা ছাড়াই সার্টিফিকেট পাবে শিক্ষার্থীরা অস্থির পেঁয়াজের বাজার দাম বাড়ছে হু হু করে করোনার হটস্পট এখন ভারত