রবিবার ৫ জুলাই ২০২০ | ১২:২৬:১২

মোহনা সংবাদ ২৪ ডট কম

জাপানে নিহতের সংখ্যা বেড়ে ৩৩

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ১০:৩০, জুলাই ১৯, ২০১৯

জাপানের কিয়োটোয় অ্যানিমেশন স্টুডিওতে নাশকতার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৩৩ হয়েছে। দেশটির স্থানীয় জরুরি বিভাগের কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন। এ ঘটনায় হাসপাতালে অন্তত ৩৬ জন ভর্তি আছেন। তাঁদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। ভবনটিতে যখন আগুন লাগানো হয় তখন সেখানে প্রায় ৭০ জন ছিলেন বলে ধারণা করা হচ্ছে।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, ৪১ বছর বয়সী এক নাশকতাকারী বৃহস্পতিবার সকালে কিয়োটোর অ্যানিমেশন স্টুডিওতে ঢোকেন। এ সময় ওই ব্যক্তি স্টুডিওটিতে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেন। পুলিশ বলছে, ওই নাশকতাকারীকে আহত অবস্থায় আটক করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনাটি ‘অত্যন্ত ভীতিকর’ উল্লেখ করে জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে গভীর শোক প্রকাশ করেছেন। জাপানের পুলিশ জানিয়েছে, তারা ঘটনাস্থল থেকে একটি ছুরি উদ্ধার করেছে।

স্থানীয় প্রতিবেদকেরা বলছেন, পাঁচ ঘণ্টা চেষ্টার পরে ফায়ার সার্ভিসের কর্মীরা স্টুডিওর আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে উদ্ধার অভিযান এখনো চলছে।

প্রত্যক্ষদর্শীদের বরাতে বিবিসি বলছে, স্থানীয়রা হঠাৎ একটি বিস্ফোরণের শব্দ শুনতে পান। এরপর স্টুডিও থেকে ধোয়ার কুণ্ডলী বের হতে দেখা যায়। স্থানীয়দের একজন বলেন, ‘আমি দেখেছি পুড়ে যাওয়া কয়েকজনকে কিছু একটা দিয়ে ঢেকে দেওয়া হয়েছে। এরপর তাঁদের দ্রুত অ্যাম্বুলেন্সে ওঠানো হয়।’

ফায়ার সার্ভিসের কর্মীরা নিহতদের ১০ জনকে দ্বিতীয় তলায় ওঠার সিঁড়ির মাঝে পড়ে থাকা অবস্থায় পেয়েছেন। ধারণা করা হচ্ছে, ওপরের তলায় আরও লোক থাকতে পারে।

নাশকতাকারীর সঙ্গে ওই স্টুডিওর কোনো সম্পর্ক নেই বলে জানা গেছে। তবে কয়েকজন প্রত্যক্ষদর্শী বলছেন, ঘটনার সময় ওই ব্যক্তি খুবই ক্ষিপ্ত ছিলেন। আগুন লাগানোর পর তিনি ভবন থেকে বের হন এবং কাছাকাছি থাকা একটি ট্রেন স্টেশনের দিকে দৌড়াতে শুরু করেন। তবে কিছু দুর যাওয়ার পরে তিনি পড়ে যান।



অ্যাড বিভাগ

শিরোনাম »
কুষ্টিয়ায় ছুরিকাঘাতে তরুণ নিহত সাকিবকে সাইফউদ্দিনের চ্যালেঞ্জ লিভারপুলকে হাততালি দেননি বার্নার্দো সিলভা সরোজ খানের সেরা ১০ ফ্রান্সে মন্ত্রিসভার পদত্যাগ ক্রিকেটে বর্ণাবাদকে বড় অপরাধ হিসেবে দেখা উচিত এবার জলদস্যু মার্গো রবি ইংল্যান্ড-উইন্ডিজ সিরিজ নিয়ে শন পোলক নিয়ন্ত্রণরেখায় সেনা সমাবেশ করছে পাকিস্তান, সতর্ক ভারত ইংল্যান্ডে সিরিজ জেতার স্বপ্ন দেখছেন আজহার এমা মা হতে চলেছেন সিলেটে করোনার উপসর্গ নিয়ে চিকিৎসকের মৃত্যু সুইজারল্যান্ড, জাতিসংঘ এবং নিরপেক্ষতা করোনায় আটকে গেছে পাপিয়ার মামলা বিশ্বের নেতৃত্ব কার হাতে যাবে বিষয় কমিয়ে কম সময়ে এইচএসসি পরীক্ষা নেওয়ার চিন্তা জাপানে আবার করোনা শনাক্তের সংখ্যা ১০০ ছাড়াল মুক্তি পাচ্ছে সুশান্তের শেষ ছবি, তবু খুশি নয় ভারতের সিনেপ্রেমীরা সংসদে দাঁড়িয়ে ওসামা বিন লাদেনকে শহীদ বললেন ইমরান খান বিহারে বজ্রপাতে ৮৩ জনের মৃত্যু লকডাউন শিথিল হতেই ছেলেকে আইসক্রিম খাওয়াতে নিয়ে গেলেন ট্রুডো কুমিল্লায় নতুন ১২১ জনের করোনা শনাক্ত ২৭ তলা থেকে লাফ দিয়ে বিখ্যাত প্রযোজকের আত্মহত্যা সন্তানের টিউশন ফি দিতেই নাভিশ্বাস এমপি মমতাজের ফুটবল খেলার ছবি ভাইরাল সামনে করোনার আরও ভয়াবহ রূপ দেখবে যুক্তরাষ্ট্র: ডা. ফাউসি করোনার নতুন সংক্রমণ ৩৪৬২, মোট সুস্থ প্রায় ৫০ হাজার লালপুরে পদ্মায় নৌকাডুবিতে নিখোঁজ ২ কৃষকের লাশ উদ্ধার নাটোরের লালপুরে তামাক বিরোধী প্রশিক্ষণ ও সভা অনুষ্ঠিত নাটোরে ৮১ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক