বুধবার ২৯ জানুয়ারী ২০২০ | ২০:৫০:০১

মোহনা সংবাদ ২৪ ডট কম

জোর করে চুমু খেয়ে ফ্রেঞ্চ ওপেনে নিষিদ্ধ

Md Fayaz, Mohona Songbad | আপডেট: ১১:৩৯, জুন ০৫, ২০১৭

ঘটনাটিকে তুলনা করা হচ্ছে সেই গেইল-কাণ্ডের সঙ্গে। যদিও ভিডিওটা দেখলে ক্রিস গেইলও হয়তো লজ্জা পাবেন। টিভিতে সরাসরি সাক্ষাৎকার দেওয়ার সময় ফ্রান্সের টেনিস খেলোয়াড় ম্যাক্সিমে আমু এক নারী সাংবাদিককে ঘাড় ও কাঁধে হাত রেখে জোরে চেপে ধরে চুমু খাওয়ার চেষ্টা করেন। এমন আচরণ করায় ফ্রেঞ্চ ওপেন চত্বরেই নিষিদ্ধ করা হয়েছে ২১ বছর বয়সী ওই খেলোয়াড়কে। ঘটনাটি ঝড় তুলে দিয়েছে ফ্রান্সে, টেনিস বিশ্বে।

গত বছর জানুয়ারিতে গেইল বিগ ব্যাশের ম্যাচ চলার সময় নেটওয়ার্ক টেন-এর সাংবাদিক মেল ম্যাকলাফলিনকে তাঁর প্রশ্নের উত্তর না দিয়ে বলেছিলেন, ‘তোমার চোখ জোড়া তো খুব সুন্দর। আশা করি, আজকে আমরা জিতব, তারপর দুজনে মিলে একটা ড্রিংক নেওয়া যাবে। না না এত লজ্জা পেয়ো না।’ গেইল শেষে ‘বেইবি’ শব্দটাও উচ্চারণ করেন। তখনই তিনি শালীনতার সীমা ছাড়িয়ে গিয়েছিলেন বলে সমালোচনার ঝড় উঠেছিল।
আমু যা করেছেন, তা এর চেয়েও কুৎসিত। বাছাইপর্ব পেরিয়ে চূড়ান্ত পর্বে জায়গা করে নিয়েছিলেন। ফলে তাঁকে নিয়ে ফ্রান্সে আগ্রহ ছিল। প্রথম রাউন্ডে বাদ পড়েন যদিও। ম্যাচের শেষে ভক্তদের সঙ্গে ছবি তুলছিলেন আমু। ইউরোস্পোর্টের সাংবাদিক ম্যালি থমাস এ সময় তাঁর পাশ থেকে ‘লাইভ’ করছিলেন। স্টুডিওতে চলছিল আলোচনা।
প্রতিক্রিয়া নিতে থমাস এগিয়ে গেলে আমু বাঁ হাত কাঁধে তুলে দিয়ে চেপে ধরেন। থমাসের বিব্রত ভঙ্গি দেখেন হুঁশ হয়নি। এ সময় দুবার জোর করে চুমু খাওয়ার চেষ্টা করেন। থমাস কোনোমতে নিজেকে বাঁচানোর চেষ্টা করছিলেন মুখ সরিয়ে। আমু তখন আরও জোরে ঠেসে ধরে চুমু খাওয়ার চেষ্টা করেন। বিষয়টি খুবই দৃষ্টিকটু ছিল। থমাসের জন্য তা অপমানজনক, শারীরিকভাবে লাঞ্ছিত হওয়া।
ক্ষুব্ধ থমাস পরে বলেছেন, ‘এটা খুবই অপ্রীতিকর ছিল। যদি সরাসরি সম্প্রচারের ব্যাপারটা না থাকত, আমি ওর মুখে ঘুষি মেরে বসতাম।’
পুরো ঘটনা চলার সময় স্টুডিওর অতিথিরা হাসছিলেন। এটি নিয়েও দেখা দিয়েছে ক্ষোভ। ফ্রান্সের রাজনীতিবিদ সেসিল দুফলো টুইট করেছেন, ‌‌‌‌‌‘আমু ওনাকে জোর খাটিয়ে চুমু খেয়েছে, তিনি বাঁচার চেষ্টা করছিলেন, কিন্তু আমু ওকে ঘাড়ের দিক দিয়ে শক্ত করে ধরে রেখেছিল। আর সবাই কিনা হাসছিল।’ ফরাসি সাংবাদিক ক্লদে আস্কোলোভিচ টুইট করেছেন, ‘এটা অন্য কোথাও ঘটলে আমু এতক্ষণে জেলে থাকত যৌন নির্যাতনের অপরাধে।’
আমু ক্ষমা চেয়ে বিবৃতি দিয়েছেন। যদিও ব্যাপারটি এখানেই শেষ হচ্ছে না। গত সপ্তাহে আম্পায়ারের উদ্দেশে চিৎকার করে বলা ‌‌‘এখানে আপনার কাজটা কী’ নিয়েও বিতর্ক চলছে।



অ্যাড বিভাগ

শিরোনাম »
করোনাভাইরাস ঠেকাতে প্রস্তুত সরকার সাকিবের জায়গায় কুক সোলাইমানি হত্যা: ইরাকে ইরানের হামলায় ৫০ মার্কিন সেনা আহত পূর্ব জেরুজালেমকে ফিলিস্তিনের রাজধানী করার প্রস্তার ট্রাম্পের ঢাকা সিটি নির্বাচনে ৬৭ বিদেশি পর্যবেক্ষক ৪২ সাবেক সচিবের হঠাৎ বৈঠক নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ও জাপানের নারোতো সিটির সাথে ফ্রেন্ডশিপ সরকারি ব্যবস্থাপনায় হজ পালন করতে ধর্ম প্রতিমন্ত্রীর আহ্বান বায়ু দূষণ বিরোধী অভিযান আগারগাঁওয়ে সাতটি যানবাহনকে জরিমানা বাংলাদেশ অন্ধ অনুকরণ করবে না, অনুকরণীয় হবে -- তথ্যমন্ত্রী করোনা ভাইরাস প্রতিরোধে বাংলাদেশ প্রস্তুত -স্বাস্থ্যমন্ত্রী ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন যানবাহন ও মোটর সাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা ত্রাণ প্রতিমন্ত্রীর সাথে জাইকা প্রতিনিধিদলের সাক্ষাৎ ভূমিকম্প সহনীয় ভবন নির্মাণে জাইকার সহায়তা কামনা একনেকে ৪ হাজার কোটি টাকার ৯টি প্রকল্প অনুমোদন মুজিববর্ষ বিষয়ক সকল কার্যক্রম যেন মিডিয়ায় সঠিকভাবে প্রচারিত হয় -তথ্যসচিব ৬ এপ্রিল জাতীয় ক্রীড়া দিবস অধ্যাপক আনিসুজ্জামান চতুর্থ মেয়াদে বাংলা একাডেমির সভাপতি মৌলভীবাজারে অগ্নিকাণ্ডে ৫ জনের মৃত্যুতে পরিবেশ ও বন মন্ত্রীর শোক স্ক্রল আকারে প্রচারের জন্য শুক্কুর মাহমুদ-এর মৃত্যুতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর শোক করোনাভাইরাস: সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর হিজবুল্লাহ প্রধানের সঙ্গে জয়নাব সোলাইমানির সাক্ষাৎ আল্লামা ইকবালের গান গাইতে গাইতে যুক্তরাষ্ট্রে মোদিবিরোধী বিক্ষোভ করোনা ভাইরাসে চীনে মৃতের সংখ্যা বেড়ে ১০৬ ১৬ বছরে পা রাখলো বাংলা উইকিপিডিয়া করোনাভাইরাস: চীনের সঙ্গে দক্ষিণ আফ্রিকার ফ্লাইট বন্ধ ঘোষণা মাদক নির্মূলে ছাত্রসমাজকে সোচ্চার হতে হবে:রাষ্ট্রপতি দক্ষিণ আফ্রিকায় দাপট দেখিয়ে ইংল্যান্ডের সিরিজ জয় মুজিববর্ষে ইসলামিক ফাউন্ডেশনের কার্যক্রম বেগবান করতে ধর্ম প্রতিমন্ত্রীর  নির্দেশ সময়মতো উন্নয়ন প্রকল্পসমূহ বাস্তবায়নের নির্দেশ মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রীর