সোমবার ২ আগস্ট ২০২১ | ০৩:১৭:৪৯

মোহনা সংবাদ ২৪ ডট কম

নতুন নোট বৃহস্পতিবার থেকে

It Admin Mohona, Mohona Songbad | আপডেট: ২১:৪১, আগস্ট ০২, ২০১৯

বাড়তি চাহিদা বিবেচনায় ঈদুল আজহার আগে নতুন নোট ছাড়বে কেন্দ্রীয় ব্যাংক। বাংলাদেশ ব্যাংক ও বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকে বিশেষ কাউন্টার খুলে নতুন নোট দেওয়া হবে। 

আগামী ১ আগস্ট বৃহস্পতিবার থেকে নোট বিনিময় শুরু হবে। একজন ব্যক্তি ১০ থেকে ১০০ টাকা মূল্যমানের নোটের একটি করে বান্ডেল নিতে পারবেন।

বাংলাদেশ ব্যাংক জানায়, বৃহস্পতিবার ১ আগস্ট থেকে সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ছাড়া ৮ আগস্ট পর্যন্ত নতুন নোট বিনিময় করা যাবে। বাংলাদেশ ব্যাংকের মতিঝিলসহ সব শাখা অফিসে বিশেষ কাউন্টার খুলে নোট বিনিময় সেবা দেওয়া হবে। এছাড়া ঢাকা, নারায়ণগঞ্জ ও গাজীপুরের বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকের নির্দিষ্ট শাখা থেকেও নতুন নোট বিনিময় করা যাবে। একজন ব্যক্তি ১০, ২০, ৫০ ও ১০০ টাকা মূল্যমানের একটি করে বান্ডেল তথা একশ' পিস করে মোট ১৮ হাজার টাকা নিতে পারবেন। এর বাইরে কেউ চাইলে যে কোনো মূল্যমানের ধাতব মুদ্রা নিতে পারবেন। একই ব্যক্তি একাধিকবার নতুন নোট নিতে পারবেন না।

বাংলাদেশ ব্যাংকের মতিঝিল অফিস ছাড়াও বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকের ৩০টি শাখা থেকে নতুন নোট দেওয়া হবে। শাখাগুলো হলো- ঢাকা মহানগরীর এনসিসি ব্যাংকের যাত্রাবাড়ী, জনতা ব্যাংক আব্দুল গণি রোড করপোরেট, অগ্রণী ব্যাংক জাতীয় প্রেস ক্লাব, এনআরবি গ্লোবালের মিরপুর, সাউথইস্ট ব্যাংকের কারওরান বাজার, এসআইবিএলের বসুন্ধরা সিটি, উত্তরা ব্যাংকের চকবাজার, সোনালীর রমনা করপোরেট, ঢাকা ব্যাংকের উত্তরা, আইএফআইসির গুলশান, ন্যাশনাল ব্যাংকের মহাখালী, ফার্স্ট সিকিউরিটি ইসলামীর মোহাম্মদপুর, জনতার রাজারবাগ, পূবালীর সদরঘাট শাখা, সাউথইস্ট ব্যাংকের কাকরাইল, ওয়ান ব্যাংকের বাসাবো, ব্র্যাক ব্যাংকের শ্যামলী, ডাচ্‌-বাংলার দক্ষিণখান এসএমই অ্যান্ড এগ্রিকালচার শাখা, প্রিমিয়ারের বনানী, ব্যাংক এশিয়ার ধানমণ্ডি, সিটি ব্যাংকের বেগম রোকেয়া সরণি, আল-আরাফাহ্‌ ইসলামীর নন্দীপাড়া এবং প্রাইম ব্যাংক এলিফ্যান্ট রোড শাখা থেকে নতুন নোট দেওয়া হবে।

ঢাকা মহানগরীর বাইরে মার্কেন্টাইল ব্যাংকের নারায়ণগঞ্জ শাখা এবং এপিম ব্যাংকের শিমরাইল শাখা নতুন নোট দেবে। ইসলামী ব্যাংক এবং ইউসিবিএলের গাজীপুর চৌরাস্তা শাখা। উত্তরা ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের সাভার শাখা এবং ট্রাস্ট ব্যাংকের কেরানীগঞ্জ শাখায় নতুন নোট পাওয়া যাবে।



অ্যাড বিভাগ

শিরোনাম »
২৩ দফা নির্দেশনা দিয়ে কঠোর লকডাউন শুরু নেপালের নতুন প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন সবাইকে সতর্ক থাকার আহ্বান কাদেরের পৃথক জলাভূমি মন্ত্রণালয় গঠন করতে হাইকোর্টের নির্দেশ দুই দিনে ঢাকা ছেড়েছেন ১৭ লাখ সিম ব্যবহারকারী যে কারণে লিটনের বদলে কিপিং করলেন সোহান স্ত্রীর সমর্থনে সেঞ্চুরি পেলেন লিটন দক্ষিণ আফ্রিকায় এক মাসে ২৮ বাংলাদেশির মৃত্যু দক্ষিণ কোরিয়ায় ২০২২ সালে ৫.১ শতাংশ বেতন বৃদ্ধি ভোগান্তিতে দিশেহারা সাধারণ রোগী ইউরো ফাইনাল বাতিল হতে বসেছিল ৭.৫ ওভারে ১৩ রানে ৫ উইকেট নিলেন সাকিব পাকিস্তান সীমান্ত দখলের পর ভিডিওতে যা বলল তালেবান হিজবুল্লাহর কাছে দেড় লাখ ক্ষেপণাস্ত্র উৎকণ্ঠায় ইসরাইল ৯ তলা থেকে স্বামীর হাত ফসকে পড়ে গেলেন তরুণী মুফতি মাহমুদ হাসানকে নিয়ে ভয়ংকর তথ্য দিল র‌্যাব বাংলাদেশের বিশাল জয়ে প্রধানমন্ত্রীর অভিনন্দন যুবলীগের পক্ষ থেকে দুস্থদের ঈদ উপহার বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ে ওয়ানডে স্কোয়াড ঘোষণা ইরানে বিয়েতে উৎসাহিত করতে ইসলামিক ডেটিং অ্যাপ করোনায় রাঙ্গামাটির অতিরিক্ত পুলিশ সুপার আহসান হাবীবের ইন্তেকাল জ্যাকব জুমার মুক্তি আন্দোলনে গুলিতে নিহত বেড়ে ৭২ আফগানিস্তান নিয়ে যা বললেন ইরানের সেনাপ্রধান টিকা নিবন্ধনের বয়সসীমা ১৮ করার সুপারিশ স্বাস্থ্যবিধি শিথিল হলেই বিপদ ম্যারাডোনার সঙ্গে মেসির তুলনা যা বললেন ম্যারাডোনার ছেলে মুশফিকের হঠাৎ সিদ্ধান্তে যা বলল বিসিবি হোয়াইটওয়াশ হওয়া পাকিস্তানের জন্য লজ্জাজনক করোনা আক্রান্ত মুশফিকের মা-বাবা জিম্বাবুয়ের বিপক্ষে টাইগারদের চ্যালেঞ্জিং স্কোর