মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ | ২৩:১৯:১৬

মোহনা সংবাদ ২৪ ডট কম

জোর করে চুমু খেয়ে ফ্রেঞ্চ ওপেনে নিষিদ্ধ

Md Fayaz, Mohona Songbad | আপডেট: ১১:৩৯, জুন ০৫, ২০১৭

ঘটনাটিকে তুলনা করা হচ্ছে সেই গেইল-কাণ্ডের সঙ্গে। যদিও ভিডিওটা দেখলে ক্রিস গেইলও হয়তো লজ্জা পাবেন। টিভিতে সরাসরি সাক্ষাৎকার দেওয়ার সময় ফ্রান্সের টেনিস খেলোয়াড় ম্যাক্সিমে আমু এক নারী সাংবাদিককে ঘাড় ও কাঁধে হাত রেখে জোরে চেপে ধরে চুমু খাওয়ার চেষ্টা করেন। এমন আচরণ করায় ফ্রেঞ্চ ওপেন চত্বরেই নিষিদ্ধ করা হয়েছে ২১ বছর বয়সী ওই খেলোয়াড়কে। ঘটনাটি ঝড় তুলে দিয়েছে ফ্রান্সে, টেনিস বিশ্বে।

গত বছর জানুয়ারিতে গেইল বিগ ব্যাশের ম্যাচ চলার সময় নেটওয়ার্ক টেন-এর সাংবাদিক মেল ম্যাকলাফলিনকে তাঁর প্রশ্নের উত্তর না দিয়ে বলেছিলেন, ‘তোমার চোখ জোড়া তো খুব সুন্দর। আশা করি, আজকে আমরা জিতব, তারপর দুজনে মিলে একটা ড্রিংক নেওয়া যাবে। না না এত লজ্জা পেয়ো না।’ গেইল শেষে ‘বেইবি’ শব্দটাও উচ্চারণ করেন। তখনই তিনি শালীনতার সীমা ছাড়িয়ে গিয়েছিলেন বলে সমালোচনার ঝড় উঠেছিল।
আমু যা করেছেন, তা এর চেয়েও কুৎসিত। বাছাইপর্ব পেরিয়ে চূড়ান্ত পর্বে জায়গা করে নিয়েছিলেন। ফলে তাঁকে নিয়ে ফ্রান্সে আগ্রহ ছিল। প্রথম রাউন্ডে বাদ পড়েন যদিও। ম্যাচের শেষে ভক্তদের সঙ্গে ছবি তুলছিলেন আমু। ইউরোস্পোর্টের সাংবাদিক ম্যালি থমাস এ সময় তাঁর পাশ থেকে ‘লাইভ’ করছিলেন। স্টুডিওতে চলছিল আলোচনা।
প্রতিক্রিয়া নিতে থমাস এগিয়ে গেলে আমু বাঁ হাত কাঁধে তুলে দিয়ে চেপে ধরেন। থমাসের বিব্রত ভঙ্গি দেখেন হুঁশ হয়নি। এ সময় দুবার জোর করে চুমু খাওয়ার চেষ্টা করেন। থমাস কোনোমতে নিজেকে বাঁচানোর চেষ্টা করছিলেন মুখ সরিয়ে। আমু তখন আরও জোরে ঠেসে ধরে চুমু খাওয়ার চেষ্টা করেন। বিষয়টি খুবই দৃষ্টিকটু ছিল। থমাসের জন্য তা অপমানজনক, শারীরিকভাবে লাঞ্ছিত হওয়া।
ক্ষুব্ধ থমাস পরে বলেছেন, ‘এটা খুবই অপ্রীতিকর ছিল। যদি সরাসরি সম্প্রচারের ব্যাপারটা না থাকত, আমি ওর মুখে ঘুষি মেরে বসতাম।’
পুরো ঘটনা চলার সময় স্টুডিওর অতিথিরা হাসছিলেন। এটি নিয়েও দেখা দিয়েছে ক্ষোভ। ফ্রান্সের রাজনীতিবিদ সেসিল দুফলো টুইট করেছেন, ‌‌‌‌‌‘আমু ওনাকে জোর খাটিয়ে চুমু খেয়েছে, তিনি বাঁচার চেষ্টা করছিলেন, কিন্তু আমু ওকে ঘাড়ের দিক দিয়ে শক্ত করে ধরে রেখেছিল। আর সবাই কিনা হাসছিল।’ ফরাসি সাংবাদিক ক্লদে আস্কোলোভিচ টুইট করেছেন, ‘এটা অন্য কোথাও ঘটলে আমু এতক্ষণে জেলে থাকত যৌন নির্যাতনের অপরাধে।’
আমু ক্ষমা চেয়ে বিবৃতি দিয়েছেন। যদিও ব্যাপারটি এখানেই শেষ হচ্ছে না। গত সপ্তাহে আম্পায়ারের উদ্দেশে চিৎকার করে বলা ‌‌‘এখানে আপনার কাজটা কী’ নিয়েও বিতর্ক চলছে।



অ্যাড বিভাগ

শিরোনাম »
ধানমন্ডিতে নির্মাণাধীন ভবনের কার্নিশ ভেঙে ৩ জনের মৃত্যু ২০৩০ সালের মধ্যে সব মাধ্যমিক বিদ্যালয় হবে ডিজিটাল মা-বাবার ভালোবাসায় ভাগ বসানোয় শিশু মিমকে হত্যা কোভিড-১৯ মহামারী ডিজিটাল পরিসেবার শক্তিকে উন্মোচিত করেছে: প্রধানমন্ত্রী মেট্রোরেলের সবকিছু ওলট-পালট করে দিয়েছে করোনা করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, শনাক্ত ১৬৬৬ ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী বিনা প্রতিদ্বন্দ্বিতায় মির্জাপুরের মেয়র হলেন আ.লীগের সালমা কোভিড-১৯ মোকাবেলায় অনুদান গ্রহণ প্রধানমন্ত্রীর ওয়াইডব্লিউসিএ স্কুলের অভিভাবকদের সড়ক অবরোধ শীতে করোনার প্রকোপ বাড়ার আশঙ্কা প্রস্তুতি নেয়ার আহ্বান প্রধানমন্ত্রী বিএনপির আন্দোলনের ডাক মিথ্যাবাদী রাখালের গল্পের মতো ট্রাম্পকে পাঠানো চিঠিতে বিষ সংকট নিরসনে সমুদ্রপথে আসছে পিয়াজ ভারতে করোনা শনাক্ত ৫০ লাখ ছাড়াল ওবায়দুল কাদেরকে পদত্যাগ করতে বললেন রিজভী তুরস্কের সঙ্গে বাংলাদেশের সম্পর্কের ‘গভীরতার নেপথ্যে ডিসেম্বরের আগে স্কুল না খুললে ষষ্ঠ শ্রেণিতে ‘অটো’ প্রমোশন রোহিঙ্গাদের নিজ দেশে ফিরে যেতে হবে : প্রধানমন্ত্রী দৃষ্টি প্রতিবন্ধী বাচ্চাদের ‘জীবন বদলে দেওয়া’ ডিভাইস দিচ্ছেন মেসি সাদেক বাচ্চুকে হারিয়ে শোকাহত চলচ্চিত্র অঙ্গন পরীক্ষা ছাড়াই সার্টিফিকেট পাবে শিক্ষার্থীরা অস্থির পেঁয়াজের বাজার দাম বাড়ছে হু হু করে করোনার হটস্পট এখন ভারত করোনার টিকা নিয়ে দারুন সুখবর দিল চীন শ্রীলঙ্কার শর্তে টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলা সম্ভব না পাপন তিন মাস আগেই অনুষ্ঠিত হবে সিটি নির্বাচন খুলনায় তিনজনকে কুপিয়ে জখম সিসিইউতে সম্রাট ১৫ সদস্যের মেডিকেল বোর্ড গঠন ডাকাতির মামলায় র‍্যাবের সাবেক ৫ সদস্যের কারাদণ্ড