সোমবার ২ আগস্ট ২০২১ | ০১:৪৭:০২

মোহনা সংবাদ ২৪ ডট কম

জাপানে নিহতের সংখ্যা বেড়ে ৩৩

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ১০:৩০, জুলাই ১৯, ২০১৯

জাপানের কিয়োটোয় অ্যানিমেশন স্টুডিওতে নাশকতার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৩৩ হয়েছে। দেশটির স্থানীয় জরুরি বিভাগের কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন। এ ঘটনায় হাসপাতালে অন্তত ৩৬ জন ভর্তি আছেন। তাঁদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। ভবনটিতে যখন আগুন লাগানো হয় তখন সেখানে প্রায় ৭০ জন ছিলেন বলে ধারণা করা হচ্ছে।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, ৪১ বছর বয়সী এক নাশকতাকারী বৃহস্পতিবার সকালে কিয়োটোর অ্যানিমেশন স্টুডিওতে ঢোকেন। এ সময় ওই ব্যক্তি স্টুডিওটিতে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেন। পুলিশ বলছে, ওই নাশকতাকারীকে আহত অবস্থায় আটক করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনাটি ‘অত্যন্ত ভীতিকর’ উল্লেখ করে জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে গভীর শোক প্রকাশ করেছেন। জাপানের পুলিশ জানিয়েছে, তারা ঘটনাস্থল থেকে একটি ছুরি উদ্ধার করেছে।

স্থানীয় প্রতিবেদকেরা বলছেন, পাঁচ ঘণ্টা চেষ্টার পরে ফায়ার সার্ভিসের কর্মীরা স্টুডিওর আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে উদ্ধার অভিযান এখনো চলছে।

প্রত্যক্ষদর্শীদের বরাতে বিবিসি বলছে, স্থানীয়রা হঠাৎ একটি বিস্ফোরণের শব্দ শুনতে পান। এরপর স্টুডিও থেকে ধোয়ার কুণ্ডলী বের হতে দেখা যায়। স্থানীয়দের একজন বলেন, ‘আমি দেখেছি পুড়ে যাওয়া কয়েকজনকে কিছু একটা দিয়ে ঢেকে দেওয়া হয়েছে। এরপর তাঁদের দ্রুত অ্যাম্বুলেন্সে ওঠানো হয়।’

ফায়ার সার্ভিসের কর্মীরা নিহতদের ১০ জনকে দ্বিতীয় তলায় ওঠার সিঁড়ির মাঝে পড়ে থাকা অবস্থায় পেয়েছেন। ধারণা করা হচ্ছে, ওপরের তলায় আরও লোক থাকতে পারে।

নাশকতাকারীর সঙ্গে ওই স্টুডিওর কোনো সম্পর্ক নেই বলে জানা গেছে। তবে কয়েকজন প্রত্যক্ষদর্শী বলছেন, ঘটনার সময় ওই ব্যক্তি খুবই ক্ষিপ্ত ছিলেন। আগুন লাগানোর পর তিনি ভবন থেকে বের হন এবং কাছাকাছি থাকা একটি ট্রেন স্টেশনের দিকে দৌড়াতে শুরু করেন। তবে কিছু দুর যাওয়ার পরে তিনি পড়ে যান।



অ্যাড বিভাগ

শিরোনাম »
২৩ দফা নির্দেশনা দিয়ে কঠোর লকডাউন শুরু নেপালের নতুন প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন সবাইকে সতর্ক থাকার আহ্বান কাদেরের পৃথক জলাভূমি মন্ত্রণালয় গঠন করতে হাইকোর্টের নির্দেশ দুই দিনে ঢাকা ছেড়েছেন ১৭ লাখ সিম ব্যবহারকারী যে কারণে লিটনের বদলে কিপিং করলেন সোহান স্ত্রীর সমর্থনে সেঞ্চুরি পেলেন লিটন দক্ষিণ আফ্রিকায় এক মাসে ২৮ বাংলাদেশির মৃত্যু দক্ষিণ কোরিয়ায় ২০২২ সালে ৫.১ শতাংশ বেতন বৃদ্ধি ভোগান্তিতে দিশেহারা সাধারণ রোগী ইউরো ফাইনাল বাতিল হতে বসেছিল ৭.৫ ওভারে ১৩ রানে ৫ উইকেট নিলেন সাকিব পাকিস্তান সীমান্ত দখলের পর ভিডিওতে যা বলল তালেবান হিজবুল্লাহর কাছে দেড় লাখ ক্ষেপণাস্ত্র উৎকণ্ঠায় ইসরাইল ৯ তলা থেকে স্বামীর হাত ফসকে পড়ে গেলেন তরুণী মুফতি মাহমুদ হাসানকে নিয়ে ভয়ংকর তথ্য দিল র‌্যাব বাংলাদেশের বিশাল জয়ে প্রধানমন্ত্রীর অভিনন্দন যুবলীগের পক্ষ থেকে দুস্থদের ঈদ উপহার বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ে ওয়ানডে স্কোয়াড ঘোষণা ইরানে বিয়েতে উৎসাহিত করতে ইসলামিক ডেটিং অ্যাপ করোনায় রাঙ্গামাটির অতিরিক্ত পুলিশ সুপার আহসান হাবীবের ইন্তেকাল জ্যাকব জুমার মুক্তি আন্দোলনে গুলিতে নিহত বেড়ে ৭২ আফগানিস্তান নিয়ে যা বললেন ইরানের সেনাপ্রধান টিকা নিবন্ধনের বয়সসীমা ১৮ করার সুপারিশ স্বাস্থ্যবিধি শিথিল হলেই বিপদ ম্যারাডোনার সঙ্গে মেসির তুলনা যা বললেন ম্যারাডোনার ছেলে মুশফিকের হঠাৎ সিদ্ধান্তে যা বলল বিসিবি হোয়াইটওয়াশ হওয়া পাকিস্তানের জন্য লজ্জাজনক করোনা আক্রান্ত মুশফিকের মা-বাবা জিম্বাবুয়ের বিপক্ষে টাইগারদের চ্যালেঞ্জিং স্কোর